বড় খবর

তৃণমূলের সায়নীকে ‘বহিরাগত’ কটাক্ষ! প্রচারে নেমেই ‘রণংদেহী’ আসানসোলের পদ্ম-প্রার্থী অগ্নিমিত্রা

প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই আসানসোলের মাটি কামড়ে পড়ে রয়েছেন সায়নী ঘোষ। ‘ভূমিকন্যা’ অগ্নিমিত্রার ‘বহিরাগত’ কটাক্ষের জবাবও দিলেন তৃণমূল প্রার্থী।

saayoni

আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের (TMC) ‘তুরুপের তাস’ যেখানে সায়নী ঘোষ (Saayoni Ghosh), সেখানে বিজেপির (BJP) বাজি ‘ভূমিকন্যা’ অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)। যিনি কিনা বিজেপির হেভিওয়েট মুখ তথা মহিলা মোর্চার সভানেত্রীও বটে! প্রার্থী ঘোষণা হওয়ার পর দিনই পৌঁছে গিয়েছেন আসানসোলে (Asansol)। নিজের জায়গা। সেখানেই জন্ম, আসানসোল গার্লস স্কুল এবং পরে বিবি কলেজ থেকে স্নাতক হওয়া। অতঃপর, আসানসোল যে অগ্নিমিত্রার নখদর্পণে তা হলফ করে বলাই যায়। আর তাই ভোটপ্রচারের ময়দানে নেমেই প্রতিপক্ষ তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষকে ‘বহিরাগত’ বলে কটাক্ষ করলেন অগ্নিমিত্রা পাল।

নিজের জায়গা থেকে বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) প্রতিদ্বন্দিতা করার টিকিট পেয়ে বেজায় উচ্ছ্বসিত ভূমিকন্যা অগ্নিমিত্রা। ঘাসফুল শিবিরের তারকা প্রার্থীকে কটাক্ষ করে অগ্নিমিত্রার মন্তব্য, “সায়নী ঘোষের আসানসোল সম্পর্কে কোনও জ্ঞান নেই। এখানকার মানুষের মন জয় করতে হলে ওঁকে প্রথমে স্থানীয়দের অভাব-অভিযোগ সম্পর্কে জানতে হবে। এলাকার মানুষের মূল সমস্যা কী, সেটা জানতে হবে।” তাঁর অভিযোগ, কেন্দ্রীয় সরকারের আবাস যোজনা, শৌচাগার প্রকল্প থেকে বঞ্চিত রাজ্যবাসী। তাই ক্ষমতায় এলে শিল্পাঞ্চলে বিভিন্ন মন্দির নিয়ে পর্যটন কেন্দ্র গড়া, বিদ্যুৎ ও জল সরবরাহ করা এবং দূষণমুক্ত শহর গড়ে তোলার প্রতিশ্রুতি দেন পদ্ম-প্রার্থী অগ্নিমিত্রা পাল।

‘বহিরাগত’ কটাক্ষ নিয়ে সায়নী ঘোষের কী মত? তৃণমূল প্রার্থী খুব একটা আমল-ই দিলেন না বিষয়টিকে। তাঁর সাফ কথা, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কেও বহিরাগত বলেন শুভেন্দু অধিকারী। তাই এই বিষয়ে আলাদা করে মতামত দেওয়া নিষ্প্রয়োজন।

অন্যদিকে, প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই কলকাতা ছেড়ে আসানসোলের মাটি কামড়ে পড়ে রয়েছেন তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ। নিজের কেন্দ্র নিয়ে সরগড় হতে কিংবা আরও বেশি করে জনসংযোগ বাড়াতে রোজ সকাল সকাল বেরিয়ে পড়ছেন জনগণের দুয়ারে দুয়ারে। কোনওরকম খামতি রাখছেন না। খাওয়া-নাওয়া ভুলে তৃণমূল সুপ্রিমোর ভরসা রাখতে ভোটপ্রার্থনাই এখন তাঁর মূল মন্ত্র হয়ে উঠেছে। তবে রাজ্য়-রাজনীতিতে কিন্তু ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে যে, সংশ্লিষ্ট কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে অগ্নিমত্রা পালের নাম ঘোষণা হওয়ায় কি কিঞ্চিৎ চাপে পড়ে গেলেন তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষ?

প্রসঙ্গত, আসানসোল দক্ষিণে অগ্নিমিত্রা পাল বনাম সায়নী ঘোষের মধ্যে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে, তা বলাই বাহুল্য। দুই শিবিরের তারকা প্রার্থীই ডাকসাইটে। একজন রাজনীতির ময়দানে নবাগত হলেও কাউকে রেয়াত করে কথা বলেন না! অন্যদিকে কম যান না গেরুয়া শিবিরের মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রাও। রাজনৈতিক মহলের একাংশের কথায়, ‘এবার আসল খেলা হবে আসানসোলে।’

তবে উল্লেখ্য, অগ্নিমিত্রার ‘ভূমিকন্যা’ ফ্যাক্টর এক্ষেত্রে হাতিয়ার হয়ে উঠতে পারে পদ্ম শিবিরের তরফে। সেই প্রেক্ষিতে কি আলাদা চাপ বাড়বে তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষের উপর? নাকি একুশের ভোটবাক্সে আসানসোলবাসী পাল্লা ভারী করবে ভূমিকন্যার প্রতিপক্ষ শিবিরে? উত্তর মিলবে ২মে নির্বাচনী মার্কসিটেই।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp candidate agnimitra paul slams tmc candidate saayoni ghosh

Next Story
মিছিল করে মনোনয়ন জমা দিলেন বেহালা পূর্বের বিজেপি তারকা প্রার্থী পায়েল সরকারpaayel
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com