scorecardresearch

বড় খবর

সুরের সাগরে ত্রিকোণ প্রেম-অস্তিত্বের লড়াই! ঋদ্ধি-শুভশ্রীর ‘বিসমিল্লা’র ট্রেলারে তোলপাড়

ট্রেলার মুক্তি পেতেই প্রশংসায় ভরালেন অনুরাগীরা। দেখুন।

bismillah- trailer, riddhi sen
বিসমিল্লাহ

স্বীকৃতির খোঁজে কত কিছুই না করতে হয় মানুষকে। আসলে বেচেঁ থাকার লড়াইয়ে শিল্পীসত্বাকে অনেকেই সঠিক ভাবে দেখে না যে। একজন শিল্পীর হাজার জনমের সাধনা এবং ইচ্ছের পরেও সমাজের কাছে তাকে হার মানতে বাধ্য করা হয়। ইন্দ্রদীপ দাশগুপ্তর বিসমিল্লাহ বলবে সেই গল্পই। একজন শিল্পীর বেঁচে থাকার, সাধনার এবং ভালবাসার লড়াই।

ট্রেলারে অসম্ভব সুন্দর বার্তা দিয়েছেন পরিচালক। একজন গরীব মানুষের শুধু সাধনা থাকলেই হয় না। বরং তাকে পেটের দায়ে কাজ করতে হয়, মন অন্য জায়গায় পরে থাকলেও পেটের টান যে কিছু করার নেই। কাজের আশায় পরিবারের বিপরীতেও যেতে বাধ্য হয় সে। বাঁশি ছেড়ে সানাইয়ের সুরে নিজেকে আঁকড়ে ধরার লড়াই – পাশাপাশি নিজেকে সমাজের সামনে তুলে ধরার চেষ্টা। লক্ষ্য একটাই একজন শিল্পীর স্বীকৃতি। তার সানাইয়ের সুরে যে ব্যথা লুকিয়ে আছে তাকে দর্শকদের মাঝে তুলে ধরা।

আরও পড়ুন [ ‘ইচ্ছে করছে নিজের দল গড়তে’, তৃণমূল থেকে দূরত্ব বাড়াচ্ছেন কবীর সুমন? ]

ঐতিহ্য, আবেগ সুরের সঙ্গে জড়িয়ে আছে সবকিছুই। কথায় বলে, সুর ঈশ্বরের সঙ্গে সম্পর্কিত। তার আশির্বাদ না থাকলে কোনোভাবেই সুরের সাধনা করা সম্ভব নয়। হাজার প্রতিকূলতা পেরিয়ে নিজেকে প্রতিষ্ঠা করার এই লড়াই। তবে ছবিতে রয়েছে ত্রিকোণ প্রেম। বাঁশির নাকি সানাইয়ের সুর – মন কাঁদানোর গল্প নিয়েই আসছে বিসমিল্লাহ। শিল্পীর যে কোনও ধর্ম নেই, সাধনাই একমাত্র।

ছবিতে অভিনয় করেছেন ঋদ্ধি সেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, সুরঙ্গনা বন্দোপাধ্যায়, স্নেহা চট্টোপাধ্যায়, বিদিপ্তা চক্রবর্তী এবং অন্যান্য। ঋদ্ধি – শুভশ্রী এবং সুরঙ্গনার মধ্যেই দেখানো হয়েছে ত্রিকোণ প্রেম। গৌরব চক্রবর্তীকে দেখা গেল একেবারেই ভিন্ন চরিত্রে। চিত্রনাট্য এবং সংলাপে পদ্মনাভ দাশগুপ্ত। প্রেম আর সুর পরস্পরের সঙ্গে আবদ্ধ, এই ধারণাই মিলেছে ট্রেলারে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bismillah riddhi sen kaushik ganguly trailer out