বারো বছর পরে আবার ‘ভুলভুলাইয়া’

Bhool Bhulaiyaa Sequel: নিঃসন্দেহে বলিউডের অন্যতম সফল ছবি 'ভুলভুলাইয়া'। সম্প্রতি শোনা গিয়েছে যে সেই সাড়া জাগানো ছবির সিকোয়েলের কাজ শুরু হয়েছে।

By: Kolkata  Updated: May 14, 2019, 06:31:04 PM

Bhool Bhulaiyaa Sequel: অক্ষয়কুমারের জীবনে সবচেয়ে বড় হিট ছবিগুলির মধ্যে একটি অবশ্য়ই ‘ভুলভুলাইয়া’। ২০০৭ সালের এই ছবির বক্স অফিস সাফল্য ছিল সংবাদমাধ্যমে বেশ চর্চার বিষয়। প্রিয়দর্শন পরিচালিত এই ছবির বাজেট ছিল ৩০ কোটি এবং দেশ-বিদেশ মিলিয়ে ছবির মোট বক্স অফিস সংগ্রহ ৮৪ কোটি। বারো বছর আগে এই পরিসংখ্যান বেশ মাথা ঘুরিয়ে দেওয়ার মতোই ছিল। নিঃসন্দেহে বলিউডের অন্যতম সফল ছবি ‘ভুলভুলাইয়া’। সম্প্রতি শোনা গিয়েছে যে সেই সাড়া জাগানো ছবির সিকোয়েলের কাজ শুরু হয়েছে।

সংবাদসংস্থা পিটিআই-এর তথ্য় অনুযায়ী, এই ছবির চিত্রনাট্য লেখার কাজ চলছে আপাতত। সম্ভবত ভূষণ কুমারের টি-সিরিজ প্রযোজনা করতে চলেছে এই সিকোয়েলটির। তবে দ্বিতীয় এই ছবির কাস্টিং নিয়ে এখনও পর্যন্ত তেমন কিছু জানা যায়নি। ‘ভুলভুলাইয়া’-তে অক্ষয়কুমার যেমন অসাধারণ, তেমনই অনবদ্য ছিল বিদ্য়া বালন-এর অভিনয়। মঞ্জুলিকা-র ওই চরিত্রচিত্রণ, ভূতগ্রস্থ সেই নাচ-গান ছবির অন্যতম ইউএসপি।

Vidya Balan in Bhool Bhulaiyaa সেই মঞ্জুলিকা! ছবির ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

আরও পড়ুন: তাঁর প্রতিদিনই ‘মাদার্স ডে’, রচনা জানালেন কেন ছবি করছেন না তিনি

কিন্তু ‘ভুলভুলাইয়া’ কোনওভাবেই ভূতের ছবি নয়। চিরকালই একে বলা হয়েছে সাইকোলজিকাল থ্রিলার। ভূত আছে না নেই, তেমন কোনও নির্দিষ্ট সিদ্ধান্তে এ ছবি পৌঁছতেই চায়নি কখনও। সেই কারণেই ছবির নামকরণ সার্থক। অর্থাৎ যা যা ঘটছে ছবির গল্পে, তা ভূতে করছে নাকি মানুষই করছে, সেই অঙ্কের উত্তর খুঁজতে দর্শক গোল গোল ঘুরতেই থাকবেন– সেটাই ‘ভুলভুলাইয়া’।

মালয়লম ছবি ‘মণিচিত্রাথাজু’ থেকেই অনুপ্রাণিত এই বলিউড ছবিটি। মালয়লম ছবিটিতে মুখ্য ভূমিকায় ছিলেন মোহনলাল ও শোভনা। কিন্তু কেন বারো বছর পরে এই ছবির সিকোয়েল? অনেকের মতে, এর পিছনে রয়েছে অন্য এক ভূত– নালে বা! গত বছর ‘স্ত্রী’ ছবির সাফল্যকে মাথায় রেখেই নাকি সম্প্রতি বলিউডে একগুচ্ছ ভূত, হরর বা এই ধরনের সাইকোলজিকাল থ্রিলারের ট্রেন্ড শুরু হয়েছে। ‘ভুলভুলাইয়া’-র সিকোয়েলের ব্য়াপারটিও নাকি সেই ট্রেন্ডকে মাথায় রেখেই, এমনটা শোনা গিয়েছে।

তবে সে যাই হোক না কেন, ছবিটা উপভোগ্য় হলেই হল। এর চেয়ে বেশি আর কী-ই বা চাইতে পারেন দর্শক!

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bhool bhulaiyaa sequel is on pre production

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং