বড় খবর

‘করোনার থেকেও বিপজ্জনক বিজেপি’, তৃণমূল সাংসদ নুসরতের মন্তব্যে ‘গোঁসা’ গেরুয়া শিবির

বসিরহাটে আয়োজিত এক রক্তদান শিবিরে বক্তব্য রাখতে গিয়েই বিজেপিকে তোপ দেগে এমন বিস্ফোরক মন্তব্য করে বসেন সাংসদ-অভিনেত্রী। তারপর?

Nusrat-bjp

ফের রণংদেহি মেজাজে নুসরত জাহান (Nusrat Jahan)। কেন্দ্রের শাসকদলকে বিঁধলেন নজিরবিহীনভাবে। জনসমক্ষেই বললেন, “করোনার থেকেও বেশি বিপজ্জনক বিজেপি (BJP)।” আর তৃণমূল সাংসদের এমন মন্তব্যেই বেজায় চটেছে গেরুয়া শিবির।

নিজস্ব সংসদীয় এলাকা বসিরহাটে আয়োজিত এক রক্তদান শিবিরে সম্প্রতি উপস্থিত ছিলেন নুসরত জাহান। সেখানে বক্তব্য রাখতে গিয়েই বিজেপিকে তোপ দেগে এমন বিস্ফোরক মন্তব্য করে বসেন সাংসদ-অভিনেত্রী। তাঁর কথায়, “চোখ, কান খোলা রাখুন। কারণ, আপনাদের চারপাশেই এমন অনেক মানুষজন রয়েছেন, যে বা যাঁরা করোনার থেকেও বিপজ্জনক। জানেন, করোনার থেকেও বেশি বিপজ্জনক কে বা কারা? সেটা হল বিজেপি। কারণ, ওঁরা আমাদের সংস্কৃতি সম্পর্কে কিছু জানেই না। ওঁদের মানবিকতা বোধও নেই। কঠোর পরিশ্রমের মানেও ওঁরা বোঝে না। ওঁরা শুধু ‘ব্যবসা’ বোঝে। বিদেপির অনেক টাকা আছে। ওঁরা সেই টাকা উড়িয়ে বেড়ায়। আর সেই টাকা দিয়েই মানুষের মধ্যে জাত-পাত নিয়ে বিভেদ সৃষ্টি করার প্ররোচনা দেয়। সাম্প্রদায়িক হিংসা বাঁধায়।”

তৃণমূল সাংসদ নুসরতের এমন মন্তব্যের পরই রাজ্যের বিজেপিমহলে বেজায় শোরগোল পড়ে যায়। অতঃপর সাংসদ-অভিনেত্রীকে আক্রমণ করে বাক্যবাণ ছুঁড়তেও পিছপা হন না গেরুয়া শিবিরের নেতা-মন্ত্রীরা। বিজেপি মুখপাত্র অমিত মালব্যও (Amit Malviya) ময়দানে নামেন। নুসরতের এমন মন্তব্যের তীব্র বিরোধিতা করে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও (Mamata Banerjee) একহাত নেন। কটাক্ষ করে মমতাকে হুঁশিয়ারি দেন, তাঁর দলের নেতা-মন্ত্রীরা যেন নিজের পরিধির মধ্যে থেকে মুখ সামলে কথা বলেন!

পাখির চোখ এখন একুশের বিধানসভা নির্বাচনে। বাংলার রাজ্য রাজনীতিতে কোনও পরিবর্তন আসবে কিনা, তা বলবে সময়ই। কিন্তু একুশের বিধানসভা নির্বাচনের প্রচারে বিজেপি যে উঠে পড়ে লেগেছে, তা বোধহয় আর আলাদা করে চোখে আঙুল দিয়ে দেখানোর প্রয়োজন বলে মনে হয় না। গেরুয়া-সবুজ শিবিরের নেতা-মন্ত্রীদের বাকযুদ্ধে ইতিমধ্যেই সরগরম নেটদুনিয়া। এমতাবস্থায়, বিজেপিকে ‘করোনার থেকেও বেশি বিপজ্জনক’ বলে গেরুয়া শিবিরের সমালোচনার শিকার সাংসদ-অভিনেত্রী।

Web Title: Bjp is more dangerous than corona tmc mp nusrat jahans remark angers saffron party

Next Story
গান্ধি কলোনি’কে ‘গডসে কলোনি’ বানাবেন! ‘জয় শ্রী রাম’ ধ্বনি বিতর্কে তথাগত-সায়নীর টুইটযুদ্ধTathagata
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com