বড় খবর

মার্ভেলের ‘এন্ডগেম’-এ বক্সঅফিসে সুনামি

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ছবি অ্যাভেঞ্জার্স এন্ডগেম সমস্ত রেকর্ড ভেঙে ফেলেছে ইতিমধ্যেই। মার্ভেলের ২২তম ছবি এখনও পর্যন্ত ১৬৯ মিলিয়ন ডলারস আয় করেছে বিশ্বব্যাপী। 

avengers

মার্ভেল সিনেম্যাটিক ইউনির্ভাসের ছবি ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ বক্সঅফিসে সুনামির পরিস্থিতি তৈরি করেছে। প্রথম দিনেই সমস্ত রেকর্ড ভেঙে ফেলেছে এই ছবি। রুশো ব্রাদার্সের এই ছবি মাত্র একদিন পুরোনো, তারমধ্যেই টিকিট বুকিংয়ে রেকর্ড গড়ে ফেলেছে। এখন পর্যন্ত বিশ্বব্যাপী ১৬৯ মিলিয়ন ডলার আয় করেছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’।

সূত্রের খবর অনুযায়ী, ৬০৮টি স্ক্রিনে ৯৩ মিলিয়ন আয় করে আইম্যাক্সে নতুন রেকর্ড করেছে এই ছবি। ব্যবসার নিরিখে ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর বক্সঅফিস কালেকশনকেও পেছনে ফেলে দেবে এন্ডগেম। ভারতে শুক্রবার মুক্তি পেয়েছে এই ছবি। সমস্ত রাজ্যে মার্ভেল ফ্যানেরা থিয়েটারের সামনে উল্লাসে মত্ত।

রটন টোমাট্যোস এই ছবিকে ৯৬ শতাংশ নম্বর দিয়েছে। তবে এর সঙ্গে খারাপ খবরও রয়েছে। মুক্তির আগেই ভারতে ফাঁস হয়ে গিয়েছে ছবি। পাইরেসি সাইট তামিলরকার্স অনলাইনে ফাঁস করেছে পুরো ছবিটাই। টোরেন্টের বিভিন্ন সাইটে ডাউনলোডও করা যাচ্ছে সেই ছবি। স্টুডিয়ো কর্মকর্তা কেভিন ফেজ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

আরও পড়ুন: Avengers Endgame movie release LIVE UPDATES: ‘অ্যাভে়ঞ্জার্স এন্ডগেম’ মুক্তি পেল আজ

সংবাদ সংস্থা এপি-কে ফেজ বলেন, ”আমি খবরটায় খুশি হই নি। এটা কোনও বীরত্বের কাজ নয়। মজাও নয়। কিন্তু যে পরিমাণ উচ্ছ্বাস আমি দর্শকের কাছ থেকে পাচ্ছি সেটা আনন্দের। আমার অনুরোধ, ঘরে বসে দেখবেন না, নিজের অভিজ্ঞতাকে এভাবে নষ্ট হতে দেবেন না।”

এদিকে ফিল্ম অ্যানালিস্ট গিরিশ জোহর ছবির আয়ের অনুমান করে বুঝতে পেরেছিলেন, ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’-এর বিশাল ওপেনিং হতে চলেছে ভারতে। তিনি বলেছিলেন, ”রুশো ব্রাদার্সের পরিচালিত ছবি অনেকদিন থাকবে সিনেমাহলে। এমনকী ভারতে সমস্ত ভাষাতে প্রথম দিনে প্রায় ৫০ কোটির ব্যবসার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।” তিনি আরও জানান, “ভারতে রজনীকান্তের ছবি নিয়ে যে ধরনের উন্মাদনা দেখা যায়, এই ছবির ক্ষেত্রেও সেরকম আশা রয়েছে। সে কারণেই সিনেমাহল মালিকরা ভোর রাতেও ছবির শো রেখেছেন। একমাত্র থালাইভার ছবির ক্ষেত্রের বিশেষভাবে এই সময়ের শো রাখা হত।”

Read the full story in English

Web Title: Avengers endgame box office collection day 1

Next Story
Avengers Endgame Movie Review: ‘অ্যাভে়ঞ্জার্স এন্ডগেম’ নিয়ে বাঁধভাঙা আনন্দ তিলোত্তমায়avengers
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com