scorecardresearch

বড় খবর

করোনা আতঙ্ক! দেশ জুড়ে বাতিল ছবির শুটিং

দেশ ছাড়িয়ে করোনার করাল থাবায় ভুগছে রাজ্যগুলিও। পিছিয়ে নেই সিনেমা ইন্ডাস্ট্রি। দিল্লি ও বাণিজ্যনগরী মুম্বইতে ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে সিনেমাহল।

coronavirus pandemic
করোনার থাবার সিনেমা ইন্ডাস্ট্রিতেও।
ইতিমধ্যেই করোনা আতঙ্ক গ্রাস করেছে ভারতকে। দেশ ছাড়িয়ে করোনার করাল থাবায় ভুগছে রাজ্যগুলিও। পিছিয়ে নেই সিনেমা ইন্ডাস্ট্রি। দিল্লি ও বাণিজ্যনগরী মুম্বইতে ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে সিনেমাহল। ব্যবসার ক্ষতি মাথায় নিয়েই রিলিজ পিছিয়ে যাচ্ছে একের পর এক ছবির।

বলিউডে অক্ষয় কুমারের ‘সূর্যবংশী’র মুক্তি পিছিয়ে গিয়েছে, শোনা যাচ্ছে পরে আবার রিলিজ করবে ইরফানের ‘আংরেজি মিডিয়াম’। শুটিংও বাতিল হয়েছে বেশ কিছু ছবির। শাহিদ কাপুরের পরবর্তী ছবি ‘জার্সি’-র শুটিং বন্ধ হয়েছে করোনা ভাইরাসের আতঙ্কেই। টুইট করে ইতিমধ্যেই সে কথা জানিয়ে দিয়েছেন অভিনেতা।

আরও পড়ুন, শ্রাবন্তী-শাশ্বত জুটি এই প্রথম! ছবি মুক্তি মার্চেই, রইল ট্রেলার

করোনার ভয়ে শুটিং বাতিল হয়েছে দেবেরও। বাংলাদেশের প্রথম ছবি কমান্ডো-র শুটিংয়ের জন্য বাংলাদেশ ও তাইল্যান্ডে যাওয়ার কথা ছিল অভিনেতার। কিন্তু করোনা আতঙ্কে শুটিং বাতিল করেছেন সাংসদ দেব। যদিও ‘বাজি’র শুটিংয়ে লন্ডন উড়ে গেছেন মিমি চক্রবর্তী। বিমানবন্দর থেকে মাস্ক পরা ছবিও পোস্ট করেছিলেন অভিনেত্রী। সৃজিত মুখোপাধ্যায় কাকাবাবুর শুটিংয়ে আফ্রিকায় রয়েছেন। ১৯ মার্চ ফিরে আসার কথা পরিচালক ও টিমের।

 

View this post on Instagram

 

Off to london work commitments. Taking all precautions i can rest is unpredictable.

A post shared by Mimi (@mimichakraborty) on

আরও পড়ুন, শহরে ‘ড্রাকুলা স্যার’, মুক্তির লড়াই নাকি সতর্কীকরণ!

বলিউডে ইতিমধ্যেই বিদেশ সফর বাতিল করেছেন অভিনেতারা। সলমন খানের বিদেশ সফর রদ হয়েছে করোনার ভয়ে। টরন্টো, হিউস্টন, আটলান্টা, বস্টনে শো করার কথা ছিল ভাইজানের কিন্তু তা আর হচ্ছে না। কিন্তু দেবের কপালে চিন্তার ভাঁজ অন্য কারণে। করোনা ভাইরাসের আতঙ্ক এভাবে ছড়াতে থাকলে মুক্তি পিছিয়ে যেতে পারে তাঁর আসন্ন ছবি ‘টনিক’-এর। ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’-র রিলিজ পিছিয়ে না যায় তা নিয়েই চিন্তিত সাংসদ।

যেভাবে করোনার আতঙ্ক গ্রাস করেছে তাতে আগামীতে টলিউডেও তার প্রভাব পড়বে বলেই আশঙ্কা। একের পর এক শুটিং বাতিল হয়ে যাওয়ায় ক্ষতির মুখে পড়ছে ইন্ডাস্ট্রি। আগাম বুকিং হয়ে যাওয়ার পরও আউটডোর শুট হচ্ছে না, এতে অর্থনৈতিক ক্ষতিও হচ্ছে। করোনার প্রভাবে বড়সড় অর্থনৈতিক ধাক্কার মুখে পড়তে পারে সিনেমা জগত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bollywood and tollywood film shooting cancelled because of the coronavirus outbreak