scorecardresearch

বড় খবর

শিখ ধর্মকে চরম অপমান! বিতর্কের মুখে ক্ষমা চাইতে বাধ্য হলেন ভারতী সিং

কী বললেন ক্ষমা চেয়ে ‘কমেডি ক্যুইন’?

শিখ ধর্মকে চরম অপমান! বিতর্কের মুখে ক্ষমা চাইতে বাধ্য হলেন ভারতী সিং
ভারতী সিং

প্রায়ই খবরের শিরোনামে থাকেন ভারতী সিং। মজার কথায় দর্শক-শ্রোতাদের পেটে খিল ধরাতে তাঁর জুড়িমেলা ভার! তবে এবার দাড়ি-গোঁফ নিয়ে রসিকতা করে বিতর্কে জড়ালেন টেলিভিশনের ‘কমেডি ক্যুইন’।

পুরনো একটি ভিডিও থেকেই বিতর্কের সূত্রপাত। যেখানে ভারতীর কথা শুনে নেটিজেনদের একাংশের মনে হয়েছে, তিনি শিখ ধর্মাবলম্বীদের অপমান করেছেন। কী এমন বলেছিলেন ভারতী, যা নিয়ে এমন বিতর্ক? ‘ভারতী কা শো’য়ে ওই ভিডিওতে কমেডিয়ানকে জাসমিন ভাসিনের সঙ্গে রসিকতা করতে দেখা যায়। তিনি বলেন, দাড়ি-গোঁফ চাই না কেন তোমার? জানো দাড়ি-গোঁফের কত সুবিধে? দুধ খাওয়ার সময় মুখে দাড়ি ঢুকিয়ে দিলে দেখো কেমন সেমাইয়ের মতো স্বাদ লাগে। আমার অনেক বন্ধুর বিয়ে হয়েছে লম্বা লম্বা দাঁড়িওয়ালা লোকেদর সঙ্গে। সারাদিন দাঁড়ি থেকে উকুন বাছতেই সময় কাটিয়ে দেয়।

শোয়ের সেই অংশের ভিডিও ভাইরাল হতেই শোরগোল নেটদুনিয়ায়। বিতর্কে পড়েন ভারতী সিং। এরপরই তড়িঘড়ি ক্ষমা চেয়ে নেন ‘কমেডি ক্যুইন’। ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে তিনি জানান, “গত ২-৩ দিন ধরে একটা ভিডিও ভাইরাল হয়েছে দেখছি। অনেকেই ব্যক্তিস্তরে আমাকে সেই ভিডিও পাঠিয়ে অভিযোগ করেছেন যে, আমি নাকি দাড়ি-গোঁফ নিয়ে রসিকতা করে ধর্মকে অবমাননা করেছি। কিন্তু ভাল করে সেই ভিডিওটা দেখলেই বুঝতে পারবেন যে, আমি কোনও ধর্মের নামোল্লেখ করিনি। আর এটাও বলিনি যে, শিখ ধর্মের মানুষেরা লম্বা দাড়ি-গোঁফ রাখেন!”

[আরও পড়ুন: ‘খুনই করা হয়েছে পল্লবীকে’, দাবি তুলে সাগ্নিকের বিরুদ্ধে FIR অভিনেত্রীর পরিবারের]

এখানেই শেষ নয়। পাশাপাশি তিনি এও বলেন যে, “এটা তো সাধারণ একটা কথোপকথন। আমি আমার বন্ধুর সঙ্গে রসিকতা করছিলাম। আজকাল তো অনেকেই দাড়ি-গোঁফ রাখেন। তবে কেউ যদি আমার মন্তব্যে কষ্ট পান। আমি করজোরে ক্ষমা চাইছি। আমি নিজেও একজন পাঞ্জাবি। অমৃতসরে জন্মেছি। আমি পাঞ্জাবকে সবসময়ে সম্মান করে এসেছি, করবও। আর পাঞ্জাবি হিসেবে আমি গর্বিত।”

সেই ভিডিও শেয়ার করে ভারতী সিং ক্যাপশনে লিখেছেন- “আমি কমেডি করি মানুষকে হাসানোর জন্য। কাউকে কষ্ট দেওয়ার জন্য। আমার কথায় কেউ যদি আঘাত পান, তাহলে ক্ষমাপ্রার্থী। নিজের বোন মনে করে ক্ষমা করে দেবেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bharti singh apologises after being accused of hurting religious sentiments