scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

তিন মাসের লড়াই শেষ! শিল্পীদের মুখে হাসি, অপেক্ষায় টেকনিসিয়ানরা

Bengali Television, Artists Forum, Rana Sarkar: দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র বকেয়া টাকার উদ্ধারে আর্টিস্টস ফোরামের দীর্ঘ লড়াই শেষ হল। কিন্তু টেকনিসিয়ানদের পেমেন্ট এখনও বকেয়া।

তিন মাসের লড়াই শেষ! শিল্পীদের মুখে হাসি, অপেক্ষায় টেকনিসিয়ানরা
প্রতীকী ছবি: দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র পেজ থেকে সংগৃহীত।

Bengali Television, Artists Forum, Payment Issue: টেলিপাড়ায় বিগত তিন মাস শুধুই অপেক্ষা করে গিয়েছেন ১৭১ শিল্পী তাঁদের বকেয়া পারিশ্রমিক উদ্ধারের জন্য়। অগুনতি বৈঠক, আইনি জটিলতা, ইমেলের চাপানউতোরেরে পরে শেষ পর্যন্ত গতকাল সংশ্লিষ্ট তিনটি চ্য়ানেল ১৭১ জন শিল্পীর বকেয়া পেমেন্ট আর্টিস্টস ফোরামের হাতে তুলে দিয়েছে। আজ ২১ জুন শিল্পীদের হাতে তাদের প্রাপ্য পারিশ্রমিকের টাকা তুলে দেবে ফোরাম, এমনই জানানো হয়েছে একটি প্রেস বিবৃতিতে।

দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র পাঁচটি ধারাবাহিকের শিল্পী ও কলাকুশলীদের বকেয়া টাকার প্রসঙ্গটি প্রথম সামনে আসে গত মার্চ মাসের মাঝামাঝি যখন ওই সংস্থার হাত থেকে চারটি ধারাবাহিকের প্রযোজনার দায়িত্ব হস্তান্তরিত হয় স্টার জলসা, জি বাংলা ও কালারস বাংলা-র হস্তক্ষেপে। সেই সময় থেকেই কার্যত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেন প্রযোজক রানা সরকার। দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র অফিসও বন্ধ হয়ে যায়।

আরও পড়ুন: বাড়ছে পাওনাদারদের তালিকা, কোটি টাকার খুচরো পাওনা! ‘খুশি’ রানা সরকার

এর পরে শিল্পীরা আর্টিস্টস ফোরামের দ্বারস্থ হলে গত পয়লা মে একটি আপৎকালীন বৈঠক ডাকে ফোরাম এবং বিষয়টির নিষ্পত্তি নিয়ে বহু আলোচনা হয়। সেই সময়েই জানা যায় যে তিনটি চ্য়ানেলই শিল্পী ও টেকনিসিয়ানদের পেমেন্ট সরাসরি মিটিয়ে দিতে রাজি যদি রানা সরকার অথবা দাগ ক্রিয়েটিভ মিডিয়ার পক্ষ থেকে এনওসি নথি জমা পড়ে। বহু চাপানউতোরের পরে গত ১১ জুন এনওসি দিয়েছেন রানা সরকার, শুধু শিল্পীদের জন্য়।

তার ভিত্তিতেই সংশ্লিষ্ট চ্য়ানেলগুলি শিল্পীদের বকেয়া টাকা পেমেন্টর প্রক্রিয়া শুরু করে এবং গতকাল ২০ জুন সেই টাকা ফোরামের হাতে এসে পৌঁছেছে বলে জানা গিয়েছে। দীর্ঘ তিন মাসের এই লড়াইয়ের শেষে তাই স্বস্তিতে এখন টেলিপাড়ার ১৭১ জন শিল্পী। কিন্তু বহু কলাকুশলী, দাগ ক্রিয়েটিভ মিডিয়া-র প্রাক্তন কর্মী, সাপ্লায়ার ও ফ্রিলান্সাররা এখনও তাঁদের বকেয়া টাকা পাননি। ফোরামের প্রেস বিবৃতিতে সেই প্রসঙ্গটি উত্থাপন করে বলা হয়েছে যে ফোরামও টেকনিসিয়ানদের বকেয়া নিয়ে উদ্বিগ্ন।

আরও পড়ুন: টেলিজগত সরগরম যাঁকে নিয়ে, সেই রানা সরকার ও দাগ ক্রিয়েটিভ মিডিয়া, এক নজরে

এর আগে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে ফেডারেশন অফ সিনে টেকনিসিয়ান্স অ্য়ান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া-র সভাপতি স্বরূপ বিশ্বাস জানিয়েছিলেন যে তিনি ফেডারেশনের ২৩ জুনের বৈঠকের জন্য় অপেক্ষা করছেন। ওইদিন ৮০০০ টেকনিসিয়ানদের নিয়ে একটি এক্সট্রা অর্ডিনারি জেনারেল মিটিং আহ্বান করা হয়েছে এবং ওই মিটিংয়ে শুধুমাত্র রানা সরকার নয়, সামগ্রিকভাবেই টেকনিসিয়ানদের বকেয়া টাকার বিষয়টি নিয়ে আলোচনা হবে, এমনটাই জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bengali television artists get due payment after 3 months fight