scorecardresearch

বড় খবর

‘হিন্দু-মুসলিমের দূরত্ব মুছুক’, ইন্ডাস্ট্রির মুসলিম শিল্পীদের উৎসর্গ করে ‘রোজা’ রাখছেন ভাস্বর

হিন্দু-মুসলিম বিভেদ সৃষ্টি করে যেখানে ভোটবাক্স ভারী করার রাজনীতি চলছে, সেই প্রেক্ষিতে দাঁড়িয়েই এক নয়া উদাহরণ প্রতিস্থাপন করলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়।

Bhaswar Chatterjee, tollywood
অস্ত্রোপচার হল অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়ের

দেশে এখন মেরুকরণের রাজনীতি। হিন্দু-মুসলিম বিভেদ সৃষ্টি করে যেখানে ভোটবাক্স ভারী করার রাজনীতি চলছে, সেই প্রেক্ষিতে দাঁড়িয়েই এক নয়া উদাহরণ প্রতিস্থাপন করলেন ভাস্বর চট্টোপাধ্যায় (Bhaswar Chatterjee)। বাংলা ইন্ডাস্ট্রির মুসলিম কলাকুশলীদের উৎসর্গ করে নিয়মিত রোজা রাখছেন টেলি-অভিনেতা। কিন্তু হিন্দু হয়ে হঠাৎ ইসলাম ধর্মের পরবে মজলেন কেন? সেই প্রেক্ষিতে অভিনেতার একটাই কথা, “অন্তর থেকে চাই, হিন্দু-মুসলিমদের দূরত্ব ঘুচে যাক।”

টেলিভিশনের পর্দায় বাবা লোকনাথ হিসেবে তাঁর জনপ্রিয়তা নেহাত কম নয়! অনুপ্রেরণাও সেখান থেকেই। অভিনেতার কথায়, বাবা নিজেও নাকি কোরাণ পাঠ করতেন। আর তা জানার পর সেটাই তাঁর মন ছুঁয়ে গিয়েছিল। পর্দার চরিত্র থেকেই অনুপ্রেরণা পেয়ে এমন পদক্ষেপ অভিনেতার। কিন্তু অনেকের কাছেই অজানা, ভাস্বর যে হিন্দু-মুসলিম সম্প্রীতির বার্তা দিতেই গত ১৩ এপ্রিল থেকে রোজ নিয়ম করে রোজা রাখছেন। রোজকার এই উপোসযাপন চলবে আগামী ১২ মে অবধি। অর্থাৎ একমাস নিয়ম করেই মুসলমানদের পরব পালন করবেন তিনি। অভিনেতার কথায়, এই বাংলা ইন্ডাস্ট্রিতে এমন অনেক মেক-আপ আর্টিস্ট, হেয়ার ড্রেসার রয়েছেন, যাঁরা এই পবিত্র রমজান মাসে দিনের পর দিন উপোস রেখে কাজে আসেন। নিজেদের কর্তব্য পাবন করেন। আর কাজের প্রতি এই নিষ্ঠার জন্যই ভাস্বর রোজা রেখে সেই ভালবাসা আর সম্মান তাঁদের ফেরত দিতে চান।

তবে ভাস্বরের রোজা রাখার আরেকটি কারণও রয়েছে। তিনি তাঁর এই প্রথম রোজা কাশ্মীরীদের জন্যও উৎসর্গ করেছেন। দীর্ঘদিন ধরেই তিনি নাকি কাশ্মীরি ভাষা শিখছেন। শুধু তাই নয়, সম্প্রতি সেই ভাষায় গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের তাকও লাগিয়ে দিয়েছেন। যে উপত্যকায় ধর্ম নিয়ে এত রেষারেষি, সেখানে মানবপ্রেমের প্রার্থনাতেই হয়তো টেলি-অভিনেতার রোজা রাখা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bhaswar chatterjee celebrating roja for hindu muslim harmony