scorecardresearch

বড় খবর

আবার বকেয়া টাকার সমস্যা! ‘রাণী রাসমণি’ ও ‘দেবী চৌধুরাণী’-র শুটিং ব্যাহত

Pending payment issue: বাংলা টেলিজগতে বকেয়া টাকার সমস্যা এখনও যে মেটেনি তা আরও একবার প্রমাণিত হল ধারাবাহিকের শুটিং আবারও ব্যাহত হওয়ার ঘটনায়।

Bengali Serial Rani Rashmoni 700 episodes lookback 4 success factors
ছবি সৌজন্য়: জি বাংলা
Bengali Television payment issue: বাংলা টেলিজগতের বকেয়া টাকার সমস্যা আবার সামনে এল। এবার অভিযোগের তির সুব্রত রায় প্রোডাকশন্সের দিকে। শিল্পী-কলাকুশলীদের বকেয়া পারিশ্রমিক এখনও মেটায়নি সংস্থা, এমনই অভিযোগ উঠেছে। টেলিপাড়ার একাধিক বিশ্বস্ত সূত্রের বক্তব্য, পারিশ্রমিকের টাকার পাশাপাশি শিল্পী ও কলাকুশলীদের টিডিএসের টাকাও বাকি রেখেছে এই সংস্থা। ২৩ অগাস্ট মূলত বকেয়া টিডিএসের জন্যই ‘করুণাময়ী রাণী রাসমণি’, ও ‘দেবী চৌধুরাণী’-সহ একাধিক ধারাবাহিকের শুটিং ব্যাহত হয়।

সুব্রত রায় প্রোডাকশন্সের বিরুদ্ধে পারিশ্রমিক বকেয়া রাখার অভিযোগ বহুদিন ধরেই শোনা যায় টেলিপাড়ায়। মাস কয়েক আগে আরও একবার ‘করুণাময়ী রাণী রাসমণি’ ও ‘দেবী চৌধুরাণী’ ইউনিটের টেকনিশিয়ানরা পারিশ্রমিক ইস্যুতে বন্ধ রেখেছিলেন শুটিং।

আরও পড়ুন: পেমেন্ট নিয়ে অসন্তোষে ব্যাহত ‘দেবী চৌধুরাণী’-র শুটিং

সেই সময়ে ফেডারেশন অফ সিনে ওয়ার্কার্স অ্যান্ড টেকনিশিয়ান্স অফ ইস্টার্ন ইন্ডিয়া-ও শুটিং স্থগিত রাখাকে সমর্থন জানায়। ওই প্রসঙ্গে ফেডারেশনের সভাপতি অরূপ বিশ্বাস ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানিয়েছিলেন যে অনির্দিষ্টকাল পারিশ্রমিক না পেয়ে কাজ করে যাওয়া সম্ভব নয় টেকনিশিয়ানদের পক্ষে।

সেবার যদিও সমস্যাটি মিটিয়ে নেওয়া হয় তড়িঘড়ি কিন্তু তার পরেও অনির্দিষ্টকাল পারিশ্রমিক বকেয়া থাকার অভিযোগ ছিল। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র পক্ষ থেকে সেই সময়েও যোগাযোগ করার চেষ্টা করা হয় প্রযোজক সুব্রত রায়ের সঙ্গে কিন্তু তিনি কোনও বার্তার উত্তর দেননি।

টেলিপাড়ার একাধিক বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী, পারিশ্রমিক বকেয়া থাকার অভিযোগের কারণেই, বিগত দুমাসের মধ্যে সুব্রত রায় প্রোডাকশন্সের প্রায় সব ধারাবাহিকই সংশ্লিষ্ট চ্যানেলগুলির হস্তক্ষেপে হস্তান্তরিত হয়ে গিয়েছে জ্যোতি প্রোডাকশন্সের কাছে। হস্তান্তরের পরে ‘করুণাময়ী রাণী রাসমণি’, ‘দেবী চৌধুরাণী’, ‘সৌদামিনীর সংসার’-সহ একাধিক ধারাবাহিকের ক্রিয়েটিভ প্রোডিউসার এখন সুব্রত রায়। ধারাবাহিকের টাইটেল কার্ডে তেমনটাই লেখা থাকে।

আরও পড়ুন: টেলি রিভিউ: চেনা ছকের গল্পে প্রাপ্তি নিষ্পাপ প্রেম ও নায়ক-নায়িকার রসায়ন

কিন্তু হস্তান্তর হলেও বিগত আর্থিক বর্ষের জন্য শিল্পী ও কলাকুশলীদের টিডিএস সার্টিফিকেট দেওয়ার দায়িত্ব পূর্বতন প্রযোজক অর্থাৎ সুব্রত রায়ের। টেলিপাড়া সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ফেলে রাখার পরে শুক্রবার অর্থাৎ ২৩ অগাস্ট টিডিএস সার্টিফিকেট দেওয়ার কথা ছিল সংস্থার। তা না পেয়েই বিকেল থেকে ওই ধারাবাহিকের ইউনিটে বিক্ষোভ দেখা যায় ও শুটিং ব্যাহত হয়।

আর্টিস্টস ফোরামের পক্ষ থেকে এই প্রসঙ্গে অরিন্দম গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে সমস্যার দ্রুত সমাধান হবে, এমনটাই আশা করছেন তিনি। সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে প্রযোজক সুব্রত রায়ের বক্তব্য জানতে চাওয়া হয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র পক্ষ থেকে। প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত তাঁর থেকে কোনও বার্তা পাওয়া যায়নি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengali serial rani rashmoni debi choudhurani shooting stalled over pending dues