বড় খবর

‘পেত্নি’, ‘কুৎসিত’! কদর্য আক্রমণ শ্রুতি দাসকে, বর্ণ বিদ্বেষের শিকার টেলি অভিনেত্রী

অভিনেত্রীর বন্ধু-প্রেমিক তথা টেলি-পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারও মুখ খুললেন এই প্রসঙ্গে। কী বললেন?

Shruti Das

‘পেত্নি’, ‘কুৎসিত’, ‘এই নায়িকাকে হটানো হোক ধারাবাহিক থেকে’, ‘একে তো কাজের লোকের চরিত্রেই মানায়’!… এহেন অজস্র কমেন্টে ছেয়ে গিয়েছে টেলি অভিনেত্রী শ্রুতি দাসের ফেসবুক পোস্ট। অবাক হতে হয় এই ভেবে যে, যে দুনিয়ায় মার্কিন মুলুকের জর্জ ফ্লয়েড হত্যা নিয়ে এত সোশ্যাল মিডিয়া পোস্টের হিড়িক, চাপের মুখে পড়ে ফর্সা হওয়ার ক্রিমের ব্র্যান্ডও নাম বদলাতে বাধ্য হয়, সেই প্রেক্ষিতে দাঁড়িয়ে আজও মানুষের ‘মনের কালিমা’ দূর করা যায়নি। আজও একজন অভিনেত্রী তথা মানুষকে গায়ের রং নিয়ে ‘খোঁটা’ খেতে হয়। বর্ণবিদ্বেষের শিকার হতে হয়। সম্প্রতি নেটদুনিয়ায় এমন অশালীন আক্রমণের শিকার হতে হয়েছে ‘ত্রিনয়নী’ ধারাবাহিক খ্যাত অভিনেত্রী শ্রুতি দাসকে (Shruti Das)।

ঘটনার সূত্রপাত শ্রুতির এক ফেসবুক পোস্ট নিয়ে। দিন কয়েক আগেই স্টার জলসায় শুরু হওয়া ধারাবাহিক ‘দেশের মাটি’র মুখ্য চরিত্রে অভিনয় করছেন তিনি। এদিন সংশ্লিষ্ট চ্যানেলের ফেসবুক পেজে সেই ধারাবাহিক সংক্রান্ত একটি ছবি পোস্ট হতেই হঠাৎ শ্রুতির উপর নেমে আসে কদর্য আক্রমণ। টেলি অভিনেত্রীকে উদ্দেশ্য করে এক ব্যক্তি লেখেন, “এই আলকাতরা যদি না থাকতো এই ধারাবাহিক সবাই দেখতো, এই পেত্নীর জন্য কেউ দেখে না।” আরেক নেটজনতার মন্তব্য, “লুক নিয়ে আমার কোনও সমস্যা নেই। তবে সিনেমা বা সিরিয়ালের পর্দায় মানুষ লুক এক্সপেক্ট করে। কিন্তু শ্রুতি জঘন্য হিরোইন।” নজর এড়ায়নি অভিনেত্রীর।

এরপরই সমালোচকদের একহাত নেন শ্রুতি। ফেসবুকে লেখেন, “সব হিসেব তোলা থাক।” তবে সোশ্যাল মিডিয়ায় বিশেষ কিছু না লিখলেও সংবাদমাধ্যমের কাছে তিনি জানিয়েছেন, বর্ণবিদ্বেষের শিকার হওয়া তাঁর কাছে নতুন নয়। ইন্ডাস্ট্রিতে পা রাখা মাত্রই তাঁকে নাকি শুনতে হয়েছিল, “গায়ের রং কালো, তাই হিরোইন ম্যাটেরিয়াল নয়!” কিন্তু সেই অভিনেত্রীই এখন টেলি দর্শকদের অন্দরমহলের মধ্যমণি হয়ে উঠেছেন নিজ অভিনয়গুণে।

বন্ধু-প্রেমিক তথা টেলি-পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারও তীব্র নিন্দা করেছেন নেটিজেনদের এমন মনোভাবের। শ্রুতির পোস্টের নিচেই তাঁর সাফ মন্তব্য, “হিসেব তোলা থাকে ওনার খাতায়,আমরা নগন্য। আমরা না হয় নাই বা হিসেব করলাম, এরা বাস্তবে বাঁচে না, স্বপ্নে বাঁচে, স্বপ্নে নিজেকেও দেখে, আয়নায় না! একটা হিসেব যেটা খুব স্বচ্ছ তা হল, এনারা আখেরে ভক্ত তোমার,তাই হাজার সমালোচনার মাঝেও দেখতে ভোলেন না তোমায়! তাই যারা আয়নাই দেখেন না তাদের মন বা রুচি নিয়ে না-হয় নাই ভাবলাম।”

???? সব হিসেব তোলা থাক ????
জয়গুরু ❤

Posted by Shruti Das on Tuesday, January 19, 2021

Web Title: Bengali television actress shruti das opens up on racism

Next Story
আরবাজ, রায়না, সুজানদের বিরুদ্ধে কোভিড বিধিভঙ্গের মামলা প্রত্যাহার মহারাষ্ট্র সরকারেরCovid rule celeb
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com