scorecardresearch

বড় খবর

জন্মদিনে ফিরে দেখা দেব: টেলিভিশনে ৩টি উল্লেখযোগ্য স্মৃতি

Dev: সাংসদ ও বাংলা ছবির সুপারস্টার-প্রযোজক দেব বেশ কয়েকবার এসেছেন বাংলা টেলিপর্দায়। তার মধ্যে তিনটি আবির্ভাব ফিরে দেখা তাঁর জন্মদিনে।

Bengali Superstar Dev's appearance in Bengali Television
ছবি: দেব-এর সোশাল মিডিয়া পেজ থেকে

Dev in TV: আজকের সাংসদ-প্রযোজক দেব বেশ অনেকটা পথ পেরিয়ে তবে হয়েছেন সুপারস্টার। ২০০৬ সালে প্রথম ছবি অগ্নিশপথ একেবারেই সাড়া ফেলতে পারেনি। কিন্তু দেব আশা ছাড়েননি, থেমে থাকেননি। জিৎ-এর পরে বাংলা ছবির সবচেয়ে বড় তারকা-নায়ক যদি কেউ হয়ে ওঠেন, তবে সেটা নিঃসন্দেহে দেব। বাংলা ছবির অনেক তারকা-নায়ক যাত্রা শুরু করেছিলেন টেলিভিশন দিয়ে। তার সবচেয়ে বড় উদাহরণ সাম্প্রতিককালে– যিশু সেনগুপ্ত এবং আবির চট্টোপাধ্যায়। কিন্তু তারকা হওয়ার আগে দেব টেলিভিশনে আসেননি। এসেছেন তারকা হওয়ার পরে।

ছবির প্রোমোশনের জন্য বহু বার বহু টেলিভিশন রিয়্যালিটি শো-তে তাঁকে দেখা গিয়েছে। সাক্ষাৎকারমূলক শো-তেও এসেছেন। কিন্তু তা বাদে টেলিভিশনে আরও ৩টি উল্লেখযোগ্য ‘আবির্ভাব’ আছে তাঁর। ২৫ ডিসেম্বর দেবের জন্মদিন। এবছর তাঁর বয়স হল ৩৬। জন্মদিনে একবার দেখে নেওয়া যাক বাংলা টেলিপর্দায় তাঁর ৩টি উল্লেখযোগ্য স্মৃতি।

মীরাক্কেল সিজন ৫

২০১০ সালটি দেবের কেরিয়ারে খুবই গুরুত্বপূর্ণ। ওই বছর থেকেই মোটামুটি তাঁকে সুপারস্টার বলা শুরু করে বাংলা গণমাধ্যমগুলি। কারণ তার আগের দুটি বছর দেবের বেশ কয়েকটি ছবি বক্স অফিসে সাফল্য পায়। তার মধ্যে ছিল ‘প্রেমের কাহিনি’ (২০০৭), ‘চ্যালেঞ্জ’ (২০০৯) এবং ‘পরাণ যায় জ্বলিয়া রে’ (২০০৯)। আবার ২০১০ সালেই মুক্তি পায় দেবের কেরিয়ারের দুটি গুরুত্বপূর্ণ ছবি– ‘বলো না তুমি আমার’ এবং ‘লে ছক্কা’। সে বছর ছিল ‘মীরাক্কেল’-এর পঞ্চম সিজন। সে সময় প্রত্যেক এপিসোডেই একজন গেস্ট জুরি থাকতেন। ৩০ এপ্রিলের এপিসোডটিতে সুপারস্টার ‘দেব’ ছিলেন সেই আসনে। দেখে নিতে পারেন মীর ও দেব-এর যুগলবন্দি নীচের এই লিঙ্কে–

ডান্স বাংলা ডান্স সিজন ৮

জি বাংলা-র এই রিয়্যালিটি শোয়ের চিফ মেন্টর বা ক্যাপ্টেনের ভূমিকায় থেকেছেন মিঠুন চক্রবর্তী। কিন্তু ২০১৪ সালের এই সিজনে ক্যাপ্টেনের ভূমিকায় ছিলেন দেব। ততদিনে তাঁর ঝুলিতে হিটের সংখ্যা আরও বেড়েছে। সুপারস্টার-অভিনেতা ক্যাপ্টেনের ভূমিকায় কেমন ছিলেন তা দেখে নিতে পারেন ওই সিজনের একটি এপিসোডের ইউটিউব লিঙ্কে–

সানন্দা টিভি

২০১১ সালে যাত্রা শুরু হয় সানন্দা টিভি-র। তার দুবছরের মধ্যে চ্যানেলটি বন্ধ হয়ে যায়। এই চ্যানেলের ফ্ল্যাগশিপ ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম ছিল সৌরভ চক্রবর্তী ও মধুমিতা সরকার অভিনীত ‘সবিনয় নিবেদন’। ওই ধারাবাহিকের গল্পে, নায়কের ব্যাচেলর্স পার্টির একটি বিশেষ এপিসোড সম্প্রচার হয়, যেখানে বিশেষ অতিথি হিসেবে এসেছিলেন নায়ক দেব। ওই সময়টা দেবের কেরিয়ারের প্রথম দিক বলা যায়। ধারাবাহিকের গল্পের ব্যাচেলর্স পার্টি জমে উঠেছিল তাঁর ডান্স পারফরম্যান্সে। এছাড়া ওই চ্যানেলেই দোল উপলক্ষে বিশেষ এপিসোডেও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengali superstar devs appearance in bengali television