‘নারীদেহ কোনওদিনই শুচি নয়!’, সমাজের ভ্রান্ত ধারণার বিরুদ্ধে দাঁড়াবেন ঋতাভরী

এদিন প্রকাশ্যে এল পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের ছবির ট্রেলার। প্রথম ঝলকেই বোঝা গেল সমাজের বদ্ধ ধারণার বিরুদ্ধে জেহাদ ঘোষনা করেছেন ঋতাভরী চক্রবর্তী।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: February 12, 2020, 10:47:40 AM

”অসুবিধেটা হচ্ছে সময়ের। শবরীমালা নিয়ে কী হচ্ছে দেখতে পাচ্ছ না?”-এরকমই বেশ কিছু সংলাপে বর্তমান সমাজের মুখোশ খুলেছে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। এদিন প্রকাশ্যে এল পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের ছবির ট্রেলার। প্রথম ঝলকেই বোঝা গেল সমাজের বদ্ধ ধারণার বিরুদ্ধে জেহাদ ঘোষনা করেছেন ঋতাভরী চক্রবর্তী।

কলকাতা শহরে মহিলা পুরোহিতের কথা এখন প্রায় সকলে জানে। বিয়েতে পুরোহিতের পিঁড়িতে বসে মন্ত্রোচ্চারণ থেকে শুরু করে বাড়িতে পুজো দেওয়া সবটাই করে থাকে ঋতাভরী। তবে তা সিনেমার পর্দায়। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতের অধ্যাপিকা নন্দিনী ভৌমিকের অনুপ্রেরণাতেই উন্ডোজের শবরী-র জন্ম।

আরও পড়ুন, ফেব্রুয়ারি ওয়েব: বাংলা-হিন্দি ৪টি সিরিজ নিয়ে জমজমাট

মহালয়ার দিনে প্রকাশ্যে এসেছিল ঋতাভরীর একটি ছবি। যেখানে দশভুজা তিনি বটেই কিন্তু একহাতে শঙ্খ তো অন্যহাতে ক্যালেন্ডার। একহাতে স্যানিটারি ন্যাপকিন আর অন্য হাতে পঞ্চ প্রদীপ। আর এই ছবিই কৌতুহল দুগুণ বাড়িয়ে দিয়েছিল দর্শকের। পুজো মানে উৎসবের আড়ালে লিঙ্গ বৈষম্য নয়, প্রকাশ্যে যা কিছু উচিৎ, যা কিছু শুভ তার সূচনা। ন্যায্য সম্মানেই শ্রদ্ধা জানানো যায় সম্পর্ককে।

তাইতো শবরী অর্থাৎ ঋতাভরী আরও একবার মনে করিয়ে দেয়, ”মা সারদা ঋতুস্রাবের সময় ঠাকুরের পুজো করতেন, ভোগ রান্না করতেন আর সেটা রামকৃষ্ণ দেবের অমতে নয়, তাঁর ইচ্ছেতে।” নারীদিবসের দু’দিন আগে ৬ মার্চ মুক্তি পাচ্ছে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Brahma janen gopon kommoti official trailer ritabhari

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X