scorecardresearch

বড় খবর

এবার বলিউড ডেবিউ সুদীপ্তা চক্রবর্তীর, উচ্ছ্বসিত নায়িকা

কোন পরিচালকের হাত ধরে হিন্দিভাষী সিনেমায় অভিনয়ের শিকে ছিঁড়ছেন অভিনেত্রী? কৌতূহল তুঙ্গে।

এবার বলিউড ডেবিউ সুদীপ্তা চক্রবর্তীর, উচ্ছ্বসিত নায়িকা

‘ডি-গ্ল্যাম’, সাদামাটা চরিত্রে ইতিমধ্যে বাঙালি সিনেদর্শকদের মন জয় করে নিয়েছেন। তাও আবার একবার নয়, একাধিকবার। ঋতুপর্ণ ঘোষ থেকে শুরু করে কৌশিক গঙ্গোপাধ্যায়ের (Kaushik Ganguly) মতো অনেক পরিচালকদের কাছে সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty) পছন্দের পাত্রী ছিলেন এবং আছেনও। বহু টলিউড ছবিতে তাঁর অভিনয় মুগ্ধ করেছে দর্শককুলকে। এবার সেই অভিনেত্রীই কিনা পা রাখতে চলেছেন বলিউডে। অর্থাৎ হিন্দিভাষী সিনেমায় অভিনয়ের শিকে ছিঁড়ছেন।

তা কোন পরিচালকের ছবিতে দেখা যাবে সুদীপ্তাকে? জানা গেল, কৌশিক গঙ্গোপাধ্যায়ের প্রথম বলিউড ছবি ‘মনোহর পাণ্ডে’ (Manohar Pandey) দিয়েই তিনি পা রাখতে চলেছেন হিন্দি সিনেমার জগতে। যে ছবিতে অভিনেত্রী স্ক্রিনস্পেস শেয়ার করে নেবেন সৌরভ শুক্লা (Saurabh Shukla), সুপ্রিয়া পাঠক কাপুর, রঘুবীর যাদবদের মতো দক্ষ বলিউড অভিনেতাদের সঙ্গে। দিন দুয়েক আগেই বলিউড সিনেমার শুটিং শুরু হয়ে গিয়েছে কলকাতার কুমোরটুলিতে। তবে সুদীপ্তা যোগ দেবেন ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে।

প্রথম বলিউড ছবি হলেও সবটাই চেনা। কারণ, পরিচালক কৌশিকের টিমের কাছে তিনি ঘরের মেয়ের মতোই। ইতিমধ্যেই জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালকের সঙ্গে ‘কেয়ার অফ স্যর’ এবং ‘জ্যেষ্ঠপুত্র’র মতো দু-দুটি ছবিতে অভিনয় করে ফেলেছেন। কাজেই অচেনা টিম একেবারেই নয়। বলিউড ছবি হলেও শুটিং কলকাতাতেই হচ্ছে। অতঃপর একটা আলাদা স্বাচ্ছন্দ্য তো রয়েইছে।

কীভাবে এল ‘মনোহর পাণ্ডে’র প্রস্তাব? অভিনেত্রীর কথায়, ফোন করে এই প্রস্তাব দেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় খোদ। তখন সহ-অভিনেতাদের নাম আর শুনতে হয়নি। চিত্রনাট্য পছন্দ হওয়াতেই সম্মতি জানিয়ে দেন সুদীপ্তা। এই ছবিতে যে চরিত্রে অভিনেত্রীকে দেখা যাবে, এরকম ভূমিকায় বাঙালি সিনেদর্শকরা তাঁকে আগেও দেখেছেন, তবে নতুন ছবিতে সেই একই চরিত্র আলাদাভাবে ফুটিয়ে তোলাটা খানিক চ্যালেঞ্জের। এই বিষয়ে পরিচালকের উপরে চোখ বন্ধ করে ভরসা রেখেছেন তিনি। শুধু হিন্দি ইন্ডাস্ট্রি কেন স্ক্রিপ্ট ভাল হলে যে, দক্ষিণী সিনে-ইন্ডাস্ট্রিতেও কাজ করবেন সুদীপ্তা, সেকথাও জানিয়ে রাখলেন।

প্রসঙ্গত, কৌশিক গঙ্গোপাধ্যায়ের চিত্রনাট্য মানেই ম্যাজিক! এক্ষেত্রেও তার অন্যথা হবে না বলেই আশা রাখা যায়। পোস্টার দেখেই বোঝা গেল যে, কৌশিকের সাজানো গল্প কলকাতার প্রেক্ষাপটে। হাওড়া ব্রিজ, ট্রাম, হাতে টানা রিকসা, ভিক্টোরিয়া মেমোরিয়াল… তিলোত্তমা কলকাতা বলতে যা বোঝায়, তার সবটাই পোস্টারে তুলে ধরা হয়েছে। ক্যামেরার নেপথ্যে রয়েছেন গোপী ভগৎ। প্রযোজনায় সুরিন্দর ফিল্মসের নিসপাল সিং রানে। কলকাতার চেনা ইউনিট নিয়েই শুটিং হচ্ছে। সংগীতের দায়িত্বে রয়েছেন জিৎ গঙ্গোপাধ্যায়। আর সেই ছবিতেই সুদীপ্তা চক্রবর্তীর বলিউড ডেবিউ কেমন হয়, এখন তা দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengali actress sudipta chakrabortys bollywood debut