বড় খবর

দীর্ঘ অসুস্থতা শেষে চিরনিদ্রায় ঋষি

রাজ কাপুর ও কৃষ্ণা কাপুরের ছেলে ঋষি কাপুর বড়পর্দায় প্রথম ডেবিউ করেন তিন বছর বয়সে, শ্রী ৪২০ ছবিতে। রাজ কাপুরের পরিচালনায় মেরা নাম জোকার সিনেমার মাধ্যমেই সেলুলয়েডে পাকাপাকিভাবে প্রবেশ তাঁর।

জীবনযুদ্ধের অবসান, প্রয়াত ঋষি কাপুর।

বৃহস্পতিবার সকালে মুম্বইয়ে জীবনাবসান হল বলিউড অভিনেতা ঋষি কাপুরের। ক্যানসারে আক্রা্ন্ত হয়ে চলে গেলেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৭ বছর। ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমকে দাদা রণধীর কাপুর বললেন, ”এই মাত্র চলে গেল ঋষি।”

অমিতাভ বচ্চন টুইট করে জানান এই খবর। টুইটে বিগ বি লেখেন, ”ও নেই…! ঋষি কাপুর নেই…. এই মাত্র চলে গেল…আমি শেষ হয়ে গেলাম!”

২৯ এপ্রিল মুম্বইয়ের শ্রী এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হন অভিনেতা। ২০১৮ সালে ক্যানসার ধরা পড়ে তাঁর এবং তখন থেকে নিউ ইয়র্কে চিকিতসারত ছিলেন বর্ষীয়ান অভিনেতা। অভিনেত্রী ও স্ত্রী নীতু কাপুরের সঙ্গে প্রায় একবছর সেখানে ছিলেন তিনি। ২০১৯-এর সেপ্টেম্বরে ফিরে এসেছিলেন ভারতে।

আরও পড়ুন, ঋষি কাপুর: বলিউড অভিনেতা সম্পর্কে জানা-অজানা তথ্য

রাজ কাপুর ও কৃষ্ণা কাপুরের ছেলে ঋষি কাপুর বড়পর্দায় প্রথম ডেবিউ করেন তিন বছর বয়সে, শ্রী ৪২০ ছবিতে। রাজ কাপুরের পরিচালনায় মেরা নাম জোকার সিনেমার মাধ্যমেই সেলুলয়েডে পাকাপাকিভাবে প্রবেশ তাঁর। আরকে ফিল্মসের ববি-তে সকলের জনপ্রিয় হয়ে উঠেছিলেন ঋষি।

১৯৭০ থেকে ১৯৯০-এর দশকে জনপ্রিয় অভিনেতা ছিলেন ঋষি কাপুর। অমর আকবর অ্যান্টনি, কুলি, কর্জ এবং চাঁদনি-র মতো ছবিতে অভিনয় করেছেন। পরবর্তীতে, হাম তুম, অগ্নিপথ এবং কাপুর অ্যান্ড সন্সের মতো ছবিতে তাঁর চরিত্রের জন্য দাগ রেখে গেছেন ঋষি। শেষ তাঁকে দেখা গিয়েছিল ইমরান হাসমির সঙ্গে দ্য বডি ছবিতে।

ঋষি কাপুর রেখে গেলে স্ত্রী নীতু কাপুর, ছেলে রণবীর কাপুর ও মেয়ে ঋদ্ধিমা কাপুরকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bollywood actor rishi kapoor passes away

Next Story
হাসপাতালে ঋষি, ‘ভাল নেই’ জানালেন দাদা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com