scorecardresearch

বড় খবর

করোনা ‘সুপার স্প্রেডার’! লকডাউনের জেরে ফের টলিউডে ‘সিনেমা-সিরিয়ালের’ শুটিং বন্ধ

আগামী ১৫ দিনের জন্যে টালিগঞ্জ স্টুডিওপাড়ায় বন্ধ শুটিং। আর্থিক সঙ্কটে কপালে ভাঁজ কলাকুশলীদের।

serial

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই বিনোদুনিয়াও বিপর্যস্ত! শুটিং করতে গিয়ে মারণ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন একের পর এক তারকা তথা কলা-কুশলী। এদিকে স্টুডিওপাড়ায় কোভিড সুরক্ষাবিধি শিথীল হওয়ার অভিযোগ তুলেছিলেন করোনায় আক্রান্ত সেলেবদের অনেকেই। যার জেরে আগামী ৩মে অবধি নয়া স্বাস্থ্যবিধি চালু করার পরিকল্পনা নিয়েছিলেন ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস। তবে শনিবার রাজ্যে ফের আগামী ১৫ দিনের জন্য লকডাউন ঘোষণা হওয়ায় বিপাকে পড়েছে টলিপাড়া। কারণ, সংক্রমণ বেলাগাম হওয়ার জেরে সিনেমা-সিরিয়াল সবকিছুর শুটিং-ই একেবারে বাতিল করে দিতে হচ্ছে রবিবার থেকে।

প্রসঙ্গত, স্টুডিওপাড়ার দরজা বন্ধ হওয়ায় যে ফের কলাকুশলীদের মাথায় হাত পড়েছে তা বলাই বাহুল্য। কারণ, গত বছর লকডাউনের জেরে হওয়া আর্থিক ধাক্কাই এখনও অবধি সামলে উঠতে পারেনি বিনোদুনিয়া। বহু ছবির শুটিং স্থগিত। বাতিল করতে হয়েছে মুক্তির দিনক্ষণও। তাছাড়া, কলাকুশলীদের বেশিরভাগই ‘নো ওয়ার্ক নো পে’ সিস্টেমে কাজ করেন। এমতাবস্থায় ফের পনেরো দিনের লকডাউন ঘোষণা হওয়ায় যে তাঁরা নতুন করে আর্থিক সঙ্কটে পড়বেন, তা বলাই বাহুল্য। আর সেই আশঙ্কাই তাঁদের কপালে ভাঁজ ফেলে দিয়েছে।

আগামীকাল অর্থাৎ রবিবার থেকেই লাগু হচ্ছে লকডাউনের নয়া নির্দেশিকা। এপ্রসঙ্গে আর্টিস্ট ফোরামের অন্যতম সম্পাদক শান্তিলাল মুখোপাধ্যায় জানিয়েছেন, আপৎকালীন ও জরুরি পরিষেবা ছাড়া সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান যখন বন্ধ থাকছে এবং প্রাইভেট গাড়ির যাতায়াতও বন্ধ থাকছে, তখন শুটিং বন্ধ হওয়া স্বাভাবিক। যদিও এখনও কোনও অফিশিয়াল নির্দেশ এসে পৌঁছায়নি। তবে রাজ্যের প্রায় সবকিছুই বন্ধ থাকছে। এমন পরিস্থিতিতে শিল্পী-কলাকুশলীরা তো শুটিং ফ্লোরে পৌঁছতেই পারবেন না।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Cinema serial shooting cancelled for lockdown