scorecardresearch

বড় খবর

আশ্রয় নেই! লন্ডনে গিয়ে ‘ভবঘুরে’ কৌশিক গঙ্গোপাধ্যায়

আশ্রয়হীন অবস্থায় লন্ডনে কৌশিক গঙ্গোপাধ্যায়…!

Atanu Ghosh, Atanu Ghosh's upcoming film, Kaushik Ganguly, অতনু ঘোষ, কৌশিক গঙ্গোপাধ্যায়, আরও এক পৃথিবী, অতনু ঘোষের ছবি, লন্ডনে কৌশিক গঙ্গোপাধ্যায়, সাহেব ভট্টাচার্য, অনন্দিতা বসু, bengali news today
কৌশিক গঙ্গোপাধ্যায়

মাথার ওপর নেই ছাদ। আশ্রয়হীন অবস্থায় লন্ডনে কৌশিক গঙ্গোপাধ্যায়…! এযাবৎকাল পড়ে মনে হতেই পারে যে কলকাতা থেকে লন্ডনে গিয়ে আশ্রয়হীন হয়ে পড়লেন কীভাবে পরিচালক-অভিনেতা? আসলে এর নেপথ্যে অতনু ঘোষের ছবি- ‘আরও এক পৃথিবী’। যে ছবিতে কৌশিককে দেখা যাবে এক ভবঘুরের অবতারে। যিনি ছোটবেলায় বাড়ি থেকে পালিয়ে ভিন্ন দেশ ঘুরে লন্ডনে পৌঁছেছেন। রাস্তায় রাস্তায় পথচারীদের গান শুনিয়েই তাঁর দিন গুজরান হয়। পোশাকী ভাষায় যাকে বলা হয় ‘স্ট্রিট
সিঙ্গার’।

অতনু ঘোষের দশ নম্বর ছবি। আর সেই ছবিতেই দারুণ চমক দিতে চলেছেন জয়া-ঋত্বিক অভিনীত ‘বিনিসুতোয়’ পরিচালক। সম্প্রতি টেমনসেন কোর্টনের লেখা ‘ফোর ফিট আন্ডার’ বইটি পড়েছিলেন অতনু। যে গল্পের ত্রিশটা চরিত্র আশ্রয়হীন। তাঁদের কারও মাথার ওপর ছাদ নেই। লন্ডনের রাস্তাতেই তাঁদের বাস। সেই বইয়ের গল্প থেকে অনুপ্রাণিত হয়েই পরিচালক তাঁর দশমতম বাংলা ছবি ‘আরও এক পৃথিবী’ তৈরি করতে চলেছেন। গোটা ছবিটাই শুট হবে লন্ডনের বিভিন্ন অংশে।

ছবি যখন বাংলা, তখন লন্ডনের পথবাসী হিসেবে দেখানো হবে কেন, আর কেনই বা লন্ডনে শুট হবে? এপ্রসঙ্গে অতনুর মন্তব্য, এদেশ আর ওদেশের ঘরহারাদের মধ্যে চরিত্রগত পার্থক্য রয়েছে। তাছাড়া লন্ডনের যে চাকচিক্য-রূপ ধরা পড়ে সাধারণত ফ্রেমে, এই ছবির লোকেশনগুলোই আলাদা। এককথায়, এক অন্য লন্ডনকে ফ্রেমে তুলে ধরবেন অতনু ঘোষ।

কৌশিককে কাস্টিং করার নেপথ্যে রয়েছে অন্য এক গল্প। বছর খানেক আগেই দুজনের একসঙ্গে কাজ করার কথা ছিল। কিন্তু কোনও ভারী চরিত্রের জন্য অপেক্ষা করছিলেন অতনু। শেষমেশ ‘আরও এক পৃথিবী’র হাত ধরে সেই ইচ্ছেপূরণ হল।

কৌশিক ছাড়াও অভিনয় করছেন সাহেব ভট্টাচার্য, অনন্দিতা বসু ও ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’ খ্যাত বাংলাদেশী অভিনেত্রী তাসনিয়া ফারিন। কৌশিক গঙ্গোপাধ্যায়ের চরিত্রের নাম শ্রীকান্ত। সাহেবকে দেখা যাবে শৈশবে অনাথ হওয়া অরিত্র নামের এক ছেলে যে এখন লন্ডনে প্রতিষ্ঠিত, সেই ভূমিকায়। ডিভোর্সি সিঙ্গল ওমেনের ভূমিকায় অনিন্দিতা। আর ফারিনের চরিত্রের নাম প্রতীক্ষা। ১১ বছর বয়স থেকে যার কাছে বিশ্বস্ত কোনও আশ্রয় নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Atanu ghoshs upcoming film with kaushik ganguly will be shot in london