scorecardresearch

বড় খবর

ভুয়ো ওয়েবসাইটের চোখরাঙানি! ‘ব্রহ্মাস্ত্র’-কে বাঁচাতে বিরাট নির্দেশ দিল্লি হাইকোর্টের

ছবির জন্য কঠোর পরিশ্রম করছেন রণবীর-আলিয়া, আগাম বুকিং এও দারুণ রেসপন্স দর্শকদের

ভুয়ো ওয়েবসাইটের চোখরাঙানি! ‘ব্রহ্মাস্ত্র’-কে বাঁচাতে বিরাট নির্দেশ দিল্লি হাইকোর্টের
সামনেই রিলিজ ব্রমাস্ত্রর

সামনেই রিলিজ ব্রহ্মাস্ত্র ছবির। তারজন্য জান-প্রান এক করছেন আলিয়া-রণবীর। ভোররাত অবধি ডাবিং হোক কিংবা ছবির প্রমোশন – বেজায় খাটছেন তারা। আর এই খাটনি যাতে বিফলে না যায়, সেই ব্যবস্থাই করেছিল প্রযোজনা সংস্থা। দিল্লি হাইকোর্টে মামলা করেছিলেন ছবির অন্যতম প্রযোজনা সংস্থা স্টার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড।

একেতেই বিগ বাজেট ছবি। শুটিং চলেছে বহুদিন ধরে। করোনার কারণে রিলিজ পিছিয়েছে অনেকদিন। তাই এবার ছবি মুক্তি পেলে যেন কোনও সমস্যা না হয় সেটাই আসল লক্ষ্য। ছবি রিলিজ করার কিছুদিনের মধ্যেই সেটিকে অনলাইন প্লাটফর্মে দেখানো অথবা ওয়েবসাইটে সেটিকে আপলোড করলে বিরাট ক্ষতি হতে পারে। এই নিয়েই মামলা দায়ের করা হয়। তার পক্ষেই রায় দিয়েছে দিল্লি হাইকোর্ট।

আরও পড়ুন [ গাঁটছড়ায় জয় সিংহরায়দের! আনন্দে খড়িকে জড়িয়ে ধরলেন ঋদ্ধি ]

বিচারপতি জ্যোতি সিং এর নির্দেশ অনুযায়ী, ব্রহ্মাস্ত্র যখন প্রেক্ষাগৃহে চলবে তখন অন্য কোনও ওয়েবসাইটে সেটিকে দেখানো যাবে না। এবং এটি আইনত অপরাধ হিসেবে গণ্য হবে। তার বক্তব্য, কপিরাইট রয়েছে এমন কিছু, ভুয়ো ওয়েবসাইটে দেখানো যেন না হয়। এর বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়া প্রয়োজন। ছবি রিলিজের অল্পদিনেই, বেআইনি ভাবে অন্য কোনও ভুয়ো ওয়েবসাইটে ব্রহ্মাস্ত্র দেখানো বা স্ট্রিমিং করা হলে সেটি অপরাধ । ছবি অনেক কষ্ট করে বানান প্রযোজকরা। বক্স অফিসে ক্ষতি মানে বিরাট ক্ষতি।

যথারীতি, এই নির্দেশ পেতেই হাসি ফুটবে প্রযোজকদের মুখে। তারা যথেষ্ট খুশি এই নিয়ে। এমনিতেও সোশ্যাল মিডিয়ার জেরে এমনকি অনলাইন মাধ্যমের জেরে এখন সিনেমা হলে গিয়ে দেখার চাহিদা অনেকটাই কমেছে। কিন্তু ব্রহ্মাস্ত্র নুয়ে আশাবাদী সকলেই। বিরাট স্টারকাস্ট, দারুণ VFX এবং এতদিনের পরিশ্রম – পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের বক্তব্য, টিজারে কিছুই নেই! ছবি দেখতে গেলেই দর্শকরা বুঝবেন আসল আনন্দ কাকে বলে। এদিকে আগাম বুকিং এর ক্ষেত্রেও প্রায় ছয় কোটির টিকিত ইতিমধ্যেই বিক্রি হয়েছে। বাণিজ্যিক বিশেষজ্ঞরা আশা করছেন ভাল সাফল্য আসবে এই ভহবির- বক্স অফিসে ঝড়ও তুলতে পারে রণবীর-আলিয়ার প্রথম ছবি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bramhastra movie stop streaming in fake website by delhi high court