scorecardresearch

বড় খবর

রাজনৈতিক ছবি বানাচ্ছেন ‘মন্ত্রীমশাই’, নুসরত-আবিরকে নিয়ে ফিরছেন ব্রাত্য বসু

ক্রাইম-কমেডির মিশেলে ‘হুগলির দাউদ ইব্রাহিম’-এর গল্প বলবেন পরিচালক।

রাজনৈতিক ছবি বানাচ্ছেন ‘মন্ত্রীমশাই’, নুসরত-আবিরকে নিয়ে ফিরছেন ব্রাত্য বসু

দমদমের তিনবারের বিধায়ক তিনি। সদ্য মুকুটে জুড়েছে নয়া পালক। কোভিড আক্রান্ত হয়ে ভার্চুয়ালি শিক্ষামন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ব্রাত্য বসু (Bratya Basu)। তথ্য-সংস্কৃতি থেকে শিক্ষার মতো গুরুত্বপূর্ণ বিভাগে প্রত্যাবর্তন হয়েছে ব্রাত্যর। এসবের মাঝেই শোনা গেল, একটি রাজনৈতিক ছবি তৈরি করতে চলেছেন ‘মন্ত্রীমশাই’। ‘ডিকশনারি’র পর ফের ব্রাত্য বসুর ছবিতে দেখা যাবে আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee) ও নুসরত জাহান (Nusrat Jahan)-জুটিকে। সদ্য যে ছবি নেপালের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘গৌতম বুদ্ধ’ পুরস্কারে সম্মানিত হয়েছে। তবে এবারের সিনেমার গল্প বাস্তব চরিত্রকে কেন্দ্র করে। তাও আবার এক কুখ্যাত অপরাধীর জীবনের নানা কর্মকাণ্ড নিয়ে পরিচালক ব্রাত্য সাজিয়েছেন তাঁর আগামী ছবির প্রেক্ষাপট।

ক্রাইম-কমেডির মিশেলে একেবারে ভিন্ন স্বাদের গল্প। নামও ঠিক করে ফেলেছেন ছবির- ‘হুব্বা’। যেমন নাম, সিনেমার গল্পও এই হুব্বাকে ঘিরে। যে কিনা নব্বইয়ের দশকের কুখ্যাত গ্যাং-স্টার ছিলেন। গোটা হুগলি জেলা যার নামে কাঁপত। খুন-জখম, ড্রাগ পাচার ইত্যাদি নানা অপরাধজনিত কাজের সঙ্গে যুক্ত ছিল হুব্বা। পুরো নাম- হুব্বা শ্যামল। যাকে কিনা ‘হুগলির দাউদ ইব্রাহিম’ও বলা হত। অজস্র পুলিশ কেস ছিল তার বিরুদ্ধে। একসময় সে ভোটে দাঁড়াতেও চেয়েও ‘হালে পানি পায়নি’। ২০১১ সালে সেই হুব্বা শ্যামলের লাশ-ই ভেসে ওঠে বৈদ্যবাটির খালে। সেই ‘হুগলির দাউদ’-এর নানা কর্মকাণ্ড নিয়েই গল্প সাজিয়েছেন ব্রাত্য।

ছবিতে নুসরত, আবির ছাড়াও দেখা যাবে ‘ডিকশনারি’র (Dictionary) আরও তিন অভিনেতাকে। বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোসারফ করিম, পৌলমী বসু ও অর্ণ মুখোপাধ্যায় রয়েছেন। এছাড়াও অভিনয় করবেন মধুরিমা বসাক, ফাল্গুনী চট্টোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Bratya basu plans for a political comedy drama with nusrat abir