বড় খবর

‘লকডাউনে বাড়ির বাইরে শ্যুটিং করা যাবে না’, কড়া নির্দেশ আর্টিস্ট ফোরামের

টেলি-তারকাদের জন্য ফোরামের তরফে সদ্য জারি করা নির্দেশিকায় কী বলা হল? জানুন।

serial, tollywood

Television Serial: বাড়ি থেকে তারকাদের শ্যুটিং করা নিয়ে হুলুস্থূল পরিস্থিতি। কখনও ফোরাম আপত্তি তুলেছে তো আবার কখনও বা শ্যুট ফ্রম হোমে সায় দিয়েছে প্রযোজক-নির্মাতারা। এবার সেই প্রেক্ষিতেই কড়া নির্দেশ হাঁকালো আর্টিস্ট ফোরাম। সাফ জানিয়ে দিল যে, “এই লকডাউনের মাঝে ঝুঁকি নিয়ে বাড়ির বাইরে কোনও তারকারা শ্যুটিং করতে পারবেন না।”

এপ্রসঙ্গে ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার আর্টিস্টস ফোরামের যুগ্ম সম্পাদক শান্তিলাল মুখোপাধ্যায় জানিয়েছেন, ফোরাম একমাত্র শ্যুট ফ্রম হোমে সমর্থন জানাচ্ছে। তাতে শীলমোহর বসিয়েছেন সহ-যুগ্ম সম্পাদক দিগন্ত বাগচীও।

[আরও পড়ুন: টাকা নয়-ছয়ের অভিযোগে ‘পুলিশে যাওয়ার হুমকি’ নুসরতের, ‘আদালতে দেখে নেব’ পাল্টা নিখিলের]

ফোরামের তরফে সদ্য জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে যে, সরকারি আচরণবিধি কোনওরকমভাবে ভাঙা যাবে না। নিজের বাড়ি থেকে শ্যুটিং করতে হবে। যদি ফোরামের কোনও সদস্য নিজের বাড়ির বাইরে গিয়ে শ্যুটিং করেন, তাহলে ফোরাম তাঁকে কোনওভাবে সমর্থন করবে না। পাশাপাশি, সেই ধারাবাহিকের সঙ্গে যুক্ত সমস্ত কলাকুশলীদের পুরো মাসের পারিশ্রমিক দিতে হবে প্রযোজকদের, আর এই নীতির শর্তসাপেক্ষেই ধারাবাহিকের শ্যুট হবে। একই সঙ্গে, বেশি সংখ্যক শিল্পীকে বাড়ি থেকে শ্যুটিংয়ের সুযোগ করে দিতে হবে।

উল্লেখ্য, দিন কয়েক আগেই ফেডারেশনের তরফে অভিযোগ তোলা হয়েছিল যে, এই লকডাউনে অতিথিশালা, পান্থনিবাস কিংবা অন্যের বাড়িতে গিয়ে ধারাবাহিকের শ্যুটিং হচ্ছে। সংগঠনের সভাপতি স্বরূপ বিশ্বাসও আপত্তি তুলে জানিয়েছিলেন যে, দক্ষিণ কলকাতার একটি গুদাম ঘর সিরিয়ালের শ্যুটিংয়ের জন্য ব্যবহৃত হচ্ছে। সেই প্রেক্ষিতেই তখন তিনি প্রশ্নও তোলেন, “একে কি কোনওভাবে ‘শ্যুট ফ্রম হোম’ বলা যায়? কার্যত লকডাউনে বাড়ির বাইরে শ্যুটিং করা কি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অমান্য করা নয়?” সেই সময় ফোরামের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, এমন ঘটনা প্রমাণিত হলে ফোরাম নিশ্চয়ই পদক্ষেপ করবে। তারপরই ফোরামের তরফে একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Artist forum objecting for outside shooting during lockdown

Next Story
সম্পর্কের ‘হার-জিত’ নিয়ে ফের তরজা Roshan-Srabanti’র! উত্তাল সোশ্যাল মিডিয়াsrabanti chatterjee, srabanti chatterjee marriage, tollywood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com