সেপ্টেম্বরেই আসছে নীতিশ রায়ের ‘বুদ্ধুভুতুম’

নীতিশ রায়ের কাছে স্বপ্নের প্রজেক্ট বলা যেতে পারে এই ছবি। দীর্ঘদিন মুম্বইয়ে শিল্প নির্দেশক হিসাবে কাজ করার পর নিজেরই সহকারী ছাত্রদের নিয়ে তৈরি করা শুরু করেছিলেন 'বুদ্ধুভুতুম'।

By: Kolkata  Updated: September 11, 2019, 12:25:03 PM

ছবিটি তৈরি হয়েছিল ২০১৫-য়। তারপরে কেটে গিয়েছে তিনটে বছর, অবশেষে মুক্তি পাচ্ছে নীতিশ রায়ের ছবি ‘বুদ্ধুভুতুম’। এই ছবির মাধ্যমেই পরিচালক হিসাবে ডেবিউ করছেন জনপ্রিয় শিল্প নির্দেশক। দক্ষিণরঞ্জন মিত্র মজুমদারের ‘ঠাকুমার ঝুলি’-র গল্পগুলোকে বইয়ের পাতা থেকে তুলে পর্দায় ফুটিয়ে তুলবেন তিনি।

নীতিশ রায়ের কাছে স্বপ্নের প্রজেক্ট বলা যেতে পারে এই ছবি। দীর্ঘদিন মুম্বইয়ে শিল্প নির্দেশক হিসাবে কাজ করার পর নিজেরই সহকারী ছাত্রদের নিয়ে তৈরি করা শুরু করেছিলেন ‘বুদ্ধুভুতুম’। ছবির ভিএফএক্সের দায়িত্ব নিয়েছিলেন এই টিম। প্রায় ১৯৭২ সাল থেকে এই ছবি তৈরির কথা ভেবেছিলেন তিনি, অবশেষে সফল হতে চলেছে সেই কাজ।

আরও পড়ুন, রানুর স্বপ্নের উড়ান, দেখুন ‘তেরি মেরি কাহানি’-র ঝলক

প্রথমবার ছবির প্রোমো সামনে এসেছিল ২০১৭ সালে। তারপরেও পেরিয়ে গিয়েছে দু’বছর। অবশেষে পুজোয় মুক্তি পাচ্ছে ছোটদের ছবি ‘বুদ্ধুভুতুম’। ছবিতে অভিনয় করেছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, দেবলীনা কুমারদের। এই ছবির সঙ্গীত পরিচালনা করেছেন সুরজিৎ চট্টোপাধ্যায়। কণ্ঠে মাত করেছেন অন্তরা চৌধুরী, সায়নী পালিত। তবে আবহের দায়িত্বে ছিলেন অনির্বাণ সেনগুপ্ত, সঞ্জয়।

buddhu bhutum ছবির শুটিংয়ের সময়ে নীতিশ রায় এবং বাঁ দিকে পোস্টার লঞ্চে কনীনিকা।

ছবিতে বুদ্ধুর ভূমিকায় দেখা যাবে সুজয় সাহাকে আর মানালি দে ভুতুম। চিত্রনাট্য এবং সংলাপের দায়িত্ব কৌশিক বন্দ্যোপাধ্যায় কিন্তু স্পেশাল এভেক্টের ডিপার্টমেন্ট সামলেছেন নীতিশ নিজেই। আগামী ২০ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘বুদ্ধুভুতুম’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Art director nitish roy directorial debut buddhu bhutum s trailer and poster launch

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং