scorecardresearch

বড় খবর

‘দিদি আর আমি…!’, লতার সঙ্গে শৈশবের স্মৃতি আঁকড়ে আবেগঘন পোস্ট আশার

লতা এবং আশা, দিদি-বোনের শৈশবের সেই মিষ্টি ছবি শেয়ার করা মাত্রই সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল।

‘দিদি আর আমি…!’, লতার সঙ্গে শৈশবের স্মৃতি আঁকড়ে আবেগঘন পোস্ট আশার
লতা মঙ্গেশকর এবং আশা ভোঁসলে। ফাইল ছবি

রবিবার আসমুদ্রহিমাচলকে কাঁদিয়ে চিরবিদায় নিয়েছেন ভারতরত্ন লতা মঙ্গেশকর। এদিন সকালে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে না ফেরার দেশে চলে যান সুরসম্রাজ্ঞী। সরস্বতীর বিসর্জনের দিনই সুরলোকে গমন করেন তাঁর বরকন্যা। গোটা দেশের সঙ্গে এদিন লতার স্মৃতিতে গা ভাসালেন বোন আশা ভোঁসলে। দিদির সঙ্গে শৈশবের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আবেগঘন আরেক কিংবদন্তী গায়িকা।

রবিবার সন্ধেয় যখন পঞ্চভূতে বিলীন হলেন ভারতের নাইটিঙ্গেল, তখন ফেসবুক এবং ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন আশা ভোঁসলে। তাতে রয়েছেন তাঁরা দুজন। লতা এবং আশা, দিদি-বোনের শৈশবের সেই মিষ্টি ছবি শেয়ার করা মাত্রই সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল। সাদা কালো সেই ছবির সঙ্গে জড়িয়ে রয়েছে তাঁদের শৈশবের স্মৃতি। আশা ছবি শেয়ার করে লিখেছেন, ‘ছোটবেলার দিনগুলো কত সুন্দর ছিল…দিদি আর আমি।’

ছবি দেখে নেটিজেনরাও আবেগতাড়িত হয়ে পড়েছেন। জানা গিয়েছে, কিছুদিন আগে হাসপাতালে চিকিৎসাধীন দিদি লতার আরোগ্য কামনায় বাড়িতে বিশেষ পুজোর আয়োজন করেন আশা। শনিবার যখন সঙ্কটজনক হয় লতার শারীরিক অবস্থা, ভেন্টিলেশনে দেওয়া হল তাঁকে। সেদিন দিদিকে দেখতে হাসপাতালে ছুটে যান আশা। কিন্তু শেষরক্ষা হল না। রবিবার চিকিৎসকদের সমস্ত চেষ্টা বিফলে যায়, চিরঘুমে চলে যান সুরসম্রাজ্ঞী।

আরও পড়ুন বাংলা শিখতে শিক্ষক রাখেন লতা, চুটিয়ে কাজ করেছিলেন হেমন্ত-সলিল-কিশোরদের সঙ্গে

বসন্ত নামার আগেই স্তব্ধ হয়েছে কোকিলকণ্ঠ। কিন্তু তাঁর অজস্র গান, স্মৃতি মানুষের মনে চিরদিনের জন্য অমলিন থাকবে। ঠিক যেমন দিদির সঙ্গে শৈশবের স্মৃতি আঁকড়ে আবেগমথিত আশা, তেমনই সুরসম্রাজ্ঞীর স্মৃতিতে আমৃত্যু ডুবে থাকবে ভারতবাসী।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Asha bhosle shares adorable childhood photo with lata mangeshkar