বড় খবর

Citizens Response-এর নয়া উদ্যোগ, চালু হচ্ছে ‘মোবাইল অক্সিজেন’ পরিষেবা

সংগঠনের সঙ্গে যোগাযোগ করলেই বাড়ির দুয়ারে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার।

riddhi

মাত্র কয়েক দিনের মধ্যেই দুর্বার গতিতে কাজ করে চলেছে Citizens Response। শহরের কোভিড আক্রান্তদের পরিষেবা দিতে ইতিমধ্যেই অনুপম রায়, পরমব্রত চট্টোপাধ্যায়, ঋদ্ধি সেনদের এই সংগঠন পাটুলির কন্দর্পপুর থেকে দমদম পার্কে পৌঁছে গিয়েছে। এবার ব্রহ্মপুরেও আরও একটি শিবির খোলার প্রস্তুতিতে ব্যস্ত তাঁরা। তবে এর মাঝেই আরও এক নয়া উদ্যোগ নিয়েছে Citizens Response। করোনায় আক্রান্তদের জন্য আনতে চলেছে ‘মোবাইল অক্সিজেন’ পরিষেবা।

আপাতত হাওড়াতেই এই ‘মোবাইল অক্সিজেন’ পরিষেবা পাওয়া যাবে, বলে জানিয়েছেন অনুপম রায়। সংগঠনের সঙ্গে যোগাযোগ করলেই বাড়ির দুয়ারে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করে একথা জানিয়েছেন অনুপম খোদ।

পাটুলিতে খুব কম পরিসরেই শুরু হয়েছিল সিটিজেন্স রেসপন্স-এর এই শিবির। মাত্র ৭টি শয্যাবিশিষ্ট এই শিবিরে কোভিড আক্রান্তরা বিনামূল্যে অক্সিজেন পরিষেবা পাচ্ছেন। এরপরই দমকলমন্ত্রী সুজিত বসুর সহায়তায় দমদমে ১০টি শয্যা বিশিষ্ট আরও একটি শিবির খোলা হয়। এবার খুব শিগগিরিই ব্রহ্মপুরেও কোভিড পরিষেবা দিতে আরও একটি শিবির খুলতে চলেছে সিটিজেন্স রেসপন্স।

কোভিড আক্রান্ত তথা তাঁদের পরিবারকে আর যাতে নাজেহাল না হতে হয়, সেই ভাবনা থেকেই Citizens’ Response-এর এমন উদ্যোগ। যার সঙ্গে যুক্ত রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee), অনুপম রায় (Anupam Roy), তাঁর স্ত্রী পিয়া চক্রবর্তী, ঋদ্ধি সেন (Riddi Sen), ঋতব্রত মুখোপাধ্যায়, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, অনুষা বিশ্বনাথন ও রাজর্ষি নাগ-সহ আরও অনেকে।

হেল্থ অ্যান্ড ইকোডিফেন্স সোসাইটি নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা এবং বাংলা সংস্কৃতি মঞ্চের যৌথ উদ্যোগেই চালু হয়েছে এই সংগঠন। করোনায় আক্রান্তরা যেখানে বিনামূল্যে অক্সিজেনের পরিষেবা পাচ্ছেন। সর্বক্ষণ থাকছে চিকিৎসক, নার্সও। হাসপাতালে বেড পেতে যে সময়টা লাগছে, তখনই অনেক রোগীর অক্সিজেন স্যাচুরেশন লেভেল কমে যাচ্ছে, এই মাঝের সময়টাই খুব বিপজ্জনক। সেই সময়টা অক্সিজেন সাপোর্ট দিয়ে যাতে কোভিড রোগীর প্রাণ বাঁচানো যায়, সেটাই Citizens’ Response-এর প্রচেষ্টা। শুধুমাত্র রোগীর নাম, ডিটেলস ও অক্সিজেন স্যাচুরেশন লেভেল কত, বিশদ তথ্য জমা দিয়ে যোগাযোগ করতে হবে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Citizens responses new initiative mobile oxygen

Next Story
অরুণাচল চিনের অংশ! বিতর্কিত মন্তব্যে গ্রেপ্তার খ্যাতনামা ইউটিউবার, ক্ষুব্ধ রাজকুমার-বরুণওParas
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X