scorecardresearch

বড় খবর

গণতন্ত্রের নামে হিংসাকে প্ররোচনা দেওয়া কখনওই ঠিক নয়: সিএএ-র প্রতিবাদ প্রসঙ্গে কঙ্গনা

‘পাঙ্গা’ ছবির ট্রেলার লঞ্চে এসে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেতা কঙ্গনা রানওয়াত।

kangana
ফোটো- ইনস্টাগ্রাম
পাঙ্গা, কঙ্কনা রানাওয়াত তাঁর পরবর্তী ছবির ট্রেলার লঞ্চ করলেন মুম্বইয়ে। ছবির ট্রেলার লঞ্চে এসে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেতা কঙ্গনা রানওয়াত। সিএএ প্রসঙ্গে বলিউড অভিনেতা বলেন, যখন আপনি কোনও কিছু ব্যাখ্যা করছেন, ”প্রথমেই যেটা গুরুত্বপূর্ণ তা হল হিংসার আশ্রয় না নেওয়া। আমাদের দেশে কেবলমাত্র তিন থেকে চার শতাংশ মানুষ কর দেয়। বাকিরা তাদের উপর নির্ভরশীল।এই যদি অবস্থা হয়, তাহলে বাস, ট্রেন পুড়িয়ে দেওয়ায় এবং দেশে অশান্তি ছড়ানোর অধিকার দিয়েছে?”

”এটা দেখা উচিত কারণ একটি বাসের জন্য অনেক খরচ হয়। তার পরিমাণ অল্প নয়। এই দেশের অবস্থা এমন যে অনেক মানুষ অপুষ্টিতে মারা যাচ্ছেন, সুতরাং হিংসাকে প্ররোচনা দেওয়া কখনওই ঠিক নয়। এটা আমার ব্যক্তিগত মতামত।”

আরও পড়ুন, ভাবতেই পারিনি কলকাতার বুকে এরকম ঘটনা ঘটতে পারে: দেবলীনা মজুমদার

পাঙ্গা অভিনেতা আরও বলেন, ”আমরা চিন্তা ভাবনায় এখনও প্রাক-স্বাধীনতার যুগে রয়েছি। সেই সময় যারা আমাদের আটকে রেখেছিল তাদের বিরুদ্ধে কথা বলা এবং কর না দেওয়াটা দারুণ কিছু ছিল। কিন্তু এটাই কি গণতন্ত্র নয়, ইশতেহারে যা লেখা রয়েছে সেই অনুযায়ী কেউ ক্ষমতা অর্জন করেছে, এবং আজকে তা পূরণ করছে? অর্থাৎ, এখন দোষারোপ করে কোনও লাভ নেই।”

তবে অন্যদিকে দেখলে অনুরাগ কাশ্যপ, শাবানা আজমি, জিম সার্ভ, বরুণ গ্রোভার, ফারহান আখতার এবং কঙ্কনা সেন শর্মা-র মতো বেশকিছু বলিউড তারকা সিএএ-র বিরুদ্ধে কথা বলেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: At the trailer launch actor kangana ranaut gave her take on protests against caa