scorecardresearch

বড় খবর

‘মৃত্যুর আগে নিজের সই করা শাড়ি উপহার দিয়েছিলেন দিদি লতা’, স্মৃতিচারণায় বোন আশা

লতা মঙ্গেশকরকে নিয়ে আবেগঘন আশা ভোঁসলে। কী বললেন দেখুন।

‘মৃত্যুর আগে নিজের সই করা শাড়ি উপহার দিয়েছিলেন দিদি লতা’, স্মৃতিচারণায় বোন আশা
আশা ভোঁশলে

ড্যান্স ইন্ডিয়া ড্যান্সের লিটল মাস্টার সিজনের আগামী এপিসোডে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বর্ষীয়ান শিল্পী আশা ভোঁশলে। যথারীতি আশা তাই-কে সামনে পেতেই আবেগতাড়িত সকলে। তাঁর উপস্থিতিতে ক্ষণে ক্ষণে উঠে আসছে সকলের প্রিয় লতা দিদির প্রসঙ্গ। আশার সঙ্গে তাঁর সম্পর্ক ছিল সুমধুর। শিল্পী জানান, মৃত্যুর আগেও এক বিশেষ উপহার দিয়েছিলেন দিদি লতা। সেই স্মৃতি আঁকড়েই এখন সময় কাটাচ্ছেন তিনি।

আশা জানান, মৃত্যুর পাঁচ ছয়মাস আগেই দিদির থেকে এক অতুলনীয় উপহার পান তিনি। হঠাৎ করেই লতা বলেন, আজ তোর যা ইচ্ছে চেয়ে নে আমার কাছ থেকে। তখনই নিজের মনের ইচ্ছেতেই দিদির সই করা এক পুরনো শাড়ি চেয়ে বসেন আশা, দিদিও না করতে পারলেন না। এদিনের এপিসোডে সেই শাড়ি সঙ্গে নিয়েই এসেছিলেন শিল্পী। বললেন, “এই শাড়ি পৃথিবীর সব বহুমূল্য রত্নের থেকেও আমার কাছে দামি।”

বাড়ির বড় মেয়ে হিসেবেও যথেষ্ট কর্তব্যপরায়ণ ছিলেন লতা। বাবা মায়ের প্রতি শ্রদ্ধা যেমন ছিল, ভাইবোনদেরও ভীষণ ভালবাসতেন। এমনকি আশা নিজেও দিদির পা ধোয়া জল পান করেছিলেন! বললেন, লতা বিশ্বাস করতেন বাবা মায়ের পা ধোয়া জল পান করলে অনেক আশীর্বাদ পাওয়া যায়। একদিন তিনিও আবদার করে বসলেন ছোট বোনেদের উদ্দেশ্যে। আশা দৌড়ে গিয়ে জল, থালা সব নিয়ে আসেন, আরেক বোন মিনা রাজি না হলেও, আশা কোনও ভাবনা চিন্তা না করেই সেই জল পান করেন। বললেন, শুধু আঙ্গুল জল নয় বরং সম্পূর্ণ পা ধোয়া জলই পান করেছিলেন তিনি।

দুই বোনের মধ্যে খুনসুটি ছিল খুবই। আশা এক অনুষ্ঠানে বলেছিলেন, ভারত রত্নের জন্য কিছু বলা আমার মুখে সাজে না। শুধু একটাই আক্ষেপ দিদি আমার গান একেবারেই শোনেন না, কিন্তু আমিও জেদী- গান তো শুনিয়েই ছাড়ব।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Asha bhosle recalls her last gift from sister lata says its priceless