scorecardresearch

বড় খবর

মনোনয়নপত্র জমা, শ্যামপুরে জনসংযোগ বাড়াতে দেদার ‘সেলফি-আড্ডা’ বিজেপি প্রার্থী তনুশ্রী চক্রবর্তীর

ঘাসফুল শিবিরের হেভিওয়েট প্রতিদ্বন্দ্বীর বিপরীতে তনুশ্রীর ‘স্টার তকমা’ ভোটবাক্সে কতটা প্রভাব ফেলবে? তা ২মের নির্বাচনী মার্কশিটেই প্রকাশ পাবে।

Tanusree

গত ৮ মার্চ, নারী দিবসেই গেরুয়া মন্ত্রে দীক্ষিত হয়েছেন তনুশ্রী চক্রবর্তী (Tanusree Chakraborty)। আর রাজনীতির ময়দানে পা রেখেই বিজেপির তরফে নির্বাচনী টিকিট পেয়ে গিয়েছেন। অতঃপর গত রবিবার গেরুয়া শিবিরের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে নিজের কেন্দ্রে গিয়ে আদা-জল খেয়ে কোমর বেঁধে নেমে পড়েছেন তনুশ্রী চক্রবর্তী। হাওড়ার শ্যামপুর (Shyampur) বিধানসভা কেন্দ্র থেকে ভোটে লড়ছেন অভিনেত্রী। পদ্ম শিবিরের তারকাপ্রার্থী আগেভাগেই বলে দিয়েছেন যে, তিনি কথায় নন, কাজে বিশ্বাসী। আর সেই মন্ত্র হাতিয়ার করেই জনগণের দুয়ারে দুয়ারে ভোট প্রার্থনা করছেন টলিউড নায়িকা। পাশাপাশি এলাকার মা-বোনেদের সঙ্গে জনসংযোগ বাড়াতে দেদার সেলফি-আড্ডাতেও মশগুল হয়েছেন তনুশ্রী। আজ, বৃহস্পতিবার মনোনয়ন পত্র জমা দিলেন তিনি।

স্থানীয় বিজেপি (BJP) কর্মী-সমর্থকদের নিয়ে উলুবেড়িয়া পৌরসভার সামনে থেকে পদযাত্রা করে মনোনয়নপত্র জমা করার কর্মসূচীতে যোগ দেন বিজেপির তারকা প্রার্থী। তবে, ভোটের ময়দানে তারকা-সুলভ আচরণ পরিত্যাগ করে দিব্যি ঘরের মেয়ের মতোই প্রচারের কাজে নেমে পড়েছেন গেরুয়া শিবিরের প্রতিদ্বন্দ্বী। তবে, শুধু ভোটপ্রার্থনাই নয়, স্থানীয় বিজেপি নেতৃত্বদের সঙ্গে আলাপচারিতার পাশাপাশি আরও বেশি করে জনসংযোগ বাড়াতে অভিনেত্রীর মূল হাতিয়ার হয়ে উঠেছে এলাকার মা-বোন-দিদাদের সঙ্গে আড্ডা, সেলফি তোলা। একুশে (West Bengal Assembly Election 2021) বাংলায় পদ্ম ফোটানোর লড়াইয়ে তিনি যে রীতিমতো সক্রিয় এক শরীক হয়ে উঠেছেন, ভোট প্রচারের ময়দানেই তার ইঙ্গিত মিলেছে।

প্রসঙ্গত, শ্যামপুর বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের ‘তুরুপের তাস’ কালীপদ মণ্ডল। বিগত চারটি বিধানসভা ভোটেই তিনি তৃণমূলের (TMC) হয়ে টিকিটও পেয়েছেন এবং জয়ীও হয়েছেন এই কেন্দ্রে। ‘পুরনো চাল ভাতে বাড়ে’ কৌশলী অনুসরণ করে এবারও তৃণমূল আস্থা রেখেছে কালীপদর উপরই। এক্ষেত্রে প্রতিপক্ষ হেভিওয়েট প্রার্থীর সঙ্গে তারকা প্রার্থী তনুশ্রী চক্রবর্তীর এঁটে ওঠাটা যথেষ্ট চ্যালেঞ্জ বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। এখন তনুশ্রীর ‘স্টার’ তকমা কতটা সুবিধে করতে পারে, সেটাই দেখার।

সেই প্রেক্ষিতে তৃণমূল প্রার্থী কালীপদ মণ্ডলের (Kalipada Mandal) সঙ্গে তনুশ্রী চক্রবর্তীর হাড্ডাহাড্ডি লড়াই অবশ্যম্ভাবী। তা ঘাসফুল শিবিরের হেভিওয়েট প্রতিদ্বন্দ্বীর বিপরীতে ভোটবাক্সে তাঁর ‘স্টার তকমা’ কতটা প্রভাব ফেলবে? তা ২মের নির্বাচনী মার্কশিটেই প্রকাশ পাবে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bjp star candidate tanusree chakraborty starts campaign in shyampur