বড় খবর


Bollywood: হিন্দি গানের রিমিক্স নিয়ে এবার সরব লতা

হিন্দি গানের মৌলিকতা বজায় রাখার দায়িত্ব রেকর্ডিং কোম্পানিগুলোকেই নেওয়া উচিত বলে জানিয়েছেন লতা।

Lata Mangeshkar
রিমিক্স নিয়ে মুখ খুললেন লতা মঙ্গেশকর। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।

এই মুহূর্তে বলিউডি ছবির ট্রেন্ড বললে প্রথমেই মাথায় আসবে রিমিক্সের কথা। পুরোনো জনপ্রিয় হিন্দি গানের নয়া ভার্সন থাকা মানেই এককথায় গান হিট। আর গান হিট মানে তো সে ছবির নামও লাইমলাইটে চলে আসে। এমন অনেক ভুরি ভুরি উদাহরণ রয়েছে বি-টাউনে। এই তো ক’দিন আগেই ‘তেজাব’ ছবির সেই বিখ্যাত গান ‘এক দো তিন’-এর নয়া ভার্সন নিয়ে কম সমালোচনার মুখে তো পড়তে হল না টিম বাগী ২-কে। এবার বলিপাড়ার এহেন ট্রেন্ড নিয়েই মুখ খুললেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। গানের রিমিক্স নিয়ে ট্যুইটারে সরব হলেন লতা।

রিমিক্স মানেই যে খারাপ, সেকথা অবশ্য বললেনি লতা মঙ্গেশকর। তাঁর মতে, পুরনো গানকে বাঁচিয়ে রাখার জন্য রিমিক্স আদপে ভাল ব্যাপার। কিন্তু রিমিক্স করতে গিয়ে যেভাবে পুরনোর গানের কথা ও কাঠামো বদল করা হয়, তা অত্যন্ত হৃদয়বিদারক। হিন্দি গানের মৌলিকতা বজায় রাখার দায়িত্ব রেকর্ডিং কোম্পানিগুলোকেই নেওয়া উচিত বলে জানিয়েছেন লতা। ক্লাসিক গানের যাতে অযত্ন না হয়, সেজন্য রেকর্ডিং কোম্পানিগুলোর আরও সজাগ হওয়া প্রয়োজন বলে মনে করেন তিনি।

আরও পড়ুন, Bollywood: বিজয় মালিয়াকে নিয়ে ছবি! মুখ্য চরিত্রে গোবিন্দা

রিমিক্স নিয়ে গীতিকার জাভেদ আখতারের সঙ্গে তাঁর ফোনে কথোপকথনের কথা উল্লেখ করে ট্যুইট করেছেন লতা মঙ্গেশকর। জাভেদের অনুরোধেই যে তিনি এ ব্যাপারে ট্যুইটারে লেখেন, সেকথাও উল্লেখ করেছেন লতা। রিমিক্স নিয়ে লিখতে গিয়ে তাঁর নিজের গাওয়া গানের রিক্রিয়েট ভার্সানের প্রসঙ্গও টানেন এই কালজয়ী সংগীতশিল্পী।

Web Title: Bollywood lata mangeshkar songs remix bengali

Next Story
Mani Ratnam: জন্মদিনে তাঁর সেরা দশটি ছবির তালিকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com