বড় খবর


‘দিদার জন্যই আজ আমি এখানে’, সুপ্রিয়া দেবীকেই পুরস্কার উৎসর্গ শনের

Sean Banerjee best actor: অভিনেতা শন বন্দ্যেপাধ্যায় এবছর টেলি অ্যাকাডেমির সেরা অভিনেতার পুরস্কারে সম্মানিত। জীবনের প্রথম পুরস্কারটি তাঁর দিদিমা সুপ্রিয়া দেবীকেই উৎসর্গ করলেন তিনি।

Bengali television actor Sean Banerjee dedicates best actor Tele Academy Awards 2019 to grandmother Supriya Devi
ছবি: শন বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক প্রোফাইল থেকে

Sean Banerjee dedicates award to Supriya Devi: ‘আমি সিরাজের বেগম’-এর জন্য যখন নির্বাচিত হন শন বন্দ্যোপাধ্যায়, তার মাস কয়েক আগে পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন সুপ্রিয়া দেবী। তাই বাংলা বিনোদন জগতে নাতির প্রথম বড় পদক্ষেপটি দেখা হয়নি তাঁর। ঠিক তেমনই দেখা হল না তাঁর, টেলিভিশনের প্রথম ধারাবাহিকের জন্যেই সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন তাঁর নাতি। তাই টেলি অ্যাকাডেমি ২০১৯-এর সেরা অভিনেতার পুরস্কারে সম্মানিত হয়ে আবেগপ্রবণ হলেন শন।

দিদা সুপ্রিয়া দেবী-ই তাঁর অভিনয় জগতে পা রাখার অনুপ্রেরণা। নৈনিতালের কনভেন্টে পড়াশোনা করেছেন। স্কুলজীবনে পাঠ্যক্রমে ছিলই না বাংলা। তাই নিজের উদ্যোগে বাংলা শিখে কলকাতায় থেকেই অভিনয় জগতে পা রাখতে চেয়েছেন তিনি। বাংলার প্রতি এই তীব্র ভালোবাসার একটা প্রধান কারণ তাঁর দিদিমা। বাংলার কিংবদন্তি সেই অভিনেত্রীকেই জীবনের প্রথম পুরস্কারটি উৎসর্গ করেছেন শন।

CM Mamata Banerjee hands over Tele Academy best actor Award to Sean Banerjee
পুরস্কার মঞ্চে মুখ্যমন্ত্রীর সঙ্গে। ছবি: শনের ফেসবুক প্রোফাইল থেকে

আরও পড়ুন: ‘সেরা জুটি’ শ্যামা-নিখিল তৈরি হল কীভাবে, রইল নেপথ্যকাহিনি

Supriya Devi’s grandson Sean bags best actor Tele Academy Award 2019

স্টার জলসা-র ধারাবাহিক ‘আমি সিরাজের বেগম’-এ তাঁর অভিনয়ের জন্যই সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। ওই চরিত্রের জন্য অনেক কঠিন প্রস্তুতি নিয়েছিলেন তিনি। বাংলার নবাব সিরাজউদদৌল্লার ভূমিকায় তাঁর স্ক্রিন প্রেজেন্সও অনবদ্য ছিল। সিরাজ চরিত্রের অভিনেতার মধ্যে একটা রাজকীয় গাম্ভীর্য প্রয়োজন, যা ভরপুর রয়েছে শনের মধ্যে। শুক্রবার ৬ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে পুরস্কার গ্রহণ করার পরে সোশাল মিডিয়ায় একটি পোস্ট করেন শন। একদিকে যেমন মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন শন। তারই সঙ্গে লেখেন অভিনেতা, পেশাগত জীবনে যে জায়গায় তিনি পৌঁছেছেন, তার নেপথ্যে রয়েছেন তাঁর দিদা সুপ্রিয়া দেবীর অনেকটা অবদান।

আরও পড়ুন: ‘বর্ণপরিচয়’ ভরসা! একা একা বাংলা শিখেছেন শন

ইন্ডিয়ান এক্সপ্রেস-কে দেওয়া একটি পূর্ব সাক্ষাৎকারে শন জানিয়েছিলেন, চলচ্চিত্র জগতে তাঁর দিদিমার অংশগ্রহণ ও অবদানই অভিনেতা হয়ে ওঠার প্রাথমিক অনুপ্রেরণা ছিল শনের কাছে। অভিনেতার প্রাথমিক প্রস্তুতিপর্বেও প্রয়াত কিংবদন্তি নিজে হাতে শিখিয়েছেন অনেক কিছুই। দেখে নিতে পারেন শনের সেই পোস্টটি নীচের লিঙ্কে–

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে স্টার জলসা-র নতুন ধারাবাহিক ‘এখানে আকাশ নীল’-এর সম্প্রচার। সোম থেকে রবি বিকেল সাড়ে পাঁচটার স্লটে দেখা যাবে এই ধারাবাহিক। নায়িকার ভূমিকায় রয়েছেন অনামিকা চক্রবর্তী।

Web Title: Bengali television actor sean banerjee dedicates best actor tele academy awards 2019 to grandmother supriya devi

Next Story
গণপতি উৎসবে ধূমপান? সলমনের উপর ক্ষুব্ধ ফ্যানেরাSalman Khan fans angry for smoking during Ganapati Utsav
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com