বড় খবর

কুপ্রস্তাব পেয়েছিলেন আয়ুষ্মান খুরানাও, সামনে এল কুৎসিত সেই ঘটনা

বছর দেড়েক আগে প্রবল ঝড়ের মতোই বলিউডে আছড়ে পড়েছিল ‘মিটু’ আন্দোলন। কিন্তু শুধুমাত্র মহিলারা নন, কাস্টিং কাউচের শিকার হন পুরুষেরাও।

Ayushmann Khurrana also had to face humiliating casting couch proposal in Bollywood
আয়ুষ্মান খুরানার ছবি ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

‘ভিকি ডোনর’ ছিল বলিউড ছবির জগতে একটি মাইলস্টোন। অত্যন্ত কম বাজেটের একটি ছবি শুধু চিত্রনাট্য ও অভিনয়ের জোরে যে কতটা সফল হতে পারে তা প্রমাণ করে দিয়েছিল আয়ুষ্মান অভিনীত এই ছবিটি। এর কিছুদিন পরেই বেশ গালভরা নাম তৈরি হয় কনটেন্ট-বেসড। বলিউডের এই নব্য ওয়েভের সবচেয়ে বড় কাণ্ডারীদের একজন আয়ুষ্মান, কারণ তাঁর অভিনয়ের জোরেই কয়েকটি ছবি তুমুল ব্যবসা করেছে। কিন্তু প্রতিভাূবান এই অভিনেতাকেও এক সময় কাস্টিং কাউচের মুখোমুখি হতে হয়েছিল।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন আয়ুষ্মান যে একবার এক কাস্টিং ডিরেক্টর তাঁকে কুপ্রস্তাব দেয়। আরজে থেকে টিভি হোস্ট, সেখান থেকে বলিউড। এই যাত্রাটা খুব সহজ ছিল না। বহুদিন ভাল চরিত্র পাননি যোগ্যতা সত্ত্বেও। অনেক সময় অপমানিতও হতে হয়েছে। তবে কুপ্রস্তাবের এই ঘটনাটি সবচেয়ে অবমাননাকর।

আরও পড়ুন: ফিরে দেখা আবার! পায়েল অভিনীত ‘বেহুলা’ ফিরছে টেলিপর্দায়

আয়ুষ্মান পিঙ্কভিলা-কে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে এক কাস্টিং ডিরেক্টর তাঁকে অত্যন্ত অবমাননাকর একটি প্রস্তাব দেন তাঁকে। তাঁর প্রস্তাব ছিল যে আয়ুষ্মানকে একটি ছবিতে তিনি মুখ্য চরিত্রে কাস্টিং করবেন যদি আয়ুষ্মান ওই ব্যক্তিক নিজের গোপনাঙ্গ প্রদর্শন করেন। হতচকিত আয়ুষ্মান বলা বাহুল্য এমন কুৎসিত প্রস্তাবে রাজি হননি।

এই ঘটনা আবারও প্রমাণ করে বলিউডের অন্দরে কত লজ্জাজনকভাবে বাসা বেঁধে আছে কাস্টিং কাউচের ব্যাধি। বহু অভিনেত্রী বিগত দু বছরে মুখ খুলেছেন এই প্রসঙ্গে। যে সমস্ত তারকাদের কখনও এমন কোনও অভিজ্ঞতার সম্নুখীন হতে হয়নি, তাঁরাও পাশে দাঁড়িয়েছেন সেই অভিনেত্রীদের। কিন্তু শুধু মহিলারা নন, পুরুষ অভিনেতাদেরও যে এই ধরনের ঘটনার সম্মুখীন হতে হয়, সেটাই আরও একবার সামনে এল আয়ুষ্মানের এই সাক্ষাৎকারে।

আরও পড়ুন: অনুষ্কা শর্মা প্রযোজিত ‘পাতাল লোক’ হবে জমজমাট থ্রিলার, মুক্তি পেল ট্রেলার

বিশেষ করে যাঁরা বলিউডে পা রাখতে চলেছেন, সেই সমস্ত অভিনেতা-অভিনেত্রীদেরই এমন অপ্রীতিকর অভিজ্ঞতা হয় বেশি। আয়ুষ্মান ওই সাক্ষাৎকারে বলেন যে প্রথম প্রথম তাঁকে অনেক অপমানজনক পরিস্থিতিতে পড়তে হয়েছিল। এমন নয় যে সবাই কুপ্রস্তাব দিতেন, কিন্তু এমনও হয়েছে যে তাঁকে একা অডিশনে ডাকা হয়েছে কোনও বিশেষ চরিত্রের জন্য, তিনি সেখানে পৌঁছে দেখেছেন যে বাকি আরও ৪৯ জনকে একই কথা বলে ডেনে আনা হয়েছে। তিনি প্রতিবাদ করার ফলে তাঁকে বেরিয়ে যেতে বলা হয়েছে, এমনও ঘটেছে।

কিন্তু আয়ুষ্মান সহজে হার মেনে থেমে যাননি। লড়ে গিয়েছেন, নিজেকে আরও ভাল করে প্রস্তুত করেছেন। তাই এখন আর সেই পুরনো ঘটনাগুলো তেমন কষ্ট দেয় না তাঁকে যেমনটা আগে দিত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ayushmann khurrana also had to face humiliating casting couch proposal in bollywood

Next Story
ফিরে দেখা আবার! পায়েল অভিনীত ‘বেহুলা’ ফিরছে টেলিপর্দায়Star Jalsha brings back Payel De starrer mythological serial Behula
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com