scorecardresearch

বড় খবর

কাকতালীয়ভাবে জওয়ান বাবলু সাঁতরার সঙ্গে মিলেছে সিরিয়ালের চরিত্র

“যখন প্রথম শুনতে পাই জম্মু-কাশ্মীরে আত্মঘাতী জঙ্গি হামলায় যে জওয়ানরা মারা গিয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন এ রাজ্যের বাবলু সাঁতরা, তখন সত্যিই অবাক হয়ে যাই।”

বছর খানেক আগে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত হত ‘রাঙিয়ে দিয়ে যাও’ শীর্ষক ধারাবাহিক। যার গল্প বাঁধা হয়েছিল একেবারে অন্যভাবে। সেখানে ছিল না কোনো শাশুড়ি বৌমার ঝগড়াঝাঁটি, ছিল না কোনো সাংসারিক কূটনীতি। ভাবছেন একবছর পর এসব আলোচনার মানে কী? ধারাবাহিকটি তো শেষ হয়ে গেছে।

গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় কমপক্ষে ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়। স্বাধীন ভারতের ইতিহাসে কাশ্মীরে এতবড় জঙ্গি হামলা আগে ঘটেনি। সেদিনের হামলার দায় স্বীকার করে জৈশ-এ-মহম্মদ। আদিল আহমেদ দার নামে এক জৈশ জঙ্গি এই আত্মঘাতী হামলা চালায় বলে দাবি করে ওই জঙ্গি সংগঠন। ঘটনায় শোকে বিহ্বল হয়ে পড়ে গোটা দেশ। সকলের মতোই শোকাহত হন টলিউডের জনপ্রিয় ধারাবাহিক অভিনেতা জিতু কমলও ৷

‘রাঙিয়ে দিয়ে যাও’ ধারাবাহিকে ‘বাবলু’র চরিত্রে অভিনয় করেছিলেন জিতু। তিনি জানিয়েছেন, “আমি সত্যি ভাগ্যবান…ভারতের বীর শহীদ ‘বাবলু’…এঁঁর নামাঙ্কিত এক চরিত্র করতে পেরে আমি যে কী গর্ব বোধ করছি তা বলে বোঝানো দায়.. যদিও আমারটা ছিল শুধুই ভাব দিয়ে পূর্ণ…
কিন্তু “বাবলু সাঁতরা”-র বাস্তবে পরিপূর্ণ…অজস্র প্রণাম #বাবলুসাঁতরা #জয়হিন্দ।”

জিতু বলেন, “যখন প্রথম শুনতে পাই জম্মু-কাশ্মীরে আত্মঘাতী জঙ্গি হামলায় যে জওয়ানরা মারা গিয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন এ রাজ্যের বাবলু সাঁতরা, তখন সত্যিই অবাক হয়ে যাই। কাকতালীয়ভাবে ‘রাঙিয়ে দিয়ে যাও’ ধারাবাহিকের সঙ্গে যে হুবহু মিল রয়েছে সেটা ভেবে। বাবলু সাঁতরার ছোটবেলার যা যা ঘটনা ঘটেছে তার অনেকটাই আমরা দেখিয়েছিলাম ওই সিরিয়ালে।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bablu santra was a character in rangiye diye jao serial