scorecardresearch

বড় খবর

পাইরেসির খপ্পর থেকে বাঁচলো না ‘ছিছোরে’

সুশান্ত সিং রাজপুত, বরুণ শর্মা, শ্রদ্ধা কাপুর, প্রতীক বব্বর, তাহির রাজ বাষিনের মতো শিল্পীরা অভিনয় করেছেন ‘ছিছোরে’ ছবিতে। তামিলরকার্সের খপ্পরে লিক হল এই ছবিও।

Chhichhore
'ছিছোরে' ছবিতে সুশান্ত সিম রাজপুত।

কুখ্যাত পাইরেসি ওয়েবসাইট তামিলরকার্সের ফাঁদে পড়ল ছিছোরে। সুশান্ত সিং রাজপুতের এই ছবি লিক হল অনলাইনে। নীতেশ তিওয়ারির পরিচালনায় এই ছবিতে অভিনয় করেছেন বরুণ শর্মা, শ্রদ্ধা কাপুর, প্রতীক বব্বর, তাহির রাজ বাষিনের মতো শিল্পীরা। যেকোন জনপ্রিয় ছবি কিংবা ওয়েবসিরিজ অনলাইনে লিক করে থাকে তামিলরকার্স। প্রযোজকদের কাছে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে সিনেমার পাইরেসি।

প্রসঙ্গত, পাইরেসি আটকানো অত্যন্ত কঠিন কাজ হওয়ায় আইন থাকা সত্ত্বেও বারংবার এ ঘটনা ঘটছে। ১৯৫৭ সালের কপিরাইট আইন সারা দেশেই প্রযোজ্য। এই আইন অনুযায়ী, কেউ প্রথমবারের জন্য অপরাধী সাব্যস্ত হলে ৬ মাস থেকে তিন বছরের জন্য কারাবাস হতে পারে। জরিমানা হতে পারে ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত।

আরও পড়ুন, যুক্তিবোধ এবং আবেগের অসম মিশেল ‘পরিণীতা’

কিন্তু এতদসত্ত্বেও তামিলরকার্সের থাবা আটকানো যায়নি। একের পর এক হলিউড থেকে বলিউড বিগ বাজেটের ছবি অনলাইনে লিক করছে তারা। পাইরেসির খপ্পরে পড়া পরিচালক ও নির্মাতাদের কাছে সবসময়ই তা বড় আশঙ্কার কারণ। অনলাইনে ছবি দেখতে পাওয়া গেলে, তাঁরাই সবচেয়ে বেশি আর্থিক ক্ষতির সম্মুখীন হন। সম্প্রতি বেআইনিভাবে অনলাইনে ছবি ফাঁস হয়ে যাওয়ার ঘটনা বেড়েছে।

তবে ছবিটা আপনাকে বেশ কয়েকবার থ্রি ইডিয়ডস-এর কথা মনে করাবে। আপাত দৃষ্টিতে ছবিটা একবার দেখতে ভাল লাগতে পারে। কিন্তু মুখ্য চরিত্রে সুশান্ত সিং রাজপুত ও শ্রদ্ধা কাপুরের অভিনয় বেশ ঢিলে।বৃদ্ধ বয়সে ছয় বন্ধুর মেকআপের জোর নেই। ম্যানারিজমে তো নেইই।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Chhichhore movie leaked online by tamilrockers