বড় খবর

প্রয়াত সঙ্গীত পরিচালক-গায়ক ওয়াজিদ খান, শোকস্তব্ধ বলিউড

Wajid Khan: বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক জুটি সাজিদ-ওয়াজিদ আর রইল না। মাত্র ৪২ বছর বয়সে চলে গেলেন ওয়াজিদ খান।

Bollywood mourns on music director-singer Wajid Khan's death
বয়স হয়েছিল মাত্র ৪২।

সোমবার গভীর রাতে, চলে গেলেন ‘দাবাং’ ও ‘ওয়ান্টেড’-এর অন্যতম সঙ্গীত পরিচালক ওয়াজিদ খান। বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক জুটি সাজিদ-ওয়াজিদ আর রইল না। মাত্র ৪২ বছর বয়সে মৃত্যু হল ওয়াজিদ খানের।

এই জুটির পরিচালনায় বহু গান রয়েছে যাঁর কণ্ঠে, সেই সোনু নিগমের সঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম-এর পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি জানান, ”সাজিদ চলে গেছে, এখন কথা বলতে পারছি না।”

আরও পড়ুন: স্বামীর সঙ্গে কীভাবে দেখা হয়েছিল, জানালেন ‘রামায়ণ’-এর সীতা

সঙ্গীত পরিচালক সেলিম মার্চেন্ট সোমবার ১ জুন গভীর রাতেই টুইটারে লেখেন, ”বিশ্বাস করতে পারছি না যে আমার ভাই, সাজিদ-ওয়াজিদ জুটির ওয়াজিদ খান আর নেই। আল্লাহ-র কাছে প্রার্থনা করি তিনি যেন ওয়াজিদের পরিবারকে এই শোক সহ্য করার শক্তি দেন। যেখানেই গিয়েছ, সাবধানে যাও ওয়াজিদ ভাই, বড় তাড়াতাড়ি চলে গেলে। আমাদের এই জগতের অনেক বড় ক্ষতি হল। আমি পুরোপুরি ভেঙে পড়েছি।”

শোক প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা চোপড়াও। তিনি টুইটারে লেখেন, ”সব সময় মনে পড়বে ওয়াজিদ ভাইয়ের প্রাণখোলা হাসি। সব সময়ে হাসিমুখে থাকতেন, বড্ড তাড়াতাড়ি চলে গেলেন। গভীর সমবেদনা রইল ওঁর পরিবারের প্রতি। আমার ভাবনায় ও প্রার্থনায় সব সময়ে থাকবেন।”

কেন্দ্রীয় মন্ত্রী ও গায়ক বাবুল সুপ্রিয়ও সোমবার গভীর রাতেই জানিয়েছেন তাঁর শোকবার্তা, দেখে নিতে পারেন নীচের টুইটটি।

 

বলিউডের সঙ্গীতজগতের সকলেই শোকপ্রকাশ করেছেন সোশাল মিডিয়ায়। বিশাল দাদলানি লিখেছেন, ”বড় কাছের বন্ধু ছিল। রাতদুপুরে স্টুডিওতে আলো জ্বলছে দেখলেই চলে আসত গল্প করতে। ওয়াজিদের সঙ্গে যে আর কথা হবে না, সেটা বিশ্বাস করতে পারছি না।”

সা রে গা মা পা-এর বিচারক হিসেবেও তাঁকে দেখেছেন দর্শক-শ্রোতারা। ওই রিয়্যালিটি শো-তে একই সঙ্গে বিচারকের দায়িত্ব পালন করেছিলেন গায়িকা সোনা মহাপাত্র। তিনি লেখেন, ”আমি জানতাম অনেকদিন ধরেই অসুস্থ। এই লকডাউনের সময় একবারও ফোন করিনি, সেই আপশোষ আমার কোনওদিনও যাবে না।”

সঙ্গীত পরিচালক হিসেবে সাজিদ-ওয়াজিদের প্রথম কাজ সলমন খানের ‘প্যার কিয়া তো ডরনা কেয়া’ (১৯৯৮) ছবিতে। সলমনের বহু ব্লকবাস্টার ছবির সঙ্গীত পরিচালনা করেছে এই জুটি। পাশাপাশি প্লেব্যাক সিঙ্গার হিসেবে যাত্রা শুরু করেন ওয়াজিদ খান ২০০৮ সালে পার্টনার ছবি দিয়ে। তাঁর কণ্ঠে ‘হুড় হুড় দাবাং’, ‘ফেভিকল সে’ অথবা ‘চিন্তা তা চিতা চিতা’ গানগুলি অত্যন্ত জনপ্রিয় হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bollywood mourns on music director singer wajid khans death

Next Story
স্বামীর সঙ্গে কীভাবে দেখা হয়েছিল, জানালেন ‘রামায়ণ’-এর সীতাRamayan's Sita Deepika Chikhlia shared how she met her husband Hemant Topiwala
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com