বড় খবর

হিন্দুধর্ম, শিবকে অপমান! মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই সইফের ‘তাণ্ডব’ নিষিদ্ধের দাবি বিজেপি নেতার

শুক্রবারই আমাজন প্রাইম ভিডিওয় মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। আর তার কয়েক ঘণ্টার মধ্যেই হিন্দু ধর্ম এবং ভগবান শিবকে অপমানের অভিযোগ উঠেছে সিরিজের বিরুদ্ধে।

Tandav

মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই বিপাকে সইফ আলি খান (Saif Ali Khan) অভিনীত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। অভিযোগ, সংশ্লিষ্ট ওয়েব সিরিজে শিবকে অপমান করা হয়েছে। ‘তাণ্ডব’-এ মহম্মদ আয়ুব জিশানকে দেখা গিয়েছে একটি দৃশ্যে শিবের চরিত্রে অভিনয় করতে, আর তা নিয়েই শোরগোল নেটদুনিয়ায়। ‘তাণ্ডব’কে নিষিদ্ধ করার দাবি উঠল নেটিজেনদের একাংশের তরফে। ওই একই দাবি তুললেন বিজেপি নেতা কপিল মিশ্রও। অতঃপর সোশ্যাল মিডিয়ায় এখন ট্রেন্ডিং #BanTandavNow।

প্রসঙ্গত, শুক্রবারই আমাজন প্রাইম ভিডিওয় মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ (Tandav)। আর তার কয়েক ঘণ্টার মধ্যেই হিন্দু ধর্ম এবং ভগবান শিবকে অপমানের অভিযোগ উঠেছে সিরিজের বিরুদ্ধে। রাজনীতি, সিংহাসন দখলের ষড়যন্ত্র, পারিবারিক হিংসা নিয়ে ‘তাণ্ডব’ তৈরি করেছেন আলি আব্বাস জাফর। যার মূল চরিত্র সমর প্রতাপ সিংয়ের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে সইফ আলি খানকে। আরেক প্রোটাগনিস্টের চরিত্রে দেখা গেল ডিম্পল কাপাডিয়াকে। তবে এই দুই জনের চরিত্র নিয়ে কোনও অসুবিধে নেই। নেটিজেনরা আপত্তি তুলেছেন মহম্মদ আয়ুব জিশান অভিনীত শিবা শেখরের চরিত্রটি নিয়ে। তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে আবেদন জানালেন কপিল মিশ্র।

ওয়েব সিরিজের কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আয়ুবকে দেখা গিয়েছে শিবের চরিত্রে। যেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে, তা নিয়ে শিবের কিছু করা উচিত। ব্যঙ্গাত্মক এই নাটকে শিব হিসেবে অশালীন ভাষার উচ্চারণও করতে শোনা যায় আয়ুবকে। ‘আজাদি’ স্লোগান নিয়েও বিদ্রুপ করা হয়। আর ঠিক এই বিষয়টিই মনে ধরেনি নেটিজেনদের একাংশের। তাতেই ক্ষিপ্ত নেটদুনিয়া। আলি আব্বাস জাফর পরিচালিত ‘তাণ্ডব’কে নিষিদ্ধ করার দাবি তুলেছেন নেটদুনিয়ায়।

কেউ কেউ তো আবার এও বলছেন যে, এই ওয়েব সিরিজ নাকি হিন্দু ধর্ম এবং সেই ধর্মের উপাসক শিবকে অপমান করে সাম্প্রদায়িক হিংসায় ইন্ধন জোগানোর কাজ করবে।

সিরিজটি পলিটিক্যাল ড্রামা। দিল্লির মসনদ প্রত্যেকটি রাজনৈতিক দলের কাছে কতটা গুরুত্বপূর্ণ এবং তার জন্য যে ইঁদুর দৌঁড়ের শামিল হতে হয়, সেই বিষয়টিরও খানিক ইঙ্গিত মিলল ট্রেলারে। প্রথম মরশুমে মোট ৯টি এপিসোড দেখা যাবে। ল্প লিখেছেন ‘আর্টিকেল ১৫’ খ্যাত গৌরব সোলাঙ্কি। ক্ষমতা দখলের লড়াইয়ে রাজনৈতিক নেতা-মন্ত্রীরা কতটা দূর অবধি যেতে পারে, সেই ইস্যুই এই ওয়েব সিরিজের মূল প্রতিপাদ্য বিষয়। ক্ষমতালোভী, রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার মতো বিষয়গুলিও তুলে ধরা হয়েছে এখানে। সইফ ছাড়াও ‘তান্ডব’-এ অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া, সুনীল গ্রোভার, মহম্মদ জিশান আয়ুব, কৃতীকা কামরা, গওহর খান, সারা-জেন ডিয়াস, কৃতীকা অবস্তির মতো অভিনেতা-অভিনেত্রীরা। রয়েছেন দিনো মোরিয়া, অনুপ সোনি, কুমুদ মিশ্র, তিগমাংশু ধুলিয়া এবং পরেশ পাহুজাও।

Web Title: Netizens demands of saif ali khan starrer tandavs boycott

Next Story
‘যদি তোমার থাকে, তবে দেখাও’, সোশ্যাল মিডিয়ায় ‘সোজাসাপটা’ স্বস্তিকাswastika
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com