scorecardresearch

স্বাধীনতার ৭৫তম বর্ষে বড় পর্দায় ‘আনন্দমঠ’, বঙ্কিমচন্দ্রের কালজয়ী গাথার ফার্স্টলুক দেখুন

বাংলা ভাষাতেও রিলিজ করবে এই ছবি

স্বাধীনতার ৭৫তম বর্ষে বড় পর্দায় ‘আনন্দমঠ’, বঙ্কিমচন্দ্রের কালজয়ী গাথার ফার্স্টলুক দেখুন
১৭৭০- এক সংগ্রাম

বঙ্কিম বাবুর আনন্দমঠ নিয়ে দক্ষিণ প্রদেশে ছবি তৈরি হচ্ছে এই খবর আগেই রটেছিল। আর এবার টিজার পোস্টার নজরে আসতেই হুলুস্থুল সিনে ইন্ডাস্ট্রিতে। ছবির নাম ‘১৭৭০, এক সংগ্রাম’। রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি হচ্ছে এই ছবি।

নিঃসন্দেহে বাঙালির কাছে এক দুর্দান্ত গর্বের বিষয়। বঙ্কিম বাবুর রচনা অবলম্বনে সিনেমা হচ্ছে বলে কথা। ছবির পরিচালনা করছেন অশ্বিন গঙ্গারাজু। চিত্রনাট্য লিখছেন রাজামৌলির বাবা ভি বিজয়েন্দ্র প্রসাদ। কিন্তু মুখ্য চরিত্রে কে বা কারা কাজ করছেন এই নিয়ে এখনও কোনও খোলাসা করেননি কেউই। ছবির সঙ্গে বড় ভূমিকায় রয়েছেন রামকমল মুখোপাধ্যায় নিজেও। তারই ধারণা প্রসূত এই ছবি – সন্ন্যাসী আন্দোলনের এক বিরাট গাথা সম্পর্কে জানাবে। টিজারেও দেখা যাচ্ছে ইংরেজদের বিরুদ্ধে লড়াইয়ের ছবি। মুখ্য চরিত্রের হাতে তরোয়াল, পরনে গেরুয়া ধুতি এবং রুদ্রাক্ষ।

আরও পড়ুন [ ‘হতাশ-ফ্লপ অভিনেতা! নিজের অভিনয়ে মন দিন’, অর্জুনকে ভয়ঙ্কর ধমক শিবরাজের মন্ত্রীর ]

পরিচালক সাহেব নিজেও যথেষ্ট উত্তেজিত ছবি নিয়ে। তিনি বললেন, “এটা একটা বিরাট চ্যালেঞ্জ। কিন্তু যেভাবে এর চিত্রনাট্য লেখা হয়েছে, এবং বিজয়েন্দ্র স্যার সেটি লিখেছেন – আমি মনে করি ব্লকবাস্টার হিট হবে। ঐতিহাসিক প্রেক্ষাপট, অসাধারণ অ্যাকশন, দারুণ সুযোগ রয়েছে। এইরকম গল্প আমায় খুব টানে। প্রথমে একটু ভয়ে ছিলাম। তারপর রামকমলের সঙ্গে কথা বলার পর নিজের আত্মবিশ্বাসটা একটু বেড়েছে”।

বিগ বাজেট এই ছবিতে কোন কোন অভিনেতারা কাজ করছেন সেই নিয়েও আগ্রহী দর্শকরা। তবে তার থেকেও বড় কথা, এই ছবি বাংলা ভাষাতেও ডাবিং করা হবে। আগামীদিনে ঘোষণা করা হবে অভিনেতাদের নাম। ‘বন্দেমাতরমের’ সার্ধশত বর্ষ উপলক্ষে ‘আনন্দমঠ’ অবলম্বনে সিনেমা তৈরি করছেন তিন প্রযোজক- শৈলেন্দ্র কুমার, সূরজ শর্মা ও সুজয় কুট্টি। বছর দেড়েক ধরে হবে শুটিং।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bankim chandras anandamath south film industry first look