বড় খবর

দেবলীনার মা কি দুর্গাপুজোয় ‘গো-মাংস’ রান্নার কথা ভাবেন? বিস্ফোরক রুদ্রনীল ঘোষ

শিল্পীদের খুন-ধর্ষণের হুমকি দেওয়ার তীব্র বিরোধিতাও করেছেন অভিনেতা। কিন্তু দেবলীনাকে ঠিক কী বার্তা দিতে চাইলেন রুদ্রনীল?

‘গো-মাংস রান্না’ ইস্যুতে বিতর্ক এখনও অব্যাহত। যে বিষয়ে মুখ খুলে বর্তমানে গেরুয়া শিবিরের চক্ষুশূল হয়ে দাঁড়িয়েছেন অভিনেত্রী দেবলীনা দত্ত (Debolina Dutta)। বেজায় সরগরম নেটদুনিয়াও। ‘জয় শ্রী রাম’ স্লোগানের বিরোধিতা করে অভিনেত্রী সায়নী ঘোষও সেই রোষানল থেকে বাদ পড়েননি। সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত খুন-ধর্ষণের হুমকি খেতে হচ্ছে তাঁদের। তার প্রতিবাদেই সোমবার মেট্রো চ্যানেলে আয়োজিত ‘এ কোন সকাল, রাতের চেয়েও অন্ধকার’ প্রতিবাদী সভায় গর্জে উঠেছিলেন টলিতারকারা। তৃণমূলের সাংসদ-অভিনেত্রী নুসরত জাহানও পদ্ম-শিবিরের উদ্দেশে আক্রমণ হেনেছেন। এবার সেই প্রেক্ষিতেই গো-মাংস’ ইস্যুতে অভিনেত্রী দেবলীনা দত্তের উদ্দেশে রুদ্রনীল ঘোষের (Rudranil Ghosh) মন্তব্য, “দেবলীনার মা কি দুর্গাপুজোয় গো-মাংস রান্নার কথা ভেবেছেন কখনও?”

দিন কয়েক ধরেই রাজনৈতিক মহলের অন্দরে জোর শোরগোল যে, অভিনেতা রুদ্রনীল ঘোষ নাকি বিজেপিতে যোগ দিতে চলেছেন। শুভেন্দু অধিকারী, শঙ্কুদেব পাণ্ডার সঙ্গে সাক্ষাৎ এবং তদুপরি সম্প্রতি নেতাজির জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়ায় গিয়ে মোদীর সঙ্গে অভিনেতার সেলফি পোস্ট, সেই জল্পনার যজ্ঞে ঘৃতাহূতি দিয়েছে বললেও অত্যুক্তি হয় না! রুদ্রনীলের গেরুয়া শিবিরে যোগ দেওয়া নিয়ে জল্পনা যখন তুঙ্গে, তার মাঝেই এক সংবাদমাধ্যমের কাছে দেবলীনা দত্ত প্রসঙ্গে এমন বিস্ফোরক মন্তব্য করে বসলেন অভিনেতা।

তাঁর কথায়, দেবলীনা দত্ত টেলিভিশনে গোটা দেশের সামনে যেভাবে অষ্টমীর দিন গরুর মাংস রান্না করার কথা বলেছিলেন, তাতে একাধিক ধার্মিক মানুষের ভাবাবেগে আঘাত লেগেছে। সেই মানুষগুলো যে কেবল বিজেপি, সেই ভাবনাটা ভুল। দেবলীনার বৃদ্ধা মা আতঙ্কিত হয়ে রয়েছেন। দেবলীনার মাকে জিজ্ঞেস করুন তো, দুর্গা পুজোর সময়ে কখনও গরুর মাংস রান্না করার ভেবেছেন কি না? এরকম কথায় হিন্দুধর্মাবলম্বী মানুষেরা আঘাত পান জেনেও এই ধরনের কথা বলার কী মানে? প্রশ্ন তুলেছেন রুদ্রনীল ঘোষ। এর পাশাপাশি অভিনেতা এও স্মরণ করিয়ে দিয়েছেন যে, শিল্পীদেরও কোথাও গিয়ে একটি নৈতিক দায়িত্ব বর্তায়!

তবে শিল্পীদের খুন-ধর্ষণের হুমকি দেওয়ার বিষয়টির বিরোধিতাও করেছেন অভিনেতা। এর বিরুদ্ধে যে রাজ্য সরকারের কড়া পদক্ষেপ নেওয়া উচিত, সেকথাও জানান অভিনেতা। তাঁর কথায়, “যে বা যাঁরা এই হুমকিগুলো দিয়েছে, তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা উচিত।”

Web Title: Beef controversy row rudranil ghosh slams debolina dutta

Next Story
ভারতীয় সংবিধানের খসড়া প্রস্তুতকারী ১৫ নারীকে সাধারণতন্ত্র দিবসে শ্রদ্ধার্ঘ্য প্রিয়াঙ্কার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com