scorecardresearch

অভিযাত্রিক টিজার: কাজলকে নিয়ে অনেক দূরের যাত্রায় অপু

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা অপরাজিত উপন্যাসের শেষভাগ নিয়ে তৈরি হচ্ছে শুভ্রজিৎ মিত্রর ছবি ‘অভিযাত্রিক’। এদিন প্রকাশ্যে এল ছবির টিজার।

Avijatrik
অভিযাত্রিক ছবির দৃশ্যে কাজল এবং অপু, পেছনে শঙ্কর।

বছর ষাট পেরিয়ে ফিরে আসছে অপু। ফের একবার পর্দায় আসছে নস্ট্যালজিয়া। সাদা-কালোয় প্রকাশ্যে এল অভিযাত্রিক-এর ক্যারেকটার লুক। সেখানে অপুর চরিত্রে দেখা যাবে অর্জুন চক্রবর্তীকে। লীলার ভূমিকায় অর্পিতা চট্টোপাধ্যায়। দিতিপ্রিয়া রায় রয়েছেন অপর্ণার চরিত্রে। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা অপরাজিত উপন্যাসের শেষভাগ নিয়ে তৈরি হচ্ছে শুভ্রজিৎ মিত্রর ছবি ‘অভিযাত্রিক’। এদিন প্রকাশ্যে এল ছবির টিজার।

বইমেলায় কলাকুশলীরা এক হয়ে সামনে আনলেন নস্ট্যালজিয়ার ঝলক। সত্যজিৎ রায় ‘অপু ট্রিলজি’ শেষ করেছিলেন, ১৯৫৯-তে ‘অপুর সংসার’ দিয়ে। ঠিক সেখান থেকেই শুরু হবে ‘অভিযাত্রিক’। চিত্রনাট্যের বাঁধনে ফিরে আসছে দুর্গা, অপর্ণা, রাণু দি এমনকি লীলাও।

আরও পড়ুন, পেশায় আইনজীবী! শুধু অভিনয়ের টানে কলকাতায় ফেরেন অভিষেক

একের পর এক সাদা-কালো স্কেচে অপূর্বভাবে প্রকাশ্যে আনলেন ছবির ঝলক। দেখেও না দেখার আক্ষেপ থেকে গেল। পরিচালকের কথায়, অপরাজিত উপন্যাসের শেষ ৪০ শতাংশ নিয়ে তৈরি হচ্ছে তার ছবি।

তিনি বলেছিলেন, ”ওই যে তিনটি ছবি ওটা মায়েস্ত্রো বানিয়েছেন। আমি নিজের মতো করে বানানোর চেষ্টা করছি। দর্শক বা সিনেমার ছাত্র হোন অপুর জার্নি প্রত্যেক বাঙালির মধ্যে রোমাঞ্চ এনেছে। তাই যে পথ চলাটুকু রয়ে গেছে সেটা বলার চেষ্টা করছি”। বেনারস, উত্তরবঙ্গ, দুনকা, উত্তর-পূর্ব ভারত, টাকি, বোলপুর ও কলকাতাকে ৪০ দশকের প্রেক্ষাপটে দেখাতে চলেছেন পরিচালক, তাও সাদা-কালোয়।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Avijatrik teaser arjun chakraborty