বড় খবর

‘আগে ভ্যাকসিন চাই! মানুষের জীবন নিয়ে খেলা বন্ধ করুন’, কেন্দ্রকেই ‘তোপ’ BJP নেত্রী রূপাঞ্জনার?

স্পষ্টবাদী অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ নেটজনতার একাংশ।

rupanjana

“ভ্যাকসিন চাই। তার আগে কোনও কথা শুনতে চাই না। মানুষের জীবন নিয়ে ছেলেখেলা বন্ধ করুন”, তোপ দাগলেন স্বয়ং বিজেপি (BJP) নেত্রী রূপাঞ্জনা মিত্র (Rupanjana Mitra)! প্রশ্ন তুলেছেন অনেকেই। তবে এই মুহূর্তে সত্যি কথাটা স্পষ্ট করে বলার জন্য অভিনেত্রীকে বাহবাও কম দেননি নেটজনতার একাংশ।

সাম্প্রতিক অতীতের কথা। বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষের রগড়ে দেব মন্তব্য নিয়ে রূপাঞ্জনাই প্রথম আওয়াজ তুলেছিলেন। স্পষ্ট কথা বলতে তিনি যে নিজস্ব দলের অন্দরের কাউকেও রেয়াত করেন না, তখনই সেই ঝাঁজ ঠাহর করা গিয়েছিল। এবার ফের একবার ভ্যাকসিন নিয়ে সরব হলেন অভিনেত্রী। সোজাসুজি যদিও কেন্দ্রীয় সরকারকে উদ্দেশ্য করে তিনি কোনও মন্তব্য করেননি। তবে অতিমারীর এই চরম পরিস্থিতিতে যেখানে মোদী সরকারকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছে আম জনতা, সেই প্রেক্ষিতে রূপাঞ্জনার এমন মন্তব্যে ধরেই নেওয়া যায় যে, তিনিও পরোক্ষভাবে কেন্দ্রের উদ্দেশেই এই বার্তা দিয়েছেন।

তবে রূপাঞ্জনার এমন পোস্টে আবার অনেকে রাজনৈতিক গন্ধও খুঁজে পেয়েছেন। কারণ, অভিনেত্রীর এই পোস্ট সোমবার রাতের। যেদিন সকাল থেকেই কিনা তৃণমূলের তিন মন্ত্রী-বিধায়কদের গ্রেপ্তারি নিয়ে উত্তেজনা ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। অনেকেই প্রশ্ন তুলেছিলেন যে, রাজ্যের এই চরম অতিমারী পরিস্থিতিতে যেখানে অক্সিজেন, হাসপাতালের বেডের জন্য হাহাকার, ভ্যাকসিনের (Covid Vaccine) জন্য উদভ্রান্ত হয়ে ফিরছে সাধারণ মানুষ, সেই প্রেক্ষিতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এমন পদক্ষেপ কতটা যুক্তিসঙ্গত? কেউ বা আবার একে বিজেপি চাণক্যের ‘রাজনৈতিক চাল’ হিসেবেও আখ্যা দিয়েছেন। একপ্রকার সোমবার দিনভর নেটদুনিয়ায় কেন্দ্রের সমালোচনা উপচে পড়েছিল। আর এদিন রাতেই রূপাঞ্জনা মিত্র ‘ভ্যাকসিনের’ দাবি তুলে পোস্ট করেন। অতঃপর তাঁর এমন মন্তব্যবাণ যে দিল্লির উদ্দেশেই, চোখে পড়ামাত্রই নেটজনতার একাংশ তা বলতে থাকেন।

এদিন রাজ্যের শাসক দলের হেভিওয়েটদের গ্রেপ্তারিকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিণত হয়েছিল নিজাম প্যালেস চত্বর। লকডাউন বিধি অমান্য করে শয়ে শয়ে তৃণমূল কর্মী-সমর্থকরা ভীড় জমাতে থাকেন সেখানে। এমতাবস্থায় করোনা সংক্রমণ যে আরও দ্রুত ছড়াতে পারে, অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন। সেই প্রেক্ষিতেই সাধারণ মানুষের জীবনের কথা ভেবেই হয়তো রূপাঞ্জনার মন্তব্য, “আগে ভ্যাকসিন চাই। তার আগে কোনও কথা নয়!”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp leader actress rupanjana mitras cryptic post demands covid vaccine

Next Story
‘লাশ’ ভাসিয়ে গঙ্গাদূষণ, ‘স্বচ্ছ ভারত অভিযান’ কি শিকেয়? দায় কে নেবে? মোদিকে ‘তোপ’ মিমিরmimi chakraborty
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com