scorecardresearch

বড় খবর

‘বিজেপি গ্ল্যামার দেখেই নায়িকাদের টিকিট দিয়েছিল, পস্তেছে পরে’, বিস্ফোরক দেবিকা

‘বিজেপিতে গিয়েছিলাম মোদীজিকে দেখে, পরে দেখলাম সে গুড়ে বালি’, আর কি বললেন দেবিকা?

‘বিজেপি গ্ল্যামার দেখেই নায়িকাদের টিকিট দিয়েছিল, পস্তেছে পরে’, বিস্ফোরক দেবিকা
দেবিকা মুখোপাধ্যায় (এক্সপ্রেস ফটো- শশী ঘোষ)

“বিজেপিতে যোগ দিয়েছিলাম মোদীজিকে দেখে। পরে দেখলাম সে গুড়ে বালি। ওরা পরিশ্রমের মান দেয় না”, বিস্ফোরক দর্শকদের জনপ্রিয় ‘ছোট বউ’ ওরফে দেবিকা মুখোপাধ্যায়। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার নতুন সিরিজ ‘পুরনো সেই দিনের কথা’য় অভিনেত্রী তাঁর দলের প্রতি ক্ষোভ উগড়ে দিলেন।

বছর খানেক আগে বিজেপিতে যোগ দিয়েছেন। এমনকী ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে বাদুরিয়া থেকে পদ্ম শিবিরের হয়ে লড়েছিলেন। সেই তিনিই কিনা পদ্ম শিবিরের প্রতি ক্ষোভ উগড়ে দিলেন। আনুষ্ঠানিকভাবে বিজেপি ছাড়ার কথা ঘোষণা না করলেও দলের থেকে মন সরিয়ে নিয়েছেন তিনি।

এর আগেও টিকিট না পেয়ে ক্ষোভপ্রকাশ করেছিলেন দেবিকা। এবার ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানালেন, “গিয়েছিলাম মোদীজিকে দেখেই। রাহুল সিনহার হাত ধরে যখন যোগ দিলাম, আশা করেছিলাম বিজেপি থেকে আমাকে একটা পদে বসিয়ে কিছু কাজ করাক। এবং সেই পদের মাধ্যমেই আর পাঁচজন আমার সঙ্গে থাকবে। একে-অপরের থেকে কিছু শিখতে পারব, শেখাব। আমি অপেক্ষা করেছিলাম। তাতে কোনও লাভই হয়নি। কেমন একটা অস্বাভাবিক লাগে দলটাকে দেখে এখন। পুরোটাই নোংরামো। এবং একুশের বিধানসভা নির্বাচনের পর সেটা প্রমাণও হয়ে গিয়েছে। ২০১৬ সালে বাদুরিয়া থেকে বিজেপি প্রার্থী হয়েছিলাম। গো-হারান হেরেছি এমনটা নয়। দেবিকা মুখোপাধ্যায়কে যাঁরা ভালবাসেন, তাঁরা ভোট দিয়েছেন। যথেষ্ট পরিশ্রমও করেছিলাম। সেটার জন্যই যে একুশে আমার টিকিট পাওয়া উচিত ছিল, সেই জায়গায় ইন্ডাস্ট্রির নতুন নতুন মেয়েরা এসে প্রার্থী হয়ে গেল। পরে তো পস্তিয়েছে। এ দেবের নায়িকা কিংবা ও জিতের সঙ্গে কাজ করেছে, বেশি গ্ল্যামারাস তাই ওদেরকেই প্রার্থী করা হোক। বিধানসভা নির্বাচনের সময়ে বিজেপি এভাবেই টিকিট দিয়েছে। দেখলাম, দল আমার পরিশ্রমের মানটুকু দেয়নি। সে গুড়ে বালি!”

[আরও পড়ুন: তৃণমূল-বিজেপির জন্যই আমার আর দেবশ্রীর দূরত্ব তৈরি হল: দেবিকা]

এরপরই অভিনেত্রী আরও যোগ করলেন, “একান্তভাবে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকেই আমি বলছি যে, বিজেপি বিধানসভা ভোটের ময়দানে তারকা প্রার্থী দাঁড় করানোর বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কৌশল অনুসরণ করেই খেলার চেষ্টা করেছিল। আমরা যাঁরা পুরনো লোকরা ছিলাম, আমাদের টিকিট না দিয়ে ভোটের মুখে একমাস আগে জয়েন করিয়ে তাঁদেরকেই প্রার্থী করল, যাঁরা কোনওদিন মঞ্চে দাঁড়িয়ে ভারতীয় জনতা পার্টি সম্পর্কে কিচ্ছু বলেনি। এঁরাই কোটি কোটি টাকা পেল, আবার বিজেপি হারার পর দল ছেড়ে চলেও গেল।”

ইন্ডাস্ট্রির অন্দরে লবিবাজি নিয়েও মুখ খুললেন দেবিকা। বললেন, “উনিশ সালে একবার টালিগঞ্জেই আমাকে রাজনীতির শিকার হতে হয়েছে। আমাকে সাফ মুখের ওপর বলে দেওয়া হয়েছিল, আপনি বিজেপি করেন, তাই আপনাকে নেওয়া যাবে না। আমি কেঁদে ফেলেছিলাম। ভেবেছিলাম মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়ে অভিযোগ জানাব।”

শেষে এও জানান যে, বাংলায় থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে অস্বীকার করার প্রশ্ন ওঠে না। তাহলে কি এবার ঘাসফুল শিবিরের দিকে ঝুঁকছেন একসময়কার বাংলা সিনেমার ‘ছোট বউ’?

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Choto bou actress debika mukheerjee slams bjp