ভাইফোঁটা কেমন কাটল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের? দেখুন ঝলক

আজকের ঝাঁ চকচকে 'উৎসব' মুখরিত ভাতৃদ্বিতীয়ার অনুষ্ঠান। এটা সম্ভব প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেই। আজও ভাতৃদ্বিতীয়ার দিন বোনেদের থেকে ফোঁটা নিয়ে দিন শুরু হল বাংলার ইন্ডাস্ট্রির।

By: Kolkata  Nov 9, 2018, 7:13:00 PM

বেশ কিছু বছর আগে ইনি বলেছিলেন সংসারের হাল ধরতে তাঁর মাকে শাড়ি বিক্রি করতে হয়েছিল। তাঁকেও অনেক এমন কাজ করতে হয়েছিল যা এখন শুনলে লোকে চমকে যায়। কিন্তু তখনও কালী পুজোর দুদিন পরে অর্থাৎ ভাতৃদ্বিতীয়ার দিন ফোঁটা পড়ত তাঁর কপালে। সেখানে থেকে আজকের ঝাঁ চকচকে ‘উৎস’ব মুখরিত ভাতৃদ্বিতীয়ার অনুষ্ঠান। এটা সম্ভব প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেই। আজও ভাতৃদ্বিতীয়ার দিন বোনেদের থেকে ফোঁটা নিয়ে দিন শুরু হল বাংলার ইন্ডাস্ট্রির। দেখে নিন আজকের সেলিব্রেশনের কিছু মূহুর্ত।

ভাতৃদ্বিতীয়ার দিন বোনেদের থেকে ফোঁটা নিয়ে দিন শুরু হল বাংলার ইন্ডাস্ট্রির পায়ে প্রণাম করে দাদার আর্শীবাদ নিতে ভুল হয়নি কারও।

প্রসেনজিতের বাডিতে সেলিব্রেশনের মেজাজ। ভাইয়ের কপালে ফোঁটা দিয়ে যমের দুয়ারে কাঁটাই রাখতে চান বোন। বোন পল্লবী চট্টোপাধ্যায় শুধু নন, প্রসেনজিতের বোনেদের তালিকাটা বেশ লম্বা। সারাবছর ডায়েট করলেও এই দিনটা সেই সবের বালাই নেই অভিনেতার। বোনকে আর্শীবাদ করতে ব্যস্ত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

এই ভাই ফোঁটা নিয়ে বা ভাতৃদ্বিতীয়া নিয়ে একাধিক মত রয়েছে। কেউ বলেন বেদে বা পুরাণে বোনের হাতে যমের ভাইফোঁটা নেওয়ার কথা নেই! পাশাপাশি বলা হয়েছে যমী অর্থাৎ যমের বন নাকি কস্মিনকালেও যমকে ভাইফোঁটা দেননি! উপরন্তু ভাই-বোন হওয়া সত্বেও তাঁদের স্বামী-স্ত্রী-র নিরিখেই বিচার করা হয়।দীর্ঘকাল পর যমুনা দিদিকে দেখার জন্য কালী পুজোর দুদিন পরে অর্থাৎ ভাতৃদ্বিতীয়ার দিন যম যমুনার বাড়ি যাত্রা করে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Entertainment News in Bengali.


Title: Happy Bhai Phota 2018: ভাইফোঁটা কেমন কাটল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের? দেখুন ঝলক

Advertisement

ট্রেন্ডিং