Artists’ Forum Press Conference: বিশাল আর্থিক দুর্নীতি টেলিজগতে, আন্দোলনের ইঙ্গিত ফোরামের

West Bengal Motion Pictures Artists' Forum Press Conference: সাংবাদিক বৈঠকে জানালো ফোরাম, টেলিভিশন জগত একটি অভিনব আর্থিক দুর্নীতির শিকার। অভিযোগ উঠেছে দাগ সি মিডিয়ার সঙ্গে যুক্ত বহুজনের বিরুদ্ধে।

By: Kolkata  Updated: May 27, 2019, 06:11:59 PM

Press Conference by Artist’s Forum: দীর্ঘ কয়েক মাস ধরেই বাংলা টেলিভিশন জগতের একাংশ বকেয়া পারিশ্রমিক ইস্যুতে বিপর্যস্ত। এই নিয়ে ২৫ মে সকালে একটি সাংবাদিক বৈঠক ডাকে শিল্পীদের সংগঠন আর্টিস্টস ফোরাম। প্রায় ১ কোটি তেত্রিশ লক্ষ টাকা শুধুমাত্র শিল্পীদের পারিশ্রমিক বাবদ বাকি রাখার অভিযোগ উঠেছে দাগ সি মিডিয়ার বিরুদ্ধে। ফোরামের পক্ষ থেকে বলা হয়েছে যে সংশ্লিষ্ট সকলের সঙ্গে অসংখ্য মিটিং করার পরেও কোনও সমাধান হয়নি। ফোরামের অভিযোগ, শাটল ককের মতোই কখনও চ্যানেল ফোরামকে দাগ সি মিডিয়ার দিকে ঠেলেছে, আবার কখনও উল্টোটা ঘটেছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ফোরামের সিদ্ধান্ত, দাগ সি মিডিয়া এবং তার সঙ্গে যুক্ত কোনও ব্যক্তির সঙ্গে ফোরামের সদস্য কোনও শিল্পী কাজ করবেন না। পাশাপাশি এই নিয়ে বড়সড় আন্দোলনের ইঙ্গিত দিয়েছে ফোরাম।

প্রযোজক রানা সরকার ছাড়া দাগ সি মিডিয়ার সঙ্গে যুক্ত যে যে ব্যক্তির নাম উঠে এসেছে এই মুহূর্তে তাঁরা হলেন, গৌর গোপাল সরকার, চৈতালি বক্সি, মৌমিতা দে, অদিতি রায়, অরিন্দম পাল, সজল বসাক ও রাহুল মুখোপাধ্য়ায়। ফোরামের পক্ষ থেকে ইতিমধ্য়েই একটি এসএমএস দ্বারা সব সদস্যদের জানানো হয়েছে যে কোনও সিনেমা, টেলিভিশন প্রজেক্ট, ওয়েবসিরিজ, অ্য়াড ফিল্ম অথবা নন-ফিকশন প্রজেক্টে যদি উপরোক্ত ব্য়ক্তিদের কেউ যুক্ত থাকেন, তবে তাঁদের সঙ্গে যেন ফোরামের কোনও শিল্পী সদস্য কাজ না করেন। এই মর্মে ফোরামের পক্ষ থেকে কড়া নির্দেশ জারি করা হয় সাংবাদিক বৈঠকের আগেই।

আরও পড়ুন: বকেয়া টাকা নিয়ে বড় পদক্ষেপ নিতে চলেছে কি আর্টিস্টস ফোরাম?

সাংবাদিক বৈঠকে ফোরামের কার্যনির্বাহী সভাপতি, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, ”বহু শিল্পী অর্থকষ্টে রয়েছেন এবং পারিশ্রমিকের টাকা প্রত্যেকের পাওনা। পরিস্থিতি এমন জটিল হয়ে উঠেছে, শিল্পীদের যেন ভিক্ষা চাইতে হচ্ছে তাঁদের ন্যায্য় টাকার জন্য। আর্টিস্ট ফোরাম কখনওই এটা মেনে নেবে না। আমরা বড় কোনও পদক্ষেপ নিতে চলেছি। তা ঠিক সময়ে সংবাদমাধ্যমকে জানাব।

আরও পড়ুন: Bengali Television Industry Payment Issues: মাত্র একটি নথির জন্য আটকে শিল্পীদের কোটি টাকারও বেশি

ফোরামের পক্ষ থেকে যে প্রেস বিবৃতি দেওয়া হয়েছে, সেখানে উল্লেখ করা হয়েছে, ‘বকেয়া টাকা উদ্ধারের জন্য় আমরা বহু চেষ্টার পর বুঝেছি যে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে দাগ ক্রিয়েটিভ মিডিয়া ও তার সঙ্গে যুক্ত আরও কিছু মানুষ অসৎ উদ্দেশ্যে এই পারিশ্রমিক মেটানোর প্রক্রিয়ায় বাধা দিচ্ছেন তাঁদের ব্যক্তিগত স্বার্থে। এটা এক ধরনের সংগঠিত অপরাধ। আর্টিস্ট ফোরাম এই অপচেষ্টার তীব্র প্রতিবাদ করছে এবং সিদ্ধান্ত নিয়েছে এই বিষয়টির দ্রুত নিষ্পত্তির জন্য় চূড়ান্ত প্রচেষ্টা চালাবে।’

আরও পড়ুন: Bengali Television Industry Payment Issues: টেলিজগতের আর্থিক দুর্নীতি! ট্যাক্স কারচুপির অভিযোগ

দাগ সি মিডিয়ার সঙ্গে সংশ্লিষ্ট যে ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তার মধ্যে সাংবাদিক বৈঠকে অরিন্দম পাল ও অদিতি রায়ের নাম উল্লেখ করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এই প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার পক্ষ থেকে অদিতি রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে মার্চ মাসের শুরুতেই দাগ সি মিডিয়া থেকে পদত্য়াগ করেছেন। তাই ওই সংস্থার কোনও ব্যাপারে তাঁর কোনও অংশগ্রহণ নেই। একই কথা জানিয়েছেন অরিন্দম পাল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Artists forum hints of a big move against financial corruption in tele industry

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement