বড় খবর

দূরদর্শনের ‘রামায়ণ’-এ আয়ুষ্মানের শাশুড়ি? গুজব উড়িয়ে দিলেন আয়ুষ্মানের স্ত্রী

নেটপাড়ায় এমন একটা খবর ঘুরতে থাকে যে দূরদর্শন-এর ‘রামায়ণ’-এ অভিনয় করেছিলেন তিনি। খবরটি সম্পূর্ণ ভুয়ো বলে জানিয়েছেন আয়ুষ্মানের স্ত্রী তাহিরা।

Ayushmann Khurrana's mother-in-law Anita Kashyap's Doordarshan Ramayan connection is a rumour says wife Tahira
ডানদিকে দূরদর্শনের 'রামায়ণ'-এর সেই দৃশ্য যা নিয়ে রটেছে গুজব। ছবি: টুইটার থেকে

আয়ুষ্মান খুরানা ও তাহিরা কাশ্যপের প্রেম, তাহিরার ক্যানসারের বিরুদ্ধে লড়াই, স্ত্রীর প্রতি আয়ুষ্মানের অকৃত্রিম ভালবাসা, এ সবই সাম্প্রতিককালে বহু আলোচিত সংবাদমাধ্যমে। লকডাউনের বাজারে হঠাৎ সংবাদের শিরোনামে চলে আসেন আয়ুষ্মানের স্ত্রী তাহিরার মা অনিতা কাশ্যপ। নেটপাড়ায় এমন একটা খবর ঘুরতে থাকে যে দূরদর্শন-এর ‘রামায়ণ’-এ অভিনয় করেছিলেন তিনি। খবরটি সম্পূর্ণ ভুয়ো বলে জানিয়েছেন আয়ুষ্মানের স্ত্রী তাহিরা।

যাঁরা শুধুই মুখে মুখে গল্প শুনে বা ‘ছবিতে রামায়ণ’ পড়ে এই মহাকাব্যটি জেনেছেন, তাঁরা সম্ভবত ত্রিজাতা চরিত্রটি সম্পর্কে অবগত নন। এই চরিত্রটি রামায়ণের শেষের দিকে আসে। ত্রিজাতা ছিল লঙ্কার বাসিন্দা কিন্তু রামের ভক্ত। অশোকবনে সে ছিল সীতার নিত্যসঙ্গী। রাম-রাবণের যুদ্ধের খবরাখবর সে এনে দিত সীতাকে। এই ত্রিজাতা চরিত্রেই দূরদর্শন প্রযোজিত ‘রামায়ণ’-এ অভিনয় করেছিলেন তাহিরার মা, এমন একটি কথা সোশাল মিডিয়ায় ওঠে এবং কয়েকটি সংবাদমাধ্যমে তা প্রকাশিতও হয়।

Ayushmann Khurrana's mother-in-law Anita Kashyap's Doordarshan Ramayan connection is a rumour says wife Tahira
বাঁদিকে আয়ুষ্মান-তাহিরা ও ডানদিকে তাহিরার বাবা-মা। ছবি: ইনস্টাগ্রাম থেকে

আরও পড়ুন: বেঙ্গালুরুতে আটক বাংলার শ্রমিকদের সাহায্য করুন: বাদশা

কিন্তু দূরদর্শন-এর ‘রামায়ণ’-এর ত্রিজাতা চরিত্রের অভিনেত্রী আদৌ তাঁর মা অনিতা কাশ্যপ নন, এমন কথাই জানিয়েছেন তাহিরা একটি বিবৃতিতে। টাইমস অফ ইন্ডিয়া-র একটি প্রতিবেদন অনুযায়ী, তাহিরা বলেন, ”আমার মা একজন শিক্ষাবিদ। তাঁর সঙ্গে ওই বিশেষ শোয়ের কোনও সম্পর্কই নেই। যে খবরটি ঘুরছে তা একেবারেই ভুল।” সম্প্রতি নেটপাড়ায় এই ত্রিজাতা চরিত্রটি নিয়ে কিছু মিম তৈরি হয়। জনৈক টুইটার ইউজার বলেন, ‘রামায়ণ’-এর ত্রিজাতাই হল প্রথম ব্রেকিং নিউজ রিপোর্টার।

কিন্তু এই সব মিম ও দূরদর্শন-এর ‘রামায়ণ’ নিয়ে নস্টালজিয়া মুহূর্তের মাঝখানে কীভাবে হঠাৎ ভুয়ো খবরের শিকার হলেন তাহিরার মা অনিতা কাশ্যপ, সেটা সত্যিই আশ্চর্যের। এই ঘটনা আরও একবার প্রমাণ করল, নেটপাড়ায় ভুয়ো খবরের জাল কতটা বিস্তৃত এবং অজান্তেই কত মানুষ ভুয়ো খবরের শিকার হয়ে পড়েন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ayushmann khurranas mother in law anita kashyap acted in doordarshan ramayan

Next Story
অভিনেতা আজাজ খান গ্রেফতার, ফেসবুকে আপত্তিকর পোস্টের অভিযোগajaz khan, আজাজ খান, আজাজ খান গ্রেফতার, গ্রেফতার অভিনেতা আজাজ খান, ajaz khan arrest, ajaz khan case, ajaz khan arrested, ejaz khan,এজাজ খান, আজাজ খান, ejaz khan arrest, ejaz khan arrested, ejaz khan case
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com