বড় খবর

মায়াবতীকে অপমান! রিচা চাড্ডার ‘জিভ কেটে নেওয়া’র হুমকি ভীম সেনার, পালটা দিলেন অভিনেত্রীও

‘ম্য়াডাম চিফ মিনিস্টার’ ছবি নিয়ে বিতর্কের সূত্রপাত। পরিচালককেও গুলি করে খুনের হুমকি। রিচার সমর্থনে মুখ খুলেছেন অভিনেত্রী স্বরা ভাস্কর।

richa

ক্ষমা চেয়েও নিস্তার নেই! ‘ম্য়াডাম চিফ মিনিস্টার’ (Madam Chief Minister) ছবিতে দলিত মহিলার চরিত্রে অভিনয় করে বিপাকে রিচা চাড্ডা। পুরুষতান্ত্রিক সমাজের মুখে ঝামা ঘষে দিয়ে কীভাবে প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসা এক অনাথ দলিত মেয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী হন, রাজপাট সামলান, সেই গল্পই বলবে এই ছবি। আর ঠিক এই বিষয়টিই মনে ধরেনি অখিল ভারতীয় ভীম সেনা’বাহিনি’র। অতঃপর প্রকাশ্যেই সংশ্লিষ্ট দলের ‘হোতা’ নবাব সৎপত তনওয়ার অভিনেত্রী রিচা চাড্ডার (Richa Chadha) জিভ কেটে নেওয়ার হুমকি দিয়েছেন। শুধু তাই নয়, এই কাজ যদি কেউ করে দেখাতে পারেন, তাহলে তাকেও পুরস্কৃত করার কথা ঘোষণা করেছেন ভীম সেনা নেতা। পালটা দিতে ছাড়েননি রিচাও। জোর গলায় বলেছেন, “আমি ভয় পাই না!”

ঠিক কী হয়েছে? আসলে ‘ম্য়াডাম চিফ মিনিস্টার’ ছবিটি উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীর জীবনকাহিনি অবলম্বনে তৈরি। যদিও নির্মাতাদের তরফে আনুষ্ঠানিকভাবে একথা ঘোষণা করা হয়নি। তবে, ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর, তা আ বুঝতে বাকি থাকেনি কারও। সেই বিষয়টি নিয়েই ভীম সেনার আপত্তি। ভীম সেনা নেতার কথায়, সংশ্লিষ্ট ছবিতে বহুজন পার্টির নেত্রী মায়াবতীকে অপমান করা হয়েছে। বিকৃতভাবে তাঁর ভাবমূর্তি তুলে ধরার প্রচেষ্টা করা হয়েছে। কাজেই দলের সম্মান রক্ষার্থে যদি রিচা চাড্ডার জিভ কাটতে হয়, কিংবা পরিচালক সুভাষ কাপুরকে গুলি মারতে হয়, তাহলেও তাঁরা পিছপা হবেন না।

ভীম সেনা প্রধানের সাফ মন্তব্য, “ক্ষমা চেয়ে লাভ নেই। এই সিনেমাই মুক্তি পেতে দেব না। আর যদি সিনেমাহলে আসে তাহলে রিচা চাড্ডাকে খুন করা হবে। কেউ যদি তাঁর কাটা জিভ এনে দিতে পারেন, তাহলে তাঁকে বাবা আম্বেদকরের সম্মানে ২ কোটি টাকা মূল্যের পুরস্কার দেব। কিংবা পরিচালক সুভাষ কাপুরকেও কেউ ধরে আনতে পারলে, তাঁকেও উলঙ্গ করে রাস্তায় ঘোরাব। বহুজন সমাজের সুরক্ষার্থে কিংবা মায়াবতী দিদির সম্মান রক্ষার্থে যদি এটুকু করতে হয়, তাহলেও পিছপা হব না।”

প্রসঙ্গত, দিন দুয়েক আগে সিনেমার পোস্টার নিয়ে বিতর্কের সূত্রপাত। যেখানে সিনেমার মূল চরিত্র রিচা চাড্ডাকে দেখা গিয়েছে ছেঁড়া-ফাটা পোশাক, হাতে ঝাঁটা নিয়ে ময়লা বেশভূষায়। যা নেটিজেনদের একাংশের একেবারেই না-পসন্দ। তাঁদের কথায়, যে ছবি দলিতদের উপর হওয়া নির্যাতনের কথা বলে। তাঁদের বুকের পাটার কথা বলে। যে ছবির কিনা তাঁদের জন্য অনুপ্রেরণা হয়ে দাঁড়ানোর কথা ছিল, সেই সিনেমার পোস্টারেই দলিতবর্গীয়দের এমন ‘অপমান’? সিনেমার মূল চরিত্রকে পোস্টারে কি এমনভাবে দেখানো খুব জরুরী ছিল? ঘোরতর আপত্তি তুলেছিলেন তাঁরা। এই বিষয়টি মনঃপুত হয়নি ভীম সেনা দলেরও। তার জেরেই রিচা চাড্ডার জিভ কেটে নেওয়া কিংবা পরিচালক সুভাষ কাপুরকে গুলি করে মেরে ফেলার হুমকি উড়ে এসেছে।

রিচার সমর্থনে সুর চড়িয়েছেন অভিনেত্রী স্বরা ভাস্কর। এই ঘটনার তীব্র নিন্দা করে দলিত মহিলাদের কাছে তিনি আবেদন জানিয়েছেন, তাঁরা যেন কোনওমতেই বিষয়টিকে প্রশয় না দেন।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bhim sena leader threatens to cut richa chadhas tongue actress hits back

Next Story
‘জয় শ্রী রাম’ মন্ত্রোচ্চারণ, দেশবাসীর কাছে রাম মন্দির নির্মাণের জন্য চাঁদা চাইলেন অক্ষয়Akshay
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com