scorecardresearch

বড় খবর

শাহরুখকে প্রেরণা দিয়েছেন আয়ুষ্মানের স্ত্রী তাহিরা

তিনি বলিউডের কোনও তারকা নন। তিনি আয়ুষ্মান খুরানার স্ত্রী, পেশায় লেখিকা-পরিচালক। তাহিরা কীভাবে প্রেরণা জুগিয়েছেন শাহরুখ খানকে, সেকথা সম্প্রতি জানিয়েছেন এসআরকে।

Ayushmann Khurrana wife Tahira Kashyap inspires him says Shah Rukh Khan
শাহরুখ খান ও তাহিরা কাশ্যপ। ছবি: ফেসবুক পেজ থেকে

তাহিরা কাশ্যপ ও আয়ুষ্মান খুরানার প্রেম কয়েক যুগের। সেকথা বলিউড ফ্যানেদের অনেকেরই জানা। আবার ব্রেস্ট ক্যানসারের বিরুদ্ধে তাহিরার লড়াইও কারও অজানা নয়। লেখিকা-পরিচালক তাহিরার সোশাল মিডিয়া হ্যান্ডলগুলিতে চোখ রাখলেই বোঝা যায়, কত মানুষকে অনুপ্রেরণা যুগিয়ে চলেছেন তিনি। সেই তালিকায় যে রয়েছেন শাহরুখ খানও, তা সম্প্রতি জানা গেল টেড টকস-এর একটি সেশনে। টেড টকস-এর মঞ্চে শাহরুখ বলেন, তাহিরা তাঁকে প্রেরণা দিয়েছেন নিজের সমস্যার কথা গোপন না করে মানুষের সামনে আনতে।

Ayushmann Khurrana with wife Tahira Kashyap
আয়ুষ্মান ও তাহিরা। ছবি: তাহিরার ফেসবুক পেজ থেকে

২০১৮-র সেপ্টেম্বর মাসে তাহিরা তাঁর সোশাল মিডিয়া হ্যান্ডলে জানান যে তিনি ক্যানসারে আক্রান্ত। ডানদিকের স্তনে বাসা বেঁধেছে প্রচুর উচ্চস্তরের ম্যালিগন্যান্ট সেল। প্রথমত এভাবে নিজের অসুস্থতার কথা প্রকাশ্যে আনা বিরল। দ্বিতীয়ত, কোনও মহিলা যদি ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত হন, তবে সাধারণত সেকথা যথাসম্ভব গোপন রাখারই চেষ্টা করা হয়। এই সামাজিক ট্যাবুকে অনেকেই ভেঙেছেন অতীতে। কিন্তু তাহিরা শুধু ট্যাবু ভাঙেননি, অসুস্থতার বিরুদ্ধে তাঁর লড়াইকে এমনভাবে তুলে ধরেছেন সোশাল মিডিয়ায়, যা অত্যন্ত প্রেরণাদায়ক তো বটেই, পাশাপাশি নান্দনিকও।

Ayushmann Khurrana wife Tahira Kashyap inspires him says Shah Rukh Khan
টেড টকস-এর মঞ্চে শাহরুখ-তাহিরা।

আরও পড়ুন: Bala Movie Review: একইসঙ্গে উচ্চকিত ও সূক্ষ্ম, আয়ুষ্মান খুরানা-র ‘বালা’ একটা অর্জন

তাহিরার এই পদক্ষেপই প্রেরণা দিয়েছে শাহরুখকে, এমনটাই জানালেন বাদশ সম্প্রতি টেড টকস-এ এসে। টেড টকস-এ দ্বিতীয় সিজনটি হোস্ট করছেন শাহরুখ। সেখানেই আমন্ত্রণ জানানো হয়েছিল তাহিরাকে। এই অসমসাহসী বক্তার পরিচয় করে দেওয়ার সময় শাহরুখ বলেন, ”ক্যানসার আমার বাবা-মা দুজনকেই কেড়ে নিয়েছে। আমি আমার নিজের সমস্যাগুলি প্রকাশ্যে আলোচনা করতে পছন্দ করি না কিন্তু তাহিরার থেকে আমি শিখেছি যে সমস্যার কথা সকলের সঙ্গে ভাগ করে নেওয়াতে কোনও অসুবিধা নেই। আমার মনে হয় এই ট্যাবুটা এবার সরে যাওয়া দরকার যে সমস্যা এলে তাকে লুকিয়ে রাখতে হবে।”

তাহিরার বক্তব্যেও উঠে এসেছে ব্রেস্ট ক্যানসার নিয়ে এদেশের মানুষের মধ্যে ট্যাবুর বিষয়টি। শুনে নিতে পারেন সেই বক্তব্য নীচের লিঙ্কে ক্লিক করে–

কিছু মানুষ এমন হয়ে থাকেন, যাঁরা প্রতিকূলতার মুখেই আরও শক্তিশালী হয়ে ওঠেন। প্রতিকূলতাকে জয় করার অদম্য জেদ তাঁদের অফুরান শক্তি জোগায়। তাহিরা কাশ্যপ ঠিক তেমনই একজন মানুষ। তাহিরার মতো মানুষের লড়াইয়ের কথা যত বেশি প্রকাশ্যে আসবে, তত বেশি সংখ্যক মানুষ নানা ঘাত-প্রতিঘাতের মুখোমুখি হওয়ার সাহস পাবেন। সেই কথাই জানালেন বাদশা টেড টকস-এর মঞ্চে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ayushmann khurrana wife tahira kashyap inspires him says shah rukh khan