বড় খবর

সাত সমুদ্র পেরিয়ে ব্রিটেনে স্ক্রিনিং বাংলা ছবি ‘আনলাকি শার্ট’-এর

ব্রিটেনের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে চলেছে পরিচালক সুরঞ্জন দে-র স্বল্পদৈর্ঘ্যের ছবি।

ব্রিটেনের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে চলেছে পরিচালক সুরঞ্জন দে-র স্বল্পদৈর্ঘ্যের ছবি।

এবার ব্রিটেনের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে পরিচালক সুরঞ্জন দে-র স্বল্পদৈর্ঘ্যের ছবি “আনলাকি শার্ট ”! লিফ্ট অফ গ্লোবাল নেটওয়ার্ক সেশন-২০২১ (LIFT OFF GLOBAL NETWORK SESSION – 2021) এই চলচ্চিত্র উৎসবটি অনলাইনে প্রথমবারের মতো আয়োজিত হয়েছে। এবং  ‘vimeo on demand’ অনলাইন মাধ্যমে প্রদর্শিত হচ্ছে এই সিনেমা। উৎসবের ফাইনাল রাউন্ডে লাইভ স্ক্রিনিং হবে ব্রিটেনের পাইনউঢ স্টুডিওস (Pinewood Studios) এবং তারপরে হলিউডের ব়্যালে স্টুডিওস ( Raleigh Studios)-এ। 

ছবির গল্প প্রসঙ্গে পরিচালক বলেন, মহামারি সারা পৃথিবী জুড়ে যে আর্থিক অসঙ্গতি, মন্দা এবং নৈরাশ্য সৃষ্টি করেছে তার ছাপ প্রতিটা মানুষের জীবনে বিদ্যমান। গল্পটি প্রেমের আখ্যান।লকডাউন দুটি মানুষকে কাছে নিয়ে আসে এবং সেই থেকেই প্রেমের শুরু। দুজনের কথোপকথন ছিল সাধারণ বিষয়। তবে প্রেম কি মুঠোফোনে সীমাবদ্ধ থাকে? চিরাচরিত ভাবেই দেখা হয় দুজনের সেইখানেই শুরু ক্লাইম্যাক্স! প্রেমিকের পরনের শার্ট আর গল্পের মোড় কোনদিকে ঘুরতে চলেছে সেই নিয়েই যথেষ্ট আশাবাদী পরিচালক। সিনেমার শেষে নাকি রয়েছে দারুন চমক! 

সিনেমার কলাকুশলীদের মধ্যে মূল চরিত্রে অভিনয় করেছেন ঋদ্ধিবান বন্দ্যোপাধ্যায় এবং সুপর্ণা কুমার। অন্যান্য চরিত্রে ডক্টর ভানু ভূষণ খাটুয়া, তুহিন শঙ্কর পাল, নীলিমেশ ঘোষ দস্তিদার, কঙ্ক ঘোষ দস্তিদার, আশিস ঘোষ এবং পরিচালক সুরঞ্জন দে স্বয়ং। গল্প লিখেছেন প্রদীপ আচার্য। ছবিটির চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন স্যাপলিং চক্রবর্তী। আবহ সংগীতে শুভব্রত বিশ্বাস। ছবিতে ব্যবহৃত হয়েছে একটি রবীন্দ্র সংগীত। গানটি গেয়েছেন সুপর্ণা কুমার। সমগ্র সিনেমা জুড়েই গড়ের মাঠ এবং ভিক্টোরিয়ার নানান স্থান দেখা যাবে। এছাড়াও আইআইটি খড়গপুরেও চিত্রায়িত হয়েছে কিছু অংশ।

আরও পড়ুন হিন্দুত্ববাদের সঙ্গে তালিবানি সন্ত্রাসের তুলনা! স্বরা ভাস্করকে গ্রেফতারের দাবি তুঙ্গে 

এর আগেও পরিচালকের ছবি ‘ভালবাসার চুপকথা’  কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বেশ প্রশংসা লাভ করেছিল। তাই এইবারও বেশ আশাবাদী তিনি। আগামিদিনে আসতে চলেছে ‘বি কেয়ারফুল’ ছবি। সদ্যই শুটিং শেষ করেছেন তিনি। বিপ্লব মজুমদারের ‘অন্ধকারের অবয়ব’ অবলম্বনে তৈরি করতে চলেছেন নতুন ছবি ফাঁদ! আরও নতুন প্রজেক্টে খুব শিগগিরিই কাজ শুরু করবেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengali film unlucky shirt to be screened in uk film festival

Next Story
‘ঘোর কলিযুগে বাস করছি’, অশান্ত আফগানিস্তান দেখে ‘গীতা’ স্মরণে রিয়া চক্রবর্তী!Rhea Chakraborty, Rhea Chakraborty on Afghan women, Afghanistan, রিয়া চক্রবর্তী, আফগানিস্তান, bollywood, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com