প্রয়াত বর্ষীয়ান অভিনেতা স্বরূপ দত্ত

গত শনিবার থেকেই শারীরিক অসুস্থতার কারণে ভর্তি ছিলেন মল্লিকবাজারের একটি বেসরকারি হাসপাতালে। বুধবার ভোরে প্রয়াণ হয় তাঁর। 

By: Kolkata  Updated: July 17, 2019, 10:29:24 AM

শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা স্বরূপ দত্ত। অসুস্থার সঙ্গে লড়াইয়ে হার মানতে হল প্রবীণ অভিনেতাকে। বুধবার ভোরে প্রয়াণ হয় তাঁর। বাংলা সিনেমার এই ঊজ্জ্বল তারকা দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত শনিবার থেকেই শারীরিক অসুস্থতার কারণে ভর্তি ছিলেন মল্লিকবাজারের একটি বেসরকারি হাসপাতালে। বাড়িতে পড়ে গিয়ে সংজ্ঞাহীন অবস্থায় হাসতাপালে ভর্তি হয়েছিলেন তিনি। ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে।

পরিবারের তরফে জানানো হয়, হাসপাতাল থেকে তাঁর মরদেহ প্রথমে নিয়ে যাওয়া হবে বালিগঞ্জ প্লেসের অভিনেতার বাড়িতে। সেখান থেকে কেওড়াতলা মহাশশ্মানে শেষকৃত্যসম্পন্ন হবে স্বরূপ দত্তের। অভিনেতা রেখে গেলেন স্ত্রী ও তাঁর পুত্র সন্তানকে।

ষাট ও সত্তরের দশকে বেশ কিছু জনপ্রিয় ছবিতে দেখা গিয়েছে স্বরূপ দত্তকে। তপন সিংহের বেশ কয়েকটি ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তিনি। রূপোলি পর্দায় তাঁর উল্লেখযোগ্য ছবিগুলো হল ‘সাগিনা মাহাতো’ , ‘হারমোনিয়াম’, ‘পিতা-পুত্র’, ‘আপনজন’, ‘মা ও মেয়ে’ ‘এখনই’।

বড়পর্দায় আলোড়ন তুলেছেন অপর্ণা সেন, মৌসুমী চট্টোপাধ্যায়, তনুজার মতো নায়িকাদের বিপরীতে। বহুদিন এল টি জি তে উৎপল দত্তের প্রশিক্ষণে নাটক করেছিলেন। তাঁর মৃত্য়ুতে শোকাহত টলিউড। সুদীপ্তা চক্রবর্তী লিখেছেন, ”অভিনেতা স্বরূপ দত্ত .. আমাদের স্বরূপ জ্যেঠু..চলে গেলেন | বাঙলা সিনেমার সাদা কালো সময়টা ক্রমশ পুরো সাদা হয়ে যাচ্ছে |My condolences Saron. I know how it feels. May HE rest in peace now and forever.”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bengali actor swarup dutta died

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X