বাংলার শ্রী এবার পা রাখল বলিউডে

ছবিতে এক ট্রান্সজেন্ডারের ভূমিকাতেই দেখা যাবে শ্রীকে। কোনও পুরুষ বা মহিলাকে সেই চরিত্রে কাস্ট না করে রূপান্তরকামীকেই নিয়েছেন পরিচালক। শ্রীয়ের সঙ্গে পরিচয়ের পরেই চপলা চরিত্রে তাঁকে নেওয়ার সিন্ধান্ত নেন রামকমল।

By: Kolkata  Updated: March 27, 2019, 04:15:23 PM

সালটা ২০১৫, শ্রী ঘটকের নারী দেহে রূপান্তরিত হওয়া সাড়া ফেলেছিল। সংবাদ শিরোনামে এসেছিল প্রথম রূপান্তরিত নারী হিসাবে। আবারও হেডলাইনে শ্রী, কিন্তু এবারের কারণটা অবশ্য অভিনয়। বলিউডে আত্মপ্রকাশ করছেন শ্রী। রামকমল মুখোপাধ্যায়ের ছবি ‘সিজন গ্রিটিংস’-এ অভিনয় করছেন তিনি।

ছবিতে এক ট্রান্সজেন্ডারের ভূমিকাতেই দেখা যাবে শ্রীকে। কোনও পুরুষ বা মহিলাকে সেই চরিত্রে কাস্ট না করে রূপান্তরকামীকেই নিয়েছেন পরিচালক। শ্রীয়ের সঙ্গে পরিচয়ের পরেই চপলা চরিত্রে তাঁকে নেওয়ার সিন্ধান্ত নেন রামকমল। শ্রীয়ের হাত ধরেই বলিউডে রূপান্তরকামী অভিনেতার অভিষেক হল।

shree শুটিং ফ্লোরে পরিচালকের সঙ্গে শ্রী। ফোটো- এসোর্টেড মোশন পিকচারস

আরও পড়ুন, সুপ্রিম নির্দেশ: ‘ভবিষ্যতের ভূত প্রদর্শনে আপত্তি নেই’, হলগুলিকে চিঠি লিখে জানাবে রাজ্যই

লিলেট দুবে, সেলিনা জেটলিদের মতো অভিনেত্রীদের সঙ্গে কাজ করলেন শ্রী। তিনি বললেন, ”সেলিনা ভীষণ ভাল মানু। শুট হয়ে গেলেও সবসময় আমায় ভরসা যুগিয়েছে। লিলেট জি খুব নিয়মানুবর্তিতায় বিশ্বাসী। খেয়াল রেখেন নিজের ও আমার সংলাপ যাতে ঠিকঠাক বলা হয়। কীভাবে লাইট নিতে হয়, ক্যামেরা অ্যাঙ্গেল সবটা হাতে ধরে শিখিয়েছেন। সতর্ক থাকতাম ওঁনার সঙ্গে কাজ করার সময়”।

মা ও মেয়ের মধ্যের সম্পর্কের সমীকরণ ঠিক রাখবে চপলাই। আসলে গল্পটা আমায় ভীষণ ছুঁয়েছে। সবসময়ই চেয়েছি এই মানুষগুলোর কথা একটু ইতিবাচক ভঙ্গিতে মানুষের সামনে আসুক, ক্যারিক্যাচার চাইনি। আগেও তো অফার পেয়েছি তবে এই কাহিনিটা আমাদের প্রত্যেকের ঘরে রয়েছে, বলছিলেন শ্রী।

ঋতুপর্ণকে নিয়েই তৈরি ছবি ‘সিজনস গ্রিটিংস’, তবে ঋতুপর্ণ ঘোষের বায়োপিক নয়। একথা স্পষ্ট করেছেন পরিচালক নিজেই। “সম্পর্কের সমীকরণকে যিনি নতুন সংজ্ঞা দিয়েছেন তাঁর সামনে অন্তত ভালবাসার প্রমাণ দেওয়াটা বোকামি। তবে শ্রদ্ধা জানানো যায়। সেই উদ্দেশ্যেই ‘সিজনস গ্রিটিংস’।”

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bollywoods first transgender actor in seasons greetings86927

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X