বলিউডি গানের রিমিক্স নিয়ে মর্মাহত লতা মঙ্গেশকর

আবারও বলিউডি গানের রিমিক্স স্টাইল নিয়ে দুঃখপ্রকাশ করলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তাঁর গাওয়া এক কালজয়ী গানের রিমিক্স ভার্সান সামনে এল, গায়ক আতিফ আসলামের কন্ঠে। যা নিয়ে তিনি একেবারেই খুশি নন।

By: Mumbai  Published: September 3, 2018, 7:19:44 PM

এর আগেও হিন্দি গানের রিমিক্স ভার্সান নিয়ে তিনি ক্ষোভপ্রকাশ করেছিলেন। আবারও বলিউডি গানের রিমিক্স স্টাইল নিয়ে দুঃখপ্রকাশ করলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তাঁর গাওয়া এক কালজয়ী গানের রিমিক্স ভার্সান সামনে এল। যা নিয়ে তিনি যে একেবারেই খুশি নন, তা স্পষ্টভাবে জানিয়ে দিলেন লতা। কিংবদন্তি-সম ‘পাকিজা’ ছবির ‘চলতে চলতে ইউনহি কোই মিল গয়া থা’ গানই নতুন করে গেয়ছেন পাক গায়ক আতিফ আসলাম। ‘মিত্রোঁ’ নামের একটি নতুন বলিপাড়ার ছবির জন্যই এই গান গেয়েছেন আতিফ। যা আপনার শ্রবণেন্দ্রিয়ের পীড়া বাড়াবে বই কমাবে না।

আতিফের ওই গান না শুনলেও এ নিয়ে সরব হয়েছেন লতা। তিনি বলেছেন যে, তিনি শুনতে চান না ওই গান। পুরনো গানের এই রিমিক্স করার ট্রেন্ড তাঁর খারাপ লাগে। লতা আরও বলেছেন, তিনি শুনেছেন গানের কথাও বদলে দেওয়া হয় রিমিক্স ভার্সানে। কার অনুমতিতে এসব হয় সে নিয়েও প্রশ্ন তুলেছেন সুরসম্রাজ্ঞী। সুরকার এবং গীতিকারদের সৃজনশীলতা নিয়ে ছিনিমিনি খেলার অধিকার কারও নেই বলেও আওয়াজ তুলেছেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী।

আরও পড়ুন, মিত্রোঁ ছবির সঙ্গে মোদির যোগসূত্র? কী বললেন পরিচালক নীতিন কাক্কারের!

এ প্রসঙ্গে সরব হয়েছেন সঙ্গীতশিল্পী তথা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়ও। তিনি কটাক্ষের সুরে বলেন, “আতিফ আসলামকে সম্মান জানিয়েই বলছি, একজন গায়ক হিসেবে এ ব্যাপারে মন্তব্য করার চেয়ে দু’মিনিট নীরবতা পালন করব বরং।” কবি-শিল্পীদের স্বাধীনতাও যে আজ বিলুপ্তির পথে, সে ব্যাপারেও মন্তব্য করেন বাবুল।

‘সত্যমেব জয়তে’ ছবিতে বলিউডের আরেক সঙ্গীতশিল্পী অলকা ইয়াগনিকের গাওয়া ‘দিলবর দিলবর’ গানটি রিমিক্স করা হয়েছে। এ নিয়ে অলকা বলেন, “কেন ওঁরা নতুন কোনও গান বানান না…একটা সুপারহিট গানকে ব্যবহার করে তা বিকৃত করে গান বানান…এবং বলেন যে, কত জনপ্রিয় হয়েছে গান?” তিনি আরও বলেন, তাঁদের পুরনো গান নিয়ে এসব করা হচ্ছে…কিন্তু নতুনদের “ঔদ্ধত্য” দিন দিন বেড়েই চলেছে। এখন ওঁরা লতাজির গানের সঙ্গেও এমনটা করছেন।

অন্যদিকে, আতিফ আসলামের গান গাওয়া নিয়ে সেন্সর বোর্ডের প্রাক্তন চেয়ারপার্সন পহেলাজ নিহালনি বলেছেন, গানের জন্য কেন বলিউড পাকিস্তানের দিকে তাকিয়ে রয়েছে?

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bollywood trend of remixing old songs lata mangeshkar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিনোদনের খবর
X