বড় খবর

শ্রমিক দিবসেই মিলতে পারে সমাধান, আশাবাদী টেলিপাড়া

Bengali Television: প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অরিন্দম গঙ্গোপাধ্যায়ের আহ্বানে বকেয়া টাকার সমস্য়া নিয়ে আজ আপৎকালীন বৈঠক আর্টিস্ট ফোরামের। এই বৈঠকে আমন্ত্রিত ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্য়ান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া-ও।

Bengali television fraternity hopeful about May Day emergency meeting
বাঁদিক থেকে স্বরূপ বিশ্বাস, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অরিন্দম গঙ্গোপাধ্য়ায়। এই তিন ব্য়ক্তিত্বের দিকেই তাকিয়ে টেলিপাড়া। ছবি: ফেসবুক পেজ থেকে

টেলিপাড়ার একাধিক প্রযোজকের বিরুদ্ধে শিল্পী-কলাকুশলীদের টাকা বকেয়া রাখার অভিযোগ উঠছে বেশ কয়েক মাস ধরে। এর মধ্য়ে সবচেয়ে গুরুতর অভিযোগ প্রযোজক রানা সরকারের বিরুদ্ধে। তাঁর পাঁচটি ধারাবাহিকের বেশিরভাগ শিল্পী-কলাকুশলীদের লক্ষ লক্ষ টাকা বাকি রয়েছে। দীর্ঘদিন টাকা বকেয়া থাকায় মার্চ মাসে তাঁর ধারাবাহিকগুলির হাত বদল হয়ে যায় চ্য়ানেল কর্তৃপক্ষের হস্তক্ষেপে। এই বিষয়ে এর আগে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-তে। কিন্তু এখনও পর্যন্ত বকেয়া টাকা পাওয়া যায়নি। তাই সম্প্রতি শিল্পীরা দ্বারস্থ হয়েছেন আর্টিস্ট ফোরামের। আজ ১ মে একটি বিশেষ বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে যেখানে সমাধান সূত্র মিলতে পারে এমনটাই আশা।

আজ সন্ধ্য়া ৬টায় আর্টিস্ট ফোরাম একটি আপৎকালীন বৈঠক ডেকেছে। ওই বৈঠকে উপস্থিত থাকবেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়, অরিন্দম গঙ্গোপাধ্য়ায়-সহ আর্টিস্ট ফোরামের প্রধান পদাধিকারীরা। বকেয়া পেমেন্ট নিয়ে গত ২৩ এপ্রিল যে সব শিল্পীরা মাস পিটিশন জমা দিয়েছিলেন ফোরামের কাছে, তাঁদের কাছে ইতিমধ্য়েই ওই বৈঠকে যোগ দেওয়ার আবেদন গিয়েছে। নিঃসন্দেহে এই বৈঠকের দিকেই তাকিয়ে রয়েছেন শিল্পীরা। তার কারণ প্রাথমিক ভাবে বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার কথা ছিল অনেক আগেই। এই বিষয়ে প্রকাশিত বিশদ প্রতিবেদনটি পড়তে ক্লিক করুন।

তবে শুধুমাত্র আর্টিস্ট ফোরাম যে বিষয়টির সুরাহা করতে পারবে তা নয়। ফোরামের পাশাপাশি ফেডারেশনেরও একটি বড় ভূমিকা রয়েছে কারণ আর্টিস্ট ফোরাম-সহ বাংলা বিনোদন জগতের প্রোডাকশনের সঙ্গে যুক্ত যাবতীয় গিল্ড ফেডারেশনের অন্তর্গত। তাই ফোরামের কার্যনির্বাহী সভাপতি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায় তো বটেই, পাশাপাশি স্বরূপ বিশ্বাসেরও দিকেও তাকিয়ে রয়েছে টেলিপাড়া। স্বরূপ বিশ্বাস হলেন ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্য়ান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া-র সর্বোচ্চ পদাধিকারী। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে একাধিক অভিনেতা-অভিনেত্রী জানিয়েছেন যে এই তিনজনের উপরেই তাঁদের আস্থা রয়েছে।

আরও পড়ুন: সব প্রযোজক টাকা বাকি রাখেন না, বলছে টেলিপাড়া

প্রযোজক রানা সরকার যেহেতু প্রায় দু’মাস হল সমস্ত সংযোগ বিচ্ছিন্ন করেছেন টেলিজগত ও সংবাদমাধ্য়মের সঙ্গে, তাই কীভাবে বকেয়া টাকা উদ্ধার হবে সেই নিয়ে প্রায় দিশেহারা শিল্পীরা। এই ধরনের সমস্যায় যেহেতু আর্টিস্ট ফোরাম ও ফেডারেশনই হস্তক্ষেপ করে সমাধান দিয়ে থাকে, তাই এই দুই সংগঠনেরই দ্বারস্থ এখন তাঁরা। টেলিপাড়া আশাবাদী, আজকের বৈঠকেই মিলবে সমাধান সূত্র।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengali television fraternity hopeful about may day emergency meeting

Next Story
সব প্রযোজক টাকা বাকি রাখেন না, বলছে টেলিপাড়াThese Bengali television producers have good reputation over payments
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com