scorecardresearch

বড় খবর

পায়েল-শ্রাবন্তীদের ‘নগরের নটী’ বলে কুৎসা, তথাগতকে ‘তলব’ বিজেপির হাইকমান্ডের

তথাগতর দাবি, “পায়েল-শ্রাবন্তীরা নাকি নির্বাচনের টাকা নিয়ে কেলি করে ভোটে হেরে ভূত হয়েছেন!” চোখ রাঙানি এল দিল্লির শীর্ষনেতৃত্বের তরফে।

tathagata

নির্বাচনী (West Bengal Assembly Election 2021) ফলাফলের মেঘ সরতেই বঙ্গ গেরুয়া শিবিরের অন্দরে কাদা ছোঁড়াছুড়ি, দোষারোপের ঝড়! প্রার্থী তালিকা ঘোষণার পর থেকেই অবশ্য সেই গোষ্ঠীদ্বন্দ্ব বহাল থেকেছে, তবে হারের পর সেই ক্লেশ আরও বেড়েছে বই কমেনি! মঙ্গলবারই বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy) তাঁর বিস্ফোরক টুইটে পায়েল সরকার, শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee), তনুশ্রী চক্রবর্তীদের (Tanushree Chakraborty) ‘নগরের নটী’ সম্বোধন করে নায়িকাদের প্রার্থী হওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন। শুধু তাই নয়, বর্ষীয়াণ বিজেপি নেতার অভিযোগ আরও মারাত্মক! তথাগত দাবি করেছেন, “পায়েল-শ্রাবন্তীরা নাকি নির্বাচনের টাকা নিয়ে কেলি করে ভোটে হেরে ভূত হয়েছেন!” যা নিয়ে পাল্টা মুখ খুলেছিলেন দলেরই নায়িকা প্রার্থীরা। সেই প্রেক্ষিতেই এবার তথাগত রায়কে তলব বিজেপির হাইকমান্ড।

বিজেপি নেতা নিজেই সেকথা জানিয়েছেন তাঁর টুইটারে। উল্লেখ্য পদ্ম শিবিরের তিন নায়িকা-প্রার্থী পায়েল-শ্রাবন্তী-তনুশ্রীর উদ্দেশে তথাগতর এমন কটুক্তি কেউই ভাল নজরে দেখেননি। শোরগোল উঠেছে নেটমাধ্যমেও। উপরন্তু শ্রাবন্তী বর্ষীয়ান বিজেপি নেতার কাছে ‘টাকা নেওয়ার অভিযোগের’ প্রেক্ষিতে প্রমাণ দাবি করেছেন। পাশাপাশি বিনীতভাবে তথাগত রায়কে রাজনীতির পাঠ পড়িয়েছেন তাঁরই দলের প্রার্থী পায়েল সরকার। স্পষ্ট জানিয়েছেন, “কেউ একদিনে রাজনীতিবিদ হয়ে যান না। আপনিও হননি!” চুপ থাকেননি তনুশ্রী চক্রবর্তী। বুধবারই টুইটে বিজেপির শীর্ষস্থানীয় নেতৃত্ব মোদী, শাহ, কৈলাস-দিলীপদের সঙ্গে বৈঠক করে নালিশ জানানোর হুমকি ছুঁড়ে দিয়েছিলেন তিনি। পরিস্থিতি এতটাই চরমে ওঠে যে, শেষমেশ তথাগত রায়কে দিল্লি থেকে ডেকে পাঠালেন ভারতীয় জনতা পার্টির শীর্ষস্থানীয় নেতৃত্বরা।

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) বিজেপির তারকা ব্রিগেডের একেবারে ‘ভরাডুবি’ হয়েছে। প্রচারের ময়দানে মিঠুন-ম্যাজিকেও কুপোকাত গেরুয়া শিবির। মোদীর তারকা ব্রিগেডের মুখ রক্ষা করেছেন একমাত্র হিরণ চট্টোপাধ্যায়-ই। ওদিকে পূর্ব-পশ্চিম বেহালার দুই কেন্দ্রেই বিপুল ভোটের ব্যবধানে হেরেছেন পায়েল সরকার (Paayel Sarkar), শ্রাবন্তী চট্টোপাধ্যায়রা। জয়ের মুখ দেখতে ব্যর্থ বরানগরের পদ্মপ্রার্থী পার্ণো মিত্র (Parno Mittra) এবং শ্যামপুরের প্রার্থী তনুশ্রী চক্রবর্তীও (Tanushree Chakraborty)। তারকা ব্রিগেডের এমন ধরাশায়ী ফলের প্রেক্ষিতেই মঙ্গলবার এক বিস্ফোরক টুইট করেন বিজেপি (BJP) নেতা তথাগত রায়। ফিরিয়ে আনেন গঙ্গাবক্ষে সেই নৌকাবিহার প্রসঙ্গ! যেখানে মদন মিত্রের (Madan Mitra) সঙ্গে একফ্রেমে সেলফি তুলেছিলেন পায়েল-শ্রাবন্তী-তনুশ্রীরা। নায়িকা-প্রার্থীদের ‘নগরীর নটী’ সম্বোধন করে বোমা ফাটানো অভিযোগ তুলেছেন তথাগত।

বর্ষীয়াণ বিজেপি নেতা ঠিক কী অভিযোগ তুলেছেন? তাঁর মন্তব্য, “পায়েল, শ্রাবন্তী, পার্নো ইত্যাদি… ‘নগরীর নটীরা’ নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেড়িয়েছেন আর মদন মিত্রর সঙ্গে নৌকাবিলাসে গিয়ে সেলফি তুলেছেন এবং হেরে ভূত হয়েছেন।” এরপরই বাংলার পদ্ম শিবিরের শীর্ষস্থানীয় নেতাদের উদ্দেশে তথাগত প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন যে, “তাঁদেরকে টিকিট দিয়েছিল কে? কেনই বা দিয়েছিল? দিলীপ-কৈলাশ-শিবপ্রকাশ-অরবিন্দ প্রভুরা একটু আলোকপাত করবেন কি?”

তথাগত রায় বরাবরই বেফাঁস কথা বলেন! লাগামছাড়া মন্তব্যের জন্য একাধিকবার তাঁকে বিপাকেও পড়তে হয়েছে। এবার ভোটে হারার পর তথাগতর আক্রমণবাণ থেকে ছাড় পেলেন না তাঁর নিজের দলেরই প্রার্থী তনুশ্রী-পায়েল-শ্রাবন্তী-পার্নোরাও। তার জন্যে অবশ্য চোখ রাঙানিও খেলেন দিল্লির হাইকম্যান্ডের থেকে।

https://platform.twitter.com/widgets.js

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bjp high command asks tathagata roy to come to delhi asap