বাংলা ইন্ডাস্ট্রিতে নেপোটিজম নেই, স্বজনপোষণ আছে: চিরঞ্জিৎ

নেপোটিজম বিতর্কে বলিউডের ঢেউ আছড়ে পড়েছে টলিউডেও। তাতে ভস্মে ঘি ঢেলেছে শ্রীলেখা মিত্রের সাম্প্রতিক ভিডিও। এবার সেই প্রসঙ্গেই কথা বললেন চিরঞ্জিৎ।

By:
Edited By: Debasmita Das Kolkata  Updated: June 22, 2020, 07:13:55 PM

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর উস্কে দিয়েছে বিনোদন জগতের নেপোটিজম বিতর্ক। তা নিয়ে উত্তাল সোশাল মিডিয়া। সেই ঢেউ আছড়ে পড়েছে টলিউডেও। আর সেই তর্কেই ভস্মে ঘি ঢালার কাজ করেছে শ্রীলেখা মিত্রের একটি সাম্প্রতিক ভিডিও। লাইভ স্ট্রিমিংয়ে তিনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-সহ বহু অভিনেতা ও পরিচালকের বিরুদ্ধে কিছু কথা বলেন। তাঁর প্রধান অভিযোগ ছিল এটাই যে বাংলা ছবির জগতে ব্যক্তিগত সম্পর্ক থেকে একাধিক জুটি তৈরি হয়েছে, এবং সেই জুটিই মূলত নায়ক-নায়িকার চরিত্র পেয়ে এসেছে, সেটা মূলস্রোতের ছবি হোক বা প্যারালাল সিনেমা।

এবার এই বিষয়ে মুখ খুলেছেন অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তী। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে বর্ষীয়ান অভিনেতা বলেছেন, “টলিউডে নেপোটিজম নেই। ওটা বলিউডের সমস্যা। আমার মনে হয় না উত্তরকুমারের ছেলে কিংবা সুচিত্রা সেনের মেয়ে আলাদা করে সুযোগ সুবিধা পেয়েছেন। স্টলওয়ার্টস হয়েও তাঁরা কখনও নিজেদের সন্তানদের জন্য বিশেষ সুযোগের ব্যবস্থা করেন নি। তাছাড়া আমার মনে হয়, টলিউডে বরাবরই যেটা রয়েছে, তা হলো স্বজনপোষণ। কিন্তু সেটা কোন পেশায় নেই?”

আরও পড়ুন: ‘স্টারের ছেলে স্টার হলেই নেপোটিজম হয়?’ প্রশ্ন রুদ্রনীলের

তিনি আরও বলেন, “প্রতিটা পেশায় স্বজনপোষণ রয়েছে। কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রি সবসময় নজরে আসে কারণ এখানে যাঁরা কাজ করেন, তাঁদের উপর লাইমলাইট রয়েছে। কে, কীভাবে তাতে প্রতিক্রিয়া দেবেন এটা সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত বিষয়। আমার কাছে মর্যাদাই শেষ কথা। কাদা ছোড়াছুড়িতে আমি নেই। আমি থাকতেও, আমার গলা ডাব করা হয়েছিল ঋতুপর্ণ ঘোষের ছবিতে (প্রয়াত ঋতুপর্ণ ঘোষের ‘বাড়িওয়ালি’ ছবিতে চিরঞ্জিতের কণ্ঠস্বর ডাব করেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী)। কিন্তু ২৫০টা ছবি করার পর এসবে আমল না দিয়ে নিজের কাজ করে গিয়েছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Chiranjeet chakraborty talks about bengali tollywood favouritism

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X